কম্পিউটার

গুগল ম্যাপে দুটি পয়েন্টের মধ্যে দূরত্ব কীভাবে পরিমাপ করবেন

গুগল ম্যাপে দুটি পয়েন্টের মধ্যে দূরত্ব কীভাবে পরিমাপ করবেন

Google মানচিত্রে একটি অবস্থান পরীক্ষা করার সময়, এমন সময় আছে যেখানে আপনি দুটি পয়েন্টের মধ্যে দূরত্ব জানতে চান, যেমন আপনার বর্তমান অবস্থান থেকে গন্তব্য পর্যন্ত। দূরত্ব-পরিমাপের বৈশিষ্ট্যটি কাজে আসতে পারে কারণ এটি আপনাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে যে আপনি হেঁটে যাবেন বা আপনার গন্তব্যে গাড়ি নিয়ে যাবেন। Google মানচিত্র আপনাকে বিভিন্ন গন্তব্যের মধ্যে দূরত্ব নির্ণয় করতে সাহায্য করতে পারে এবং অতিরিক্ত অ্যাপ ইনস্টল না করেই আপনাকে গ্র্যান্ড টোটাল দিতে পারে৷

Google Maps [Android] এ এক বা একাধিক স্থানের মধ্যে দূরত্ব কিভাবে দেখতে হয়

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে Google মানচিত্র খুলুন, এবং হয় আপনার বর্তমান অবস্থান ব্যবহার করুন বা একটি টাইপ করুন। লাল বেলুনটি প্রদর্শিত না হওয়া পর্যন্ত আপনি একটি এলাকায় দীর্ঘক্ষণ চাপ দিতে পারেন।

গুগল ম্যাপে দুটি পয়েন্টের মধ্যে দূরত্ব কীভাবে পরিমাপ করবেন

যখন Google Maps আপনাকে আপনার টাইপ করা ঠিকানার তথ্য দেয়, এটি নীচে প্রদর্শিত হবে। এটিতে আলতো চাপুন এবং এটি আপনার সম্পূর্ণ প্রদর্শন গ্রহণ করবে। আপনি এটির ডানদিকে "দূরত্ব পরিমাপ করুন" শব্দগুলির সাথে একটি শাসক দেখতে পাবেন৷

কয়েকটি নীল বিন্দু সহ একটি কালো বৃত্ত উপস্থিত হবে। আপনি যদি আপনার ডিসপ্লেতে আপনার আঙুলটি ডানদিকে সোয়াইপ করেন তবে বিন্দুগুলি বাম দিকে চলে যাবে। আপনি যেখানে যেতে চান সেখানে কালো বৃত্তটি রাখুন এবং দূরত্বটি আপনার ডিসপ্লের নীচে বাম দিকে প্রদর্শিত হবে৷

বিভিন্ন পয়েন্টের মধ্যে দূরত্ব পরিমাপ করার একটি উপায়ও রয়েছে। আপনি নীচে ডানদিকে "অ্যাড পয়েন্ট" বিকল্পে ট্যাপ করে এটি করতে পারেন। আপনি বিন্দু A এবং বিন্দুর মধ্যে দূরত্ব পরিমাপ করার পরে, এই বিকল্পটিতে আলতো চাপুন এবং তৃতীয় অবস্থানে কালো বৃত্ত রাখুন এবং আপনি যে সমস্ত পয়েন্ট যোগ করার সিদ্ধান্ত নিয়েছেন তার সমষ্টি নীচে প্রদর্শিত হবে৷

Google Maps [ডেস্কটপে] এক/বিভিন্ন পয়েন্টের মধ্যে দূরত্ব কিভাবে পরিমাপ করা যায়

আপনার ডেস্কটপ ব্রাউজারে Google মানচিত্রের ওয়েব সংস্করণ ব্যবহার করে দূরত্ব পরিমাপ করা আরও সহজ। পয়েন্ট A চিহ্নিত করতে, প্রারম্ভিক বিন্দুতে ডান-ক্লিক করুন এবং "দূরত্ব পরিমাপ করুন" বিকল্পটি বেছে নিন।

গুগল ম্যাপে দুটি পয়েন্টের মধ্যে দূরত্ব কীভাবে পরিমাপ করবেন

আপনি দূরত্ব পরিমাপ বিকল্পে ক্লিক করার পরে, এটি একটি কালো বৃত্ত দিয়ে চিহ্নিত করা হবে। আপনি যতটা চান অতিরিক্ত গন্তব্য বেছে নিতে পারেন। আপনাকে শুধুমাত্র গন্তব্যে ক্লিক করতে হবে, এবং আপনি যে স্থানে ক্লিক করেছেন তার দূরত্ব দেখতে পাবেন।

গুগল ম্যাপে দুটি পয়েন্টের মধ্যে দূরত্ব কীভাবে পরিমাপ করবেন

Google Maps [iOS] দিয়ে এক/বিভিন্ন পয়েন্টের মধ্যে দূরত্ব কিভাবে পরিমাপ করা যায়

গুগল ম্যাপে দুটি পয়েন্টের মধ্যে দূরত্ব কীভাবে পরিমাপ করবেন

আইওএস-এ দুটি পয়েন্টের মধ্যে দূরত্ব পরিমাপ করা আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে আপনি কীভাবে এটি করেন তার অনুরূপ। আপনি লোকেশনে দীর্ঘক্ষণ চাপ দিতে পারেন, অথবা আপনি এটি টাইপ করতে পারেন। যখন লাল বেলুন প্রদর্শিত হয়, তখন আপনার প্রদর্শনের নীচে অবস্থান সম্পর্কে তথ্যে আলতো চাপুন।

আপনার iOS ডিভাইসে আপনি "দূরত্ব পরিমাপ করুন" শব্দের সাথে একই নীল শাসক দেখতে পাবেন। এটিতে আলতো চাপুন এবং কালো বৃত্তটি দ্বিতীয় অবস্থানে না হওয়া পর্যন্ত ধীরে ধীরে আপনার ডিসপ্লে জুড়ে সোয়াইপ করুন। পরিমাপ নীচে পাশাপাশি হবে. আপনি যদি একাধিক অবস্থান পরিমাপ করতে চান, তাহলে নীচে ডানদিকে নীল রঙের "অবস্থান যোগ করুন" টেক্সটে ট্যাপ করুন।

উপসংহার

কখনও কখনও আপনি একটি অ্যাপের প্রধান বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে এতটাই আটকে যেতে পারেন যে আপনি ভুলে যেতে পারেন যে এটি অন্যদেরও অফার করে। আপনি কি মনে করেন যে দূরত্ব পরিমাপের বৈশিষ্ট্যটি একটি দরকারী?


  1. ভুল পথে গাড়ি চালানোর সময় কীভাবে গুগল ম্যাপস সতর্কতা পাবেন

  2. Google Earth এ দূরত্ব কীভাবে পরিমাপ করবেন

  3. Google মানচিত্রের সাহায্যে এক্সেলে দূরত্ব কীভাবে গণনা করবেন

  4. গুগল আর্থ মেজার টুল কিভাবে ব্যবহার করবেন?