কম্পিউটার

ম্যাকের জন্য 7টি টাইপিং অ্যাপ সকল দক্ষতার স্তরের জন্য পারফেক্ট

টাইপিং দক্ষতা শিশু থেকে প্রাপ্তবয়স্ক সকলের জন্য অপরিহার্য। আপনার একটি শিশু থাকুক যে শুধু শিখছে বা আপনার নিজের টাইপিং দক্ষতা বাড়াতে চায়, আপনার জন্য একটি উপযুক্ত টুল থাকবে।

তবে আপনি একটি অর্থপ্রদানের অ্যাপে বিনিয়োগ করার আগে, প্রথমে ম্যাকের জন্য এই সাতটি বিনামূল্যে টাইপিং অ্যাপগুলি দেখে নিন। যদিও কিছুতে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা থাকে, আপনি আপনার নগদ খরচ করার আগে সেগুলি আপনার জন্য উপযুক্ত তা নিশ্চিত করতে আপনি কেনার আগে চেষ্টা করার বিকল্পটি ব্যবহার করতে পারেন।

1. কীবোর্ড ভার্চুসো লাইট

ম্যাকের জন্য 7টি টাইপিং অ্যাপ সকল দক্ষতার স্তরের জন্য পারফেক্ট

নতুনদের জন্য যারা তাদের দক্ষতায় অগ্রগতির একটি ভাল উপায় চান৷

কীবোর্ড ভার্চুসো আপনাকে একেবারে প্রাথমিক বিষয়গুলি দিয়ে শুরু করে, 20টি ওয়ার্ম-আপ ব্যবহার করে আপনাকে এগিয়ে যাওয়ার জন্য অবশ্যই সম্পূর্ণ করতে হবে৷ তারপর আরও আনলক করা চালিয়ে যেতে প্রতিটি পাঠ সফলভাবে শেষ করুন। আপনি প্রতিটি পাঠ শুরু করার আগে, আপনি একটি সহায়ক প্রম্পট এবং অনুমোদিত ত্রুটির সংখ্যা দেখতে পাবেন।

আপনি বিনামূল্যে ওয়ার্ম-আপ এবং প্রথম 10টি পাঠ উপভোগ করতে পারেন। আপনি সম্পূর্ণ সংস্করণ কিনতে চান কিনা তা সিদ্ধান্ত নেওয়ার আগে এটি আপনাকে অনেক ব্যবহার দেয়৷

ডাউনলোড করুন: কীবোর্ড ভার্চুওসো লাইট (ফ্রি, প্রিমিয়াম সংস্করণ উপলব্ধ)

2. টাইপিংয়ের মাস্টার

ম্যাকের জন্য 7টি টাইপিং অ্যাপ সকল দক্ষতার স্তরের জন্য পারফেক্ট

যারা সময়ের সাথে গতি এবং নির্ভুলতার বিস্তারিত পরিসংখ্যান চান তাদের জন্য।

Master of Typing হল আরেকটি অ্যাপ যা আপনার টাচ টাইপিং উন্নত করতে সাহায্য করে। আপনি সহজ অক্ষর সংমিশ্রণ ব্যবহার করে আপনার দক্ষতা অর্জন করা শুরু করেন, তারপর আপনি কঠিন শব্দ টাইপ করার জন্য আপনার উপায়ে কাজ করবেন।

বিশদ পরিসংখ্যান আপনাকে আপনার গতি এবং নির্ভুলতা পরীক্ষা করার অনুমতি দেয় যখন আপনি অ্যাপটি ব্যবহার করা শুরু করেছিলেন তখন থেকে আজকের তারিখ পর্যন্ত৷ আপনি আপনার গড় এবং সেরাগুলিও দেখতে পারেন৷

অ্যাপটি আপনাকে বিনামূল্যে বেশ কিছু অনুশীলনের পাঠ দেয়। তারপরে আপনি প্রো সংস্করণটি দেখতে পারেন, যা বিভিন্ন দক্ষতার স্তরের জন্য বিভিন্ন প্যাকেজ সরবরাহ করে এবং বিজ্ঞাপনগুলি সরিয়ে দেয়৷

ডাউনলোড করুন: টাইপিংয়ের মাস্টার (ফ্রি, প্রিমিয়াম সংস্করণ উপলব্ধ)

3. টাইপিস্ট

ম্যাকের জন্য 7টি টাইপিং অ্যাপ সকল দক্ষতার স্তরের জন্য পারফেক্ট

শিখতে এবং অনুশীলন করার জন্য নতুনদের থেকে শুরু করে উন্নত টাইপিস্টদের জন্য৷

টাইপিস্ট অ্যাপটি দক্ষতার প্রতিটি স্তরের জন্য আদর্শ। আপনি স্ট্যান্ডার্ড কোর্স দিয়ে চিঠির অবস্থান শেখা শুরু করতে পারেন , টাইপিং পর্যালোচনা দেখুন , এবং তারপর বিভিন্ন ড্রিলের দিকে এগিয়ে যান। প্রতিটি পাঠে বিভিন্ন ব্যায়াম রয়েছে।

আপনি যখন একটি অনুশীলন শেষ করেন তখন দেখার জন্য অ্যাপটি আপনার পরিসংখ্যানটি নীচে প্রদর্শন করে। প্রতি মিনিটে আপনার স্ট্রোক, টাইপিং গতি, ত্রুটি অনুপাত এবং অনুশীলনের জন্য মোট সময় পর্যালোচনা করুন। আপনি ক্যালকুলেটর এবং ডভোরাক কীবোর্ডের জন্য অফার করা পাঠগুলিও দেখতে পারেন৷

ডাউনলোড করুন: টাইপিস্ট (ফ্রি)

4. প্রাণী টাইপিং লাইট

ম্যাকের জন্য 7টি টাইপিং অ্যাপ সকল দক্ষতার স্তরের জন্য পারফেক্ট

শিশুদের জন্য যারা টাইপ করতে শিখছে যারা সুন্দর, পশু-থিমযুক্ত অ্যাপ পছন্দ করে।

অ্যানিমাল টাইপিং লাইট হল বাচ্চাদের কীভাবে টাইপ করতে হয় তা শেখার জন্য একটি দুর্দান্ত উপায়। আপনার সন্তানের অনুসরণ করার জন্য একটি কীবোর্ডে অ্যানিমেটেড আঙ্গুল দিয়ে পর্দাটি রঙিন। সঠিক কীস্ট্রোক পশুদের পথ চলায় সাহায্য করার কারণে অ্যাপটি আপনার ছোট্ট শিশুটিকে নির্ভুলতা এবং গতির জন্য পুরস্কৃত করে।

প্রতিটি পাঠের সাথে, আপনি একটি ধীর প্রাণী হিসাবে শুরু করেন, একটি শামুকের মতো। কিন্তু আপনি যদি নির্ভুলতা এবং গতির সাথে ভাল করেন, তাহলে আপনি একটি দ্রুততর প্রাণীর সাথে শেষ করবেন, যেমন একটি গজেল। অ্যাপটিতে চারটি বিনামূল্যের পাঠ রয়েছে, তাই আপনার শিশু এটি ব্যবহার করে দেখতে পারে। তারপরে আপনি অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার মাধ্যমে আরও কিনতে পারবেন।

ডাউনলোড করুন: অ্যানিমেল টাইপিং লাইট (ফ্রি, প্রিমিয়াম সংস্করণ উপলব্ধ)

5. টাইপিং ফিঙ্গার LT

ম্যাকের জন্য 7টি টাইপিং অ্যাপ সকল দক্ষতার স্তরের জন্য পারফেক্ট

শিশুদের জন্য যারা টাইপ করতে শিখছে যারা মজাদার শব্দ এবং রঙিন থিম পছন্দ করে।

টাইপিং ফিঙ্গারস এলটি বাচ্চাদের জন্য আরেকটি দুর্দান্ত টাইপিং শিক্ষক, কিন্তু প্রাপ্তবয়স্কদের জন্য একই কাজ করে। আপনি কীবোর্ডে অক্ষরের অবস্থান শিখতে প্রথম চারটি পাঠ ব্যয় করেন। অ্যাপটিতে টাইপ করার সময় সঠিকভাবে বসার জন্য একটি পরিচ্ছন্ন বিভাগ রয়েছে, এরগোনমিক পরিমাপ এবং সমস্ত কিছু সহ।

আপনার ছোট্টটি রঙিন চিত্র, মজার শব্দ, নিফটি থিম, একটি কার্টুন গাইড এবং সহায়ক অ্যানিমেশনগুলি উপভোগ করবে৷ প্রথম কয়েকটি পাঠ বিনামূল্যে কেনার আগে আপনি চেষ্টা করতে পারেন, তারপর অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার মাধ্যমে আরও কিছু পেতে পারেন।

ডাউনলোড করুন: টাইপিং ফিঙ্গারস এলটি (ফ্রি, প্রিমিয়াম সংস্করণ উপলব্ধ)

6. যানবাহন টাইপিং

ম্যাকের জন্য 7টি টাইপিং অ্যাপ সকল দক্ষতার স্তরের জন্য পারফেক্ট

শিশুদের জন্য যারা টাইপ করতে শিখছে যারা দুর্দান্ত, গাড়ি-থিমযুক্ত অ্যাপ পছন্দ করে।

যানবাহন টাইপিং অ্যাপটি ম্যাকের জন্য আরেকটি টাইপিং অ্যাপ যা আপনার সন্তান পছন্দ করতে পারে। গাড়িটি রাস্তার নিচে যাত্রা করার সময়, গাড়িটি চলমান রাখতে এবং তার লক্ষ্যে পৌঁছাতে বেলুনে যে অক্ষরগুলি দেখতে পান তা টাইপ করুন। অক্ষরগুলি ধারণ করা বেলুনগুলি উপরে অনুরূপ ইঙ্গিত সহ রঙিন হয় কোন কীগুলি টিপতে হবে৷

অ্যাপটিতে তিনটি আলাদা সেভ স্লট রয়েছে। তাই আপনার যদি একাধিক প্রারম্ভিক টাইপিস্ট থাকে, এই বৈশিষ্ট্যটি প্রতিটি ব্যক্তির জন্য অগ্রগতি আলাদা রাখে। অন্যান্য বাচ্চাদের টাইপিং অ্যাপের মতো, আপনি বিনামূল্যের প্রথম কয়েকটি পাঠ চেষ্টা করতে পারেন এবং অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার মাধ্যমে বাকিগুলি আনলক করতে পারেন৷

বাচ্চাদের জন্য একটি দুর্দান্ত প্রোগ্রামিং অ্যাপ খুঁজুন এবং আপনার সন্তানকে কোড শেখার সময় তাদের টাইপিং দক্ষতা নিয়ে চিন্তা করতে হবে না।

ডাউনলোড করুন: যানবাহন টাইপিং (ফ্রি, প্রিমিয়াম সংস্করণ উপলব্ধ)

7. শিখতে টাইপ করুন

ম্যাকের জন্য 7টি টাইপিং অ্যাপ সকল দক্ষতার স্তরের জন্য পারফেক্ট

আরও অভিজ্ঞ টাইপিস্টদের নিজেদের পরীক্ষা করার জন্য একটি সহজ উপায়৷

টাইপ টু লার্ন ম্যাকের জন্য একটি সম্পূর্ণ বিনামূল্যের টাইপিং অ্যাপ, তবে এটি এই তালিকার অন্যান্য বিকল্পগুলির থেকে একেবারে ভিন্ন। এটি এমন লোকদের জন্য ডিজাইন করা হয়েছে যারা ইতিমধ্যেই টাইপ করতে জানেন, যাতে তারা দ্রুত তাদের গতি পরীক্ষা করতে পারে এবং তাদের সর্বোচ্চ গতি এবং নির্ভুলতা বাড়াতে অনুশীলন করতে পারে।

আপনি হয় আপনার নিজস্ব পাঠ্য টেনে আনতে বা পেস্ট করতে পারেন, অথবা আপনি পাঠ্যের একটি এলোমেলো ব্লক পেতে উপরের ডানদিকে ডাইস প্রতীকে ক্লিক করতে পারেন। আপনি টাইপ করার সাথে সাথে আপনি একটি শব্দ-প্রতি-মিনিট গণনা এবং একটি নির্ভুলতা শতাংশ পাবেন। সঠিকভাবে টাইপ করা পাঠ্য নীল এবং ভুল পাঠ্য লাল।

অবশ্যই, আপনি যদি টাইপিংয়ে নতুন হন, তাহলে শিখতে টাইপ করুন আপনার জন্য খুব একটা কাজে আসবে না। এটি আপনাকে শেখায় না যে আপনার আঙ্গুলগুলি কোথায় রাখতে হবে বা এরকম কিছু। কিন্তু আপনি যদি জানেন যে আপনি কি করছেন, তাহলে এটি একটি সহজ এবং সম্পূর্ণ বিনামূল্যের টুল।

ডাউনলোড করুন: শিখতে টাইপ করুন (ফ্রি)

টাইপিং পান!

আপনার ম্যাক একটি সহায়ক শেখার সরঞ্জাম হতে পারে, বিশেষ করে যখন এটি এই জাতীয় সুবিধাজনক অ্যাপগুলির ক্ষেত্রে আসে। আপনার সন্তানের সাথে একটি নতুন টাইপিং অ্যাডভেঞ্চার শুরু করুন বা অনুশীলন করুন এবং একটি নতুন কাজের জন্য আপনার নিজের টাইপিং দক্ষতা অর্জন করুন। যাই হোক না কেন, ম্যাকের জন্য এই টাইপিং অ্যাপগুলি আপনাকে একটি দুর্দান্ত শুরু করতে দেবে৷


  1. আপনার ম্যাকের জন্য 7টি সেরা কোড এডিটর অ্যাপ

  2. ম্যাকের জন্য শীর্ষ 15টি বিনামূল্যের এবং দরকারী মাইক্রো অ্যাপ

  3. সব বয়সের বাচ্চাদের জন্য 5টি সেরা শিক্ষামূলক অ্যাপ

  4. প্রত্যেকের জন্য সেরা টাইপিং গেম এবং অ্যাপগুলির মধ্যে 13টি৷