কম্পিউটার

কিভাবে ম্যাকের সাথে একটি Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করবেন

কি জানতে হবে

  • আপনার iPhone পাসওয়ার্ডটি Mac-এর কাছে ধরে রেখে, Mac-এ নেটওয়ার্কে যোগদান করে এবং পাসওয়ার্ড শেয়ার করুন-এ আলতো চাপার মাধ্যমে শেয়ার করুন আপনার আইফোনে।
  • আপনার অ্যাপল আইডি দুটি ডিভাইসেই পরিচিতিতে সেভ করে রাখতে হবে।
  • অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে Mac-এ Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করা অসম্ভব।

এই নিবন্ধটি আপনাকে শেখায় কিভাবে একাধিক ডিভাইসের মাধ্যমে একটি ম্যাকের সাথে একটি Wi-Fi পাসওয়ার্ড ভাগ করতে হয়। এটি যেকোন সম্ভাব্য সমস্যা এবং সেগুলি কীভাবে ঠিক করা যায় তাও দেখে।

আমি কিভাবে আমার ফোন থেকে আমার ম্যাকে আমার Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করব?

আপনার iPhone বা iPad থেকে আপনার Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করা সহজ, আপনাকে কোথায় দেখতে হবে তা জানার জন্য। এখানে কি করতে হবে।

এটি শুধুমাত্র iOS ডিভাইসের সাথে কাজ করে, Android ফোন বা ট্যাবলেট নয়। এছাড়াও আপনার উভয় ডিভাইসের অ্যাপল আইডি অন্য ডিভাইসের পরিচিতিতে সংরক্ষিত থাকতে হবে।

  1. আপনার iOS ডিভাইস আনলক করুন.

  2. আপনার Mac এ, Wi-Fi ক্লিক করুন৷ মেনু বারে আইকন।

    কিভাবে ম্যাকের সাথে একটি Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করবেন
  3. আপনি যে নেটওয়ার্কে যোগ দিতে চান তাতে ক্লিক করুন৷

    কিভাবে ম্যাকের সাথে একটি Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করবেন
  4. আপনার iPhone এ, শেয়ার করুন আলতো চাপুন৷ পাসওয়ার্ড .

  5. আপনার ম্যাক এখন নেটওয়ার্কের সাথে সংযুক্ত হওয়া উচিত।

আমি কি আমার কম্পিউটারে একটি Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করতে পারি?

আপনার যদি আইফোন বা আইপ্যাড থাকে, তাহলে উপরের ধাপগুলি অনুসরণ করে আপনি আপনার ম্যাকের সাথে একটি Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করতে পারেন। দুর্ভাগ্যবশত, আপনার যদি অ্যান্ড্রয়েড ট্যাবলেট বা ফোন থাকে বা উইন্ডোজ-ভিত্তিক কম্পিউটার ব্যবহার করেন তবে আপনার পাসওয়ার্ড শেয়ার করা সম্ভব নয়৷

পরিবর্তে, সর্বোত্তম পদ্ধতি হল আপনার ডিভাইসে আপনার পাসওয়ার্ড সন্ধান করা এবং ম্যানুয়ালি টাইপ করা। আপনার পিসি বা ম্যাকে আপনার Wi-Fi পাসওয়ার্ড খোঁজা তুলনামূলকভাবে সহজ।

আপনি কি আইফোন থেকে ল্যাপটপে ওয়াই-ফাই পাসওয়ার্ড শেয়ার করতে পারেন?

আপনার আইফোন থেকে আপনার ল্যাপটপে আপনার ওয়াই-ফাই পাসওয়ার্ড শেয়ার করা সম্ভব, তবে কিছু নিয়ম মনে রাখতে হবে। এখানে সেগুলি দেখুন৷

  • আপনি অবশ্যই একটি Mac-ভিত্তিক ল্যাপটপ ব্যবহার করছেন৷ . আপনি আপনার iPhone থেকে আপনার Windows-ভিত্তিক ল্যাপটপে একটি Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করতে পারবেন না। এটি করার একমাত্র উপায় হল পাসওয়ার্ডটি সন্ধান করা এবং ম্যানুয়ালি প্রবেশ করা।
  • আপনার iPhone এবং Mac আপ টু ডেট হতে হবে। আপনার আইফোনটি iOS 11 বা তার উপরে ব্যবহার করতে হবে এবং আপনার Macকে Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করতে Big Sur বা তার উপরে ব্যবহার করতে হবে।
  • আপনাকে অ্যাপল আইডি সংরক্ষণ করতে হবে। ওয়াই-ফাই শেয়ার করার জন্য আপনাকে প্রতিটি ডিভাইসে অন্য ডিভাইসের অ্যাপল আইডি তার পরিচিতিতে সংরক্ষিত আছে তা নিশ্চিত করতে হবে।
  • ডিভাইসগুলিকে শারীরিকভাবে একে অপরের কাছাকাছি হতে হবে৷ . দূর থেকে পাসওয়ার্ড শেয়ার করা সম্ভব নয়। এটি করার জন্য উভয় ডিভাইসই শারীরিকভাবে কাছাকাছি থাকতে হবে।

আমি কিভাবে আমার Wi-Fi পাসওয়ার্ড এয়ারড্রপ করব?

আপনি আপনার Wi-Fi পাসওয়ার্ড এয়ারড্রপ করতে পারবেন না, তবে আপনি একটি সহজ পদ্ধতির মাধ্যমে অন্যান্য পাসওয়ার্ড এয়ারড্রপ করতে পারেন। এটি কীভাবে করবেন তা এখানে।

  1. আপনার iPhone এ, সেটিংস আলতো চাপুন .

  2. পাসওয়ার্ড আলতো চাপুন .

  3. লগ ইন করতে আপনার iPhone এর পাসওয়ার্ড লিখুন বা TouchID বা FaceID ব্যবহার করুন৷

  4. আপনি AirDrop করতে চান এমন পাসওয়ার্ড খুঁজুন।

    কিভাবে ম্যাকের সাথে একটি Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করবেন
  5. শেয়ার আইকনে ট্যাপ করুন।

  6. শেয়ার করার জন্য আপনি যে ডিভাইসটিতে AirDrop করতে চান সেটি আলতো চাপুন।

    কিভাবে ম্যাকের সাথে একটি Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করবেন
FAQ
  • আমি কিভাবে আমার Mac থেকে আমার iPhone এ একটি Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করব?

    আপনার Mac থেকে আপনার iPhone এ একটি Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করতে, ডিভাইসগুলিকে কাছাকাছি নিয়ে যান এবং শেয়ার করুন এ আলতো চাপুন আপনার আইফোনে নেটওয়ার্কে যোগদান করার সময়। আপনি সিস্টেম পছন্দগুলি এ গিয়ে একটি শারীরিক তারের সাথেও শেয়ার করতে পারেন৷ শেয়ার করা হচ্ছে > ইন্টারনেট শেয়ারিং আপনার Mac এ।

  • আমি কিভাবে Mac এ আমার Wi-Fi পাসওয়ার্ড পরিবর্তন করব?

    আপনি প্রশাসক হিসাবে আপনার রাউটারে লগ ইন করে আপনার Wi-Fi পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন৷ Wi-Fi পাসওয়ার্ড সেটিংস খুঁজুন, একটি নতুন পাসওয়ার্ড লিখুন, তারপর পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷

  • আমি কিভাবে আমার iPhone এ একটি Wi-Fi পাসওয়ার্ড খুঁজে পাব?

    আপনার আইফোনে একটি Wi-Fi পাসওয়ার্ড খোঁজার কোন উপায় নেই যদি না এটি জেলব্রোকেন হয়। একটি সমাধান হিসাবে, আপনার কম্পিউটারে পাসওয়ার্ড দেখতে আপনার Mac এর সাথে আপনার iPhone এর Wi-Fi শেয়ার করুন৷


  1. Android এ Wi-Fi পাসওয়ার্ড কিভাবে খুঁজে পাবেন

  2. ম্যাকে সংরক্ষিত ওয়াই-ফাই পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

  3. কিভাবে ম্যাকে কীচেন পাসওয়ার্ড রিসেট করবেন

  4. উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সে কীভাবে ওয়াই-ফাই পাসওয়ার্ড দেখতে হয়