কম্পিউটার

এসকিউএল-এ কীভাবে একটি অল্টার টেবিল স্ক্রিপ্ট তৈরি করবেন

SQL 2005-এ, আপনি এমন পরিস্থিতির মুখোমুখি হতে পারেন যেখানে আপনাকে একটি ALTER TABLE স্ক্রিপ্ট তৈরি করতে হবে, যেমন একটি ডাটাবেসে একটি নতুন কলাম যোগ করার সময় বা ক্ষেত্রের ধরন পরিবর্তন করা ইত্যাদি।

আপনি যদি একটি নির্দিষ্ট SQL ফাংশনের জন্য একটি স্ক্রিপ্ট তৈরি করতে চান, যেমন CREATE, SELECT, UPDATE, ইত্যাদি, আপনি সাধারণত SQL ম্যানেজমেন্ট স্টুডিওতে টেবিলে ডান-ক্লিক করবেন এবং স্ক্রিপ্ট টেবিল হিসেবে বেছে নেবেন এবং তারপর যে ফাংশনটি আপনি স্ক্রিপ্ট করতে চান।

    এসকিউএল-এ কীভাবে একটি অল্টার টেবিল স্ক্রিপ্ট তৈরি করবেন

    যাইহোক, পরিবর্তন করুন স্ক্রিপ্ট টেবিলে বিকল্পটি নিষ্ক্রিয় করা আছে মেনু বিকল্প! সুতরাং আপনি যদি একটি স্ক্রিপ্ট তৈরি করতে চান, তাহলে আপনি কীভাবে এটি করবেন? ঠিক আছে, আপনি যখন একটি টেবিল পরিবর্তন করেন তখন আপনি এটি এভাবে করতে পারবেন না।

    স্ক্রিপ্ট তৈরি করার জন্য, আপনি প্রথমে যে টেবিলটি পরিবর্তন করতে চান তার উপর ডান-ক্লিক করুন এবং ডিজাইন বেছে নিন .

    এসকিউএল-এ কীভাবে একটি অল্টার টেবিল স্ক্রিপ্ট তৈরি করবেন

    এখন এগিয়ে যান এবং আপনার নতুন কলাম যোগ করুন, ক্ষেত্রের ধরন পরিবর্তন করুন, আপনার ক্ষেত্রগুলিকে NULLS গ্রহণ করার জন্য সেট করুন বা না করুন, ইত্যাদি। একবার আপনার হয়ে গেলে, আপনি যেকোনো কলামে বা সাদা স্থানে ডান-ক্লিক করতে চান এবং আপনি দেখতে পাবেন বিকল্প পরিবর্তন স্ক্রিপ্ট তৈরি করুন এখন উপলব্ধ৷

    এসকিউএল-এ কীভাবে একটি অল্টার টেবিল স্ক্রিপ্ট তৈরি করবেন

    এখন এগিয়ে যান এবং সেই ফাইলটি সংরক্ষণ করুন এবং আপনার কাছে আপনার ALTER TABLE স্ক্রিপ্ট থাকবে! এটি কিছুটা বিভ্রান্তিকর কারণ অন্যান্য সমস্ত ফাংশন শুধুমাত্র ডান-ক্লিক করে স্ক্রিপ্ট করা যেতে পারে, তবে আপনি এটি শিখলে এটি সহজ। উপভোগ করুন!


    1. কিভাবে MySQL এ SQL স্ক্রিপ্ট চালানো যায়?

    2. পাইথন ব্যবহার করে কিভাবে SQL টেবিল কলাম গণনা করবেন?

    3. SQL সার্ভারে টেবিলের বিবৃতি পরিবর্তন করুন

    4. SQL সার্ভারে ALIAS