কম্পিউটার

উইন্ডোজ 10 ট্যাবলেট মোডে টাস্কবারটি কীভাবে স্বয়ংক্রিয়ভাবে লুকাবেন

আপনি যদি টাচস্ক্রিন ডিভাইসে Windows 10 চালান, তাহলে ট্যাবলেট মোড একটি দুর্দান্ত বৈশিষ্ট্য হতে পারে। এটি ইন্টারফেসটিকে এমনভাবে স্থানান্তরিত করে যা এটিকে প্রশস্ত আঙ্গুলের জন্য আরও উপযুক্ত করে তোলে এবং মাউস ছাড়াই আসে এমন নির্ভুলতার অভাব।

Windows 10 এর ট্যাবলেট মোড থেকে একটি জিনিস অনুপস্থিত তা হল টাস্কবারটি স্বয়ংক্রিয়ভাবে লুকিয়ে রাখার ক্ষমতা যেমন আপনি প্রথাগত Windows 10 UI-তে করেন।

কিন্তু সৌভাগ্যবশত, বিল্ড 14328 বা তার বেশির সাথে সবই পরিবর্তন হচ্ছে। (আপনি এখন পূর্বরূপ প্রোগ্রামে এই বিল্ডটি ডাউনলোড করতে পারেন, বা বার্ষিকী আপডেট পর্যন্ত অপেক্ষা করতে পারেন, যেখানে অনেকগুলি নতুন বৈশিষ্ট্য যুক্ত করা হবে।)

উইন্ডোজ 10 ট্যাবলেট মোডে টাস্কবারটি কীভাবে স্বয়ংক্রিয়ভাবে লুকাবেন

একবার আপনি 14328 বিল্ড করে নিলে, আপনাকে কেবল টাস্কবারটি স্পর্শ করে ধরে রাখতে হবে (যা টাচ স্ক্রিন মোডে ডান-ক্লিক হিসাবে কাজ করে) তারপর স্বয়ংক্রিয়ভাবে টাস্কবার লুকান আলতো চাপুন .

আপনি যখন ডেস্কটপ মোডে ফিরে যান, টাস্কবার স্বয়ংক্রিয় লুকান বিকল্পটি হবে না ট্রান্সফার করুন, তাই আপনাকে টাস্কবারে ডান-ক্লিক করে সেটিকে সেট করতে হবে এবং সেখানেও সেট করতে হবে।

মনে রাখবেন, এই বৈশিষ্ট্যটি পেতে এখন আপনাকে Windows 10 এর একটি প্রিভিউ বিল্ড ডাউনলোড করতে হবে এবং এটি সমস্যা এবং ঝুঁকি ছাড়া আসে না। আপনি যদি রিলিজ বিল্ডের সাথে লেগে থাকতে পছন্দ করেন তবে এই বৈশিষ্ট্যটিতে অ্যাক্সেস পেতে আপনাকে একটু অপেক্ষা করতে হবে!

আপনি কি একজন উইন্ডোজ ইনসাইডার, নাকি প্রিভিউ আপনাকে ভয় দেখায়? কমেন্টে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে অ্যান্টন ওয়াটম্যান


  1. উইন্ডোজ 10-এ ট্যাবলেট মোডে কীভাবে স্যুইচ করবেন

  2. Windows 10 বা Windows 11 এ কিভাবে টাস্কবার লুকাবেন

  3. Windows 10 এ সার্চ বার কিভাবে লুকাবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 ট্যাবলেট মোড কাজ করছে না তা ঠিক করবেন?