কম্পিউটার

টরেন্টিংয়ের জন্য 3টি সেরা ভিপিএন:ExpressVPN বনাম সাইবারঘোস্ট বনাম মুলভাদ

VPNs আপনার ব্রাউজিং ডেটাকে ISP এবং সরকারের চোখ থেকে দূরে লুকানোর জন্য দরকারী। এক্সটেনশনের মাধ্যমে, তাই, VPNগুলি যে কেউ প্রচুর টরেন্ট ডাউনলোড করে তাদের জন্য আদর্শ সঙ্গী করে। অভ্যাস অনেক দ্বারা ভ্রুকুটি করা হয়. আপনি যদি VPN ব্যবহার না করেন তবে আপনি স্পিড থ্রটলিং---অথবা আরও খারাপ, আইনি হুমকির সম্মুখীন হতে পারেন৷

কিন্তু সেখানে সমস্ত পছন্দের সাথে, টরেন্টিংয়ের জন্য সেরা ভিপিএন কোনটি? জানতে পড়তে থাকুন।

কিভাবে টরেন্টিংয়ের জন্য একটি ভিপিএন চয়ন করবেন

আপনি যদি টরেন্টিংয়ের জন্য একটি VPN খুঁজছেন, তাহলে কিছু নির্দিষ্ট মানদণ্ড আছে যেগুলো পূরণ করতে হবে যদি আপনি একটি মসৃণ অভিজ্ঞতা চান।

গতি এবং ব্যান্ডউইথ

টরেন্ট ফাইল বৃহদাকার হতে পারে. আপনি যদি একটি দীর্ঘ 4K ভিডিও ডাউনলোড করেন তবে এর ফাইলের আকার কয়েক ডজন গিগাবাইটের উপরে পৌঁছাতে পারে। অতএব, টরেন্টিংয়ের জন্য একটি VPN এর দুটি জিনিস করতে হবে:

  • গড় ডাউনলোডের চেয়ে দ্রুত গতি প্রদান করুন।
  • আপনার সংযোগে অনিয়ন্ত্রিত ব্যান্ডউইথ প্রদান করুন।

নিরাপত্তা

VPN নিরাপত্তা অনেক রূপে আসে। অবশ্যই, আপনার পরিকল্পনা যত বেশি নিরাপদ, তত ভাল। এনক্রিপশন একটি স্ট্যান্ডার্ড হওয়া উচিত, তবে যারা টরেন্ট তাদের একটি কিল সুইচ এবং ডিএনএস লিক সুরক্ষা সহ একটি পরিকল্পনার জন্য সাইন আপ করা উচিত।

আপনি যদি অপ্রত্যাশিতভাবে আপনার VPN সংযোগ হারিয়ে ফেলেন তাহলে একটি কিল সুইচ আপনাকে রক্ষা করবে, যখন একটি DNS ফাঁস আপনার পরিচয় প্রকাশ করতে পারে এবং প্রথমে VPN ব্যবহার করার উদ্দেশ্যকে দুর্বল করে দিতে পারে৷

গোপনীয়তা

আদর্শভাবে, আপনার কখনই এমন VPN এর জন্য সাইন আপ করা উচিত নয় যা আপনার ব্রাউজিং অভ্যাসগুলিকে লগ করে। যাইহোক, টরেন্টিংয়ের জন্য, এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। লগিংয়ের অভাব মানে ভিপিএন প্রদানকারীকে হ্যাক করা যাবে না, জোরপূর্বক বা আপনার ডেটা মিডিয়া কোম্পানি এবং সরকারী কর্তৃপক্ষের কাছে দিতে বাধ্য করা যাবে না।

ভাগ করা IP ঠিকানাগুলি

ভাগ করা আইপি ঠিকানা সহ একটি VPN প্রদানকারী ব্যবহার করা আপনার টরেন্টিং-এ বেনামীর একটি অতিরিক্ত স্তর যুক্ত করে। যেহেতু আপনি অন্য শত শত লোকের সাথে ভাগ করছেন, আপনার নির্দিষ্ট মেশিনে ট্র্যাফিকের বিটগুলিকে খুঁজে পাওয়া আরও কঠিন৷

টরেন্টিংয়ের জন্য 3টি সেরা ভিপিএন

তাহলে টরেন্টিংয়ের জন্য কোন VPN প্রদানকারী সেরা?

1. ExpressVPN:টরেন্টিংয়ের জন্য দ্রুততম VPN

টরেন্টিংয়ের জন্য 3টি সেরা ভিপিএন:ExpressVPN বনাম সাইবারঘোস্ট বনাম মুলভাদ

আমাদের প্রথম বাছাই হল ExpressVPN। আসুন আমরা উপরে আলোচনা করা মানদণ্ডের আলোকে পরিষেবাটি দেখি।

প্রথমত, গতি। ExpressVPN দ্রুত। স্বাধীন পরীক্ষায় দেখা গেছে যে এটি উত্তর আমেরিকা, ইউরোপ এবং এশিয়ার আন্তর্জাতিক সার্ভারে গড় 100Mbps-এর বেশি। মোট, কোম্পানিটি 94টি দেশের 160টি শহরে 3,000 টিরও বেশি সার্ভার নিয়ে গর্ব করে৷ ঠিক যেমন গুরুত্বপূর্ণ, ExpressVPN আপনার ব্যান্ডউইথ ব্যবহার সীমাবদ্ধ করে না, থ্রোটল করে না বা সীমাবদ্ধ করে না; এটা সীমাহীন।

দুর্ভাগ্যবশত, কোম্পানি কিছু ছোটখাটো লগিং করে, কিন্তু শুধুমাত্র আপনার ব্যবহার করা ব্যান্ডউইথের পরিমাণ এবং আপনার টাইমস্ট্যাম্পগুলি রেকর্ড করার জন্য---সম্ভবত অভ্যন্তরীণ সম্পদ ব্যবস্থাপনায় সাহায্য করার জন্য। এটি কোনোভাবেই আপনার ট্রাফিক, DNS অনুরোধ, বা IP ঠিকানাগুলিকে লগ করে না৷

কোম্পানিটি ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে অবস্থিত। দেশটি সরাসরি চৌদ্দ চোখ তথ্য-আদান-প্রদান জোটের অংশ নয়; যাইহোক, এটি একটি ব্রিটিশ ওভারসিজ টেরিটরি, এবং ইউকে সেই গ্রুপের অংশ।

ExpressVPN দৃঢ় নিরাপত্তা এবং গোপনীয়তা বৈশিষ্ট্য অফার করে। এর মধ্যে রয়েছে 256-বিট AES এনক্রিপশন, DNS এবং IPv6 লিক সুরক্ষা, একটি কিল সুইচ এবং স্প্লিট টানেলিং। স্প্লিট টানেলিং টরেন্ট ব্যবহারকারীদের জন্য উপযোগী:এটি আপনাকে আপনার টরেন্ট ক্লায়েন্টকে VPN নেটওয়ার্কে রাখতে দেয় এবং আপনার বাকি ওয়েব ট্র্যাফিককে স্পর্শ না করে।

একচেটিয়া ব্যবহার করুন: আমাদের প্রস্তাবিত VPN

-এ 49% সংরক্ষণ করুন

2. সাইবারঘোস্ট:আনলিমিটেড টরেন্টিং সহ একটি ভিপিএন

টরেন্টিংয়ের জন্য 3টি সেরা ভিপিএন:ExpressVPN বনাম সাইবারঘোস্ট বনাম মুলভাদ

সাইবারঘোস্টের সবচেয়ে বড় শক্তি হল এর নিরাপত্তা এবং নিরাপত্তা। সংস্থাটি রোমানিয়ায় অবস্থিত এবং রোমানিয়া চৌদ্দ চোখ জোটের অংশ নয়। এক্সপ্রেসভিপিএন-এর সাথে যেমন আছে তেমন একটি ক্ষীণ লিঙ্কও নেই৷

VPN সম্পূর্ণরূপে লগ-মুক্ত। এটি আপনার ট্রাফিক, DNS অনুরোধ, টাইমস্ট্যাম্প, ব্যান্ডউইথ বা আইপি ঠিকানা সম্পর্কে রেকর্ড রাখে না। এমনকি এটি বেনামীর একটি অতিরিক্ত স্তরের জন্য ভাগ করা আইপি ঠিকানাগুলিও অফার করে৷ পরিষেবাটি একটি কিল সুইচ এবং ডিএনএস লিক সুরক্ষা উভয়ের সাথেই আসে৷

সাইবারঘোস্ট মোট 7,000+ সহ ExpressVPN এর চেয়ে বেশি সার্ভার রয়েছে বলে দাবি করেছে। তবে এটি শুধুমাত্র 91টি ভিন্ন অবস্থানের অফার করে। সময়ের সাথে সাথে আরও অবস্থানগুলি ধীরে ধীরে উপলব্ধ হচ্ছে৷

আপনার ট্রাফিক যতটা সম্ভব অবাধে প্রবাহিত রাখতে, সাইবারঘোস্ট দুটি দ্রুততম VPN প্রোটোকল, L2TP এবং IKEV2 অফার করে৷

সাইবারঘোস্টের সাথে, আপনার কাছে সীমাহীন, আনথ্রটলড ব্যান্ডউইথের অ্যাক্সেস রয়েছে৷

3. Mullvad:Reddit

অনুযায়ী সেরা টরেন্ট ভিপিএন টরেন্টিংয়ের জন্য 3টি সেরা ভিপিএন:ExpressVPN বনাম সাইবারঘোস্ট বনাম মুলভাদ

বেশ কয়েকটি সাবরেডিট রয়েছে যেখানে আপনি VPN সুপারিশগুলি খুঁজে পেতে পারেন। সেরা দুটি হল /r/VPN এবং /r/VPNTটরেন্ট, তবে আপনি /r/পাইরেসিও দেখতে পারেন।

পরিশ্রমের সাথে সেই সাবরেডিটগুলিতে অফুরন্ত পোস্টগুলি পড়ার পরে, আমাদের সম্পূর্ণ অবৈজ্ঞানিক পদ্ধতি নির্ধারণ করেছে যে টরেন্টিংয়ের জন্য রেডডিটের সেরা ভিপিএন হল মুলভাড। Mullvad ব্র্যান্ডের স্বীকৃতির জন্য গর্ব করতে পারে না যা এর আরও সুপরিচিত প্রতিযোগীরা করতে পারে, কিন্তু মানের দিক থেকে এটি তাদের সাথে মিলে যায়।

সাইবারঘোস্টের মতো, এটি কোনও ডেটা লগ করে না, এমনকি সমস্যা সমাধানের উদ্দেশ্যেও নয়। এটি দ্রুততম ভিপিএনগুলির মধ্যে একটি। পরীক্ষায় দেখা গেছে এটি প্রায় 90Mbps এর গড় ডাউনলোড গতি নিয়ে গর্ব করে।

নিরাপত্তার দিক থেকে, Mullvad আপনার সমস্ত ওয়েব ট্রাফিকের জন্য AES-256 এনক্রিপশন ব্যবহার করে। SSL হ্যান্ডশেক RSA-4096 এনক্রিপশন ব্যবহার করে। পরিষেবাটি একটি কিল সুইচ এবং ডিএনএস লিক সুরক্ষাও সরবরাহ করে। গোপনীয়তা মন্ত্রটি পরিষেবার বাইরেও প্রসারিত। Mullvad হল কয়েকটি VPN প্রদানকারীর মধ্যে একটি যারা ক্রিপ্টোকারেন্সিতে অর্থপ্রদান গ্রহণ করে। এটি বিটকয়েন এবং বিটকয়েন ক্যাশ উভয়ই গ্রহণ করে।

পরিষেবাটির দুটি খারাপ দিক রয়েছে। প্রথমত, মুলভাদ সুইডেনে অবস্থিত। সুইডেন চৌদ্দ চোখের সদস্য। যাইহোক, যেহেতু কোম্পানি কোনো লগ রাখে না, তাই সমস্যাটি আংশিকভাবে প্রশমিত হয়।

দ্বিতীয়ত, মুলভাদ সুইডেনে অবস্থিত হওয়ায় মূল্য ইউরোতে তালিকাভুক্ত করা হয়েছে। আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্যে থাকেন, তাহলে প্রতি মাসে আপনি যে পরিমাণ অর্থ প্রদান করেন তা মুদ্রা বিনিময় হারের ওঠানামার সাথে পরিবর্তিত হবে।

বোনাস:টরেন্টিংয়ের জন্য সেরা বিনামূল্যের ভিপিএন

টরেন্টিংয়ের জন্য সেরা ফ্রি ভিপিএন সম্পর্কে কথা বলার আগে, আসুন আমরা পরিষ্কার হয়ে যাই। এটি এমন একটি কৌশল নয় যা আমরা সুপারিশ করি। একটি বিনামূল্যের ভিপিএন ব্যবহার করা সম্ভাব্য সমস্যা, লগিং সমস্যা, বটনেট এবং ডেটা ফাঁস সবই সাধারণ বিষয়। আপনি যে সামগ্রীটি ডাউনলোড করছেন তা যদি পাইরেট বে বা এর বিকল্পগুলি থেকে হয় এবং আইনত একটি "ধূসর এলাকায়" হয়, তাহলে টরেন্টিংয়ের জন্য একটি বিনামূল্যের ভিপিএন আপনার প্রয়োজনীয় নিরাপত্তা প্রদান নাও করতে পারে৷

যাইহোক, যে কারণেই আপনি এগিয়ে যেতে চান, আপনার উচিত সেক্টরের সবচেয়ে সুপরিচিত নামগুলির একটি থেকে ফ্রি-টায়ার পরিষেবাগুলির একটি চেক করা। Hotspot Shield, Windscribe, বা ProtonVPN-এর মতো কোম্পানিগুলি৷ আপনার গোপনীয়তা রক্ষা করার জন্য তারা কিছু সেরা বিনামূল্যের ভিপিএন।

এবং সেরা টরেন্টিং VPN হল...

আমাদের জন্য, এটি ExpressVPN এবং Mullvad এর মধ্যে একটি টসআপ। এক্সপ্রেসভিপিএন এর নন-ফোরটিন আইজ এখতিয়ারের জন্য প্রান্ত ধন্যবাদ, কিন্তু মুলভাদের লগিংয়ের সম্পূর্ণ অভাব ভারী টরেন্ট ব্যবহারকারীদের কাছে আবেদন করবে যারা প্রতিশোধের ভয় পান। Mullvad খরচেও জিতেছে, কিন্তু নন-ইউরোপীয় ব্যবহারকারীরা প্রতি মাসে পরিষেবার জন্য একটি নির্দিষ্ট পরিমাণ বাজেট করতে না পারার প্রশংসা করতে পারে না।

যদি এই তিনটি পরিষেবার কোনোটিই আপনার কাছে আবেদন না করে, তাহলে আপনি সর্বদা আমাদের উচ্চ-মানের প্রদত্ত VPNগুলির বিস্তৃত তালিকা দেখতে পারেন৷


  1. সাহসী ব্রাউজারের জন্য সেরা পরিচিত ভিপিএন

  2. কীভাবে Chrome এর জন্য সেরা VPN চয়ন করবেন

  3. আমাজন প্রাইম ভিডিওর জন্য 10 সেরা ভিপিএন

  4. ডার্ক ওয়েবের জন্য 9টি সেরা ভিপিএন