কম্পিউটার

আমি কীভাবে টুইটারে ছোট ইউআরএল তৈরি করব?

Twitter স্বয়ংক্রিয়ভাবে টুইটারে পোস্ট করা URL গুলিকে ছোট করে, তাই Bitly-এর মতো বাইরের লিঙ্ক শর্টনার ব্যবহার করার দরকার নেই, যদি না আপনি সংক্ষিপ্ত URL-এর সাথে সম্পর্কিত সুনির্দিষ্ট ডেটা খুঁজছেন৷

Twitter এবং T.co

টুইটার 280 অক্ষরের কম টুইট সীমাবদ্ধ করে। অতীতে, ব্যবহারকারীরা টুইটারে পোস্ট করার আগে URL ছোট করার জন্য লিঙ্ক-সংক্ষিপ্ত ওয়েবসাইটগুলির উপর নির্ভর করত। এটি নিশ্চিত করে যে URLগুলি একটি টুইটের মধ্যে বেশি জায়গা নেয় না। অনেক আগেই, টুইটার তার নিজস্ব লিঙ্ক শর্টেনার- t.co-কে অক্ষরের সংখ্যা কমানোর জন্য চালু করেছে।

আমি কীভাবে টুইটারে ছোট ইউআরএল তৈরি করব?

আপনি যখন টুইটারের টুইট ফিল্ডে একটি ইউআরএল পেস্ট করেন, তখন এটি t.co পরিষেবা দ্বারা 23টি অক্ষরে পরিবর্তন করা হয়, আসল ইউআরএলের দৈর্ঘ্য যাই হোক না কেন। URL 23 অক্ষরের কম হলেও, এটি এখনও 23টি অক্ষর হিসেবে গণনা করা হবে। আপনি t.co লিঙ্ক সংক্ষিপ্তকরণ পরিষেবাটি অপ্ট-আউট করতে পারবেন না, কারণ টুইটার এটি ব্যবহার করে একটি লিঙ্ক কতবার ক্লিক করা হয়েছে সে সম্পর্কে তথ্য সংগ্রহ করতে। টুইটার সম্ভাব্য বিপজ্জনক ওয়েবসাইটগুলির তালিকার বিরুদ্ধে রূপান্তরিত লিঙ্কগুলি পরীক্ষা করে তার t.co পরিষেবার মাধ্যমে ব্যবহারকারীদের রক্ষা করে। যখন একটি সাইট তালিকায় উপস্থিত হয়, ব্যবহারকারীরা এগিয়ে যাওয়ার আগে একটি সতর্কতা দেখতে পান।

টুইটারের সাথে একটি ইউআরএল শর্টনার (লাইক বিটলি) ব্যবহার করা

বিটলি এবং কয়েকটি অন্যান্য URL-সংক্ষিপ্ত ওয়েবসাইটগুলি অন্যান্য লিঙ্ক-সংক্ষিপ্ত ওয়েবসাইটগুলির থেকে আলাদা, যাতে তারা সংক্ষিপ্ত লিঙ্কগুলির সাথে সম্পর্কিত বিশ্লেষণ প্রদান করে৷ আপনি যখন Bitly ওয়েবসাইট ব্যবহার করেন, উদাহরণস্বরূপ, আপনি একটি URL লিখুন এবং 23 অক্ষরের কম একটি সংক্ষিপ্ত লিঙ্ক পেতে শর্টেন বোতামে ক্লিক করুন। আপনি টুইটারে সেই লিঙ্কটি ব্যবহার করতে পারেন, কিন্তু t.co পরিষেবা এখনও এটিকে 23টি অক্ষর হিসাবে গণনা করে৷

অন্যান্য পরিষেবা দ্বারা সংক্ষিপ্ত লিঙ্কগুলি ব্যবহার করার জন্য টুইটারে কোনও সুবিধা নেই। তারা সব একই দৈর্ঘ্য হিসাবে নিবন্ধন. প্রথমে একটি লিঙ্ক-শর্টনারে যাওয়ার একমাত্র কারণ হল সংক্ষিপ্ত URL-এ থাকা তথ্যের সুবিধা নেওয়া। সংক্ষিপ্ত লিঙ্কটি কতগুলি ক্লিক করেছে, সেই লিঙ্কে ক্লিক করা ব্যবহারকারীদের ভৌগলিক অবস্থান এবং যেকোনও রেফারিং ওয়েবসাইট বিটলি এবং অন্যান্য অনুরূপ ওয়েবসাইটগুলিতে এখনও পাওয়া যায়, তবে এটি অ্যাক্সেস করার জন্য আপনাকে একটি অ্যাকাউন্ট সেট আপ করতে হবে।


  1. টুইটারে কীভাবে উত্তর দেবেন

  2. কিভাবে একটি QR কোড তৈরি করবেন

  3. কিভাবে TikTok এ একটি ডুয়েট তৈরি করবেন?

  4. কিভাবে ক্যানভা ব্যবহার করে টুইটার ব্যানার তৈরি করবেন