কম্পিউটার

আইটিউনস ব্যাকআপে ফটো দেখার 2টি বিনামূল্যের উপায়

আইটিউনস ব্যাকআপে ফটো দেখতে হবে?

আইটিউনস ব্যাকআপে ফটোগুলি কীভাবে দেখবেন?

আমি একটি নতুন iPhone পেয়েছি এবং iTunes ব্যাকআপ থেকে ফটোগুলি পেতে হবে, কিন্তু ফটোগুলি দেখতে বা পুনরুদ্ধার করার বোতামটি খুঁজে পাচ্ছি না৷ এটা শুধু বলছে iTunes এই আইফোন মুছে ফেলবে. আমি এটা চাই না। যে কেউ আমাকে বলতে পারেন কিভাবে আইটিউনস ব্যাকআপে ফটোগুলি খুঁজে বা দেখতে হয়?

আইটিউনস ব্যাকআপ ফটো অন্তর্ভুক্ত করে? আপনি আইফোন ব্যাকআপ করতে আইটিউনস ব্যবহার করতে পারেন এবং মনে করেন আপনার ফটোগুলি একই সময়ে সংরক্ষণ করা হয়েছে৷ আইটিউনস এক ক্লিকে আপনার আইফোনের ব্যাকআপ নেওয়া সহজ করে তোলে, তবে এটি কি সত্যিই এটিকে এত সহজ করে তোলে? আপনি শুধু আপনার আইফোনের ব্যাকআপ নেওয়া সম্পূর্ণ করেছেন কিন্তু এতে কী আছে এবং সেই ব্যাকআপটি কীভাবে ব্যবহার করবেন তা জানেন না কারণ আপনি জানেন না কীভাবে আইটিউনস ব্যাকআপ দেখতে হয়। আসলে, আপনি যখন আইফোন পুনরুদ্ধার করবেন তখন iTunes আপনার iPhone মুছে ফেলবে এবং তারপর সেই ব্যাকআপ থেকে ডেটা স্থানান্তর করবে৷

আপনি যদি চান যে আপনার ফটোগুলি সেই ব্যাকআপে সংরক্ষিত হয়, তাহলে আইটিউনস ব্যাকআপে কী অন্তর্ভুক্ত রয়েছে সে সম্পর্কে আপনার আরও জানা উচিত। আইটিউনস আইফোনে বেশিরভাগ গুরুত্বপূর্ণ ফাইল এবং সেটিংস সংরক্ষণ করবে এবং আপনি যদি সেগুলি আইক্লাউডে আপলোড না করে থাকেন তবে ফটোগুলি সংরক্ষণ করা যেতে পারে। যদি শেষ পর্যন্ত, আপনি iTunes ব্যাকআপে আপনার ফটোগুলি খুঁজে না পান, তাহলে আপনার iCloud ব্যাকআপ থেকে ফটোগুলি ফিরে পাওয়া উচিত৷

আইটিউনস ব্যাকআপে ফটো দেখার 2টি বিনামূল্যের উপায়

আইটিউনস ব্যাকআপ কোথায় সংরক্ষিত আছে?

আপনি যদি একটি ম্যাক মেশিন ব্যবহার করেন, তাহলে আপনার /Users/[ব্যবহারকারীর নাম]/Library/Application Support/MobileSync/Backup-এ iTunes ব্যাকআপ পাওয়া উচিত।

আপনি যদি একটি Windows কম্পিউটার ব্যবহার করেন, তাহলে আপনি C:\Users\[PC Name]\AppData\Roaming\Apple Computer\MobileSync-এ iPhone ব্যাকআপ পেতে পারেন অথবা C:\Users\[PC Name]\Apple\MobileSync\Backup . আপনি মাইক্রোসফ্ট স্টোর বা অ্যাপল সাপোর্ট থেকে ইনস্টলেশন প্যাকেজ পেয়েছেন কিনা তা দ্বারা সিদ্ধান্ত নেওয়া হয়৷

প্রতিবার আপনি আইটিউনস দিয়ে আইফোন ব্যাকআপ করলে প্রায় 4G এর একটি ফোল্ডার তৈরি হবে। পার্টিশন প্রায় পূর্ণ হলে, আপনি Windows কম্পিউটারে iTunes ব্যাকআপ অবস্থান পরিবর্তন করতে পারেন।

এখন আপনি পিসিতে আইটিউনস ব্যাকআপের ফোল্ডারটি খুঁজে পাবেন। আপনি যদি সেগুলি না চান, আপনি সঞ্চয়স্থান খালি করতে সেগুলি মুছতে পারেন৷ প্রফেশনাল টুল ছাড়া কন্টেন্ট দেখা সম্ভব নয়। আপনি নিম্নলিখিত বিষয়বস্তুতে আইটিউনস ব্যাকআপে আপনার ফটোগুলি কীভাবে দেখতে পাবেন তা জানতে পারেন। আপনি যদি নির্দিষ্ট আইটেমটি দেখতে চান, আপনি উইন্ডোজে আইফোন ব্যাকআপ দেখার জন্য অন্য উপায় চেষ্টা করতে পারেন।

আইটিউনস ব্যাকআপে ফটো দেখার 2টি বিনামূল্যের উপায়

আইটিউনস ব্যাকআপে ২টি উপায়ে ফটো কিভাবে দেখবেন?

আপনি যদি নিশ্চিত না হন যে আপনার ফটোগুলি আইটিউনস ব্যাকআপে সংরক্ষিত হয়েছে কিনা, আপনি এটিতে কী আছে তা দেখতে একটি পেশাদার সরঞ্জাম ব্যবহার করতে পারেন। এই প্যাসেজটি আপনার জন্য 2টি পেশাদার টুল চালু করবে। আপনি সহজেই আইটিউনস ব্যাকআপ দেখতে চান এমন একটি চয়ন করতে পারেন৷

iMyFone iTransor Lite দিয়ে iTunes ব্যাকআপ দেখুন

iMyFone iTransor Lite আইফোন, আইটিউনস ব্যাকআপ বা iCloud ব্যাকআপ থেকে সরাসরি ডেটা রপ্তানির জন্য ব্যবহার করা যেতে পারে। এটি আপনাকে কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে আইটিউনস ব্যাকআপ সনাক্ত করতে এবং ফটো, বার্তা, কল লগ, হোয়াটসঅ্যাপ বার্তা এবং অন্যান্য অ্যাপ ডেটা সহ এতে কী রয়েছে তা পূর্বরূপ দেখতে সহায়তা করবে৷ আপনি আইটিউনস ব্যাকআপে ফটো দেখতে এটি ব্যবহার করতে পারেন এবং যতগুলি চান ফাইল নির্বাচন করুন এবং তারপরে কম্পিউটারে রপ্তানি করতে পারেন। iTunes ব্যাকআপ দেখতে ধাপগুলি অনুসরণ করুন:

আইটিউনস ব্যাকআপে ফটো দেখার 2টি বিনামূল্যের উপায়

টিপ: আপনি রপ্তানি করতে এক্সট্র্যাক্ট ক্লিক করতে পারেন৷ আপনি কম্পিউটার করতে চান সবকিছু।

Dr.fone-এর মাধ্যমে পিসিতে ফাইল সহ iTunes ব্যাকআপ দেখুন

Dr.fone iMyFone iTransor Lite এর মতো একইভাবে কাজ করে। আপনি আইটিউনস ব্যাকআপে ফটোগুলি অ্যাক্সেস এবং দেখতে এটি ব্যবহার করতে পারেন। এটি আইটিউনস ব্যাকআপে ফটো, ভিডিও, পরিচিতি, বার্তা, নোট, কল লগ এবং অন্যান্য অ্যাপ ফাইলগুলি দেখতে এবং রপ্তানি করতেও সমর্থন করে। আইটিউনস ব্যাকআপে ফটোগুলি চেক করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন:

আইটিউনস ব্যাকআপে ফটো দেখার 2টি বিনামূল্যের উপায়

টিপ: আপনি কম্পিউটারে iPhone সংযোগ করতে পারেন, যে ফাইলগুলি চান তা নির্বাচন করুন এবং তারপরে ডিভাইসে পুনরুদ্ধার করুন ক্লিক করুন৷ আইটিউনস ব্যাকআপ থেকে ফাইলের অংশ পুনরুদ্ধার করতে।

অতিরিক্ত বিষয়বস্তু:ফটোগুলির পূর্বরূপ এবং ব্যাকআপ করার জন্য iTunes-এর বিকল্প

আপনি দেখতে পাচ্ছেন, আইটিউনস ফটো ব্যাকআপ দেখতে আপনাকে একটি তৃতীয় পক্ষের টুল নিয়োগ করতে হবে। এছাড়াও, এটি আপনার আইফোন/আইপ্যাডের প্রায় সমস্ত ডেটা ব্যাকআপ করবে, যা অনেক সময় এবং স্টোরেজ নেয়। এখানে আমরা iTunes-AOMEI MBackupper-এর বিকল্প সুপারিশ করছি। এটি আইফোন/আইপ্যাড/আইপড টাচ ব্যাকআপ করার জন্য ডিজাইন করা হয়েছে।

এই টুলটি "ফটো ব্যাকআপ" নামের একটি বৈশিষ্ট্যের সাথে আসে যা আপনাকে কম্পিউটারে ফটোগুলিকে প্রাকদর্শন এবং বেছে বেছে ব্যাকআপ করার অনুমতি দেয়। ব্যাকআপের পরে, আপনি সহজেই আপনার সমস্ত ব্যাকআপ চিত্র পরিচালনা করতে পারেন, যেমন মুছে ফেলুন, দেখুন৷ এবং আপনি এই টুলের সাহায্যে ক্রমবর্ধমান ব্যাকআপ সঞ্চালন করতে পারেন শুধুমাত্র পরের বার পরিবর্তিত ডেটা ব্যাকআপ করতে।

এই সফ্টওয়্যারটি ইনস্টল করতে শুধু ডাউনলোড বোতামে চাপ দিন। তারপর এটি কিভাবে কাজ করে তা দেখতে গাইড অনুসরণ করুন:

ধাপ 1. কম্পিউটারের সাথে আপনার iPhone/iPad কানেক্ট করুন এবং AOMEI MBackupper চালু করুন। "ফটো ব্যাকআপ" ক্লিক করুন৷

আইটিউনস ব্যাকআপে ফটো দেখার 2টি বিনামূল্যের উপায়

✍নোট :এই টুলটি আপনাকে "কম্পিউটারে স্থানান্তর" বৈশিষ্ট্য সহ একটি কম্পিউটারে ফটো স্থানান্তর করতে সহায়তা করতে পারে৷ অথবা আপনি অন্যান্য ফাইল যেমন বার্তা, ভিডিও, পরিচিতি, বার্তা ব্যাকআপ করতে "কাস্টম ব্যাকআপ" ক্লিক করতে পারেন৷

ধাপ 2. পূর্বরূপ দেখতে এবং ছবি নির্বাচন করতে, ফটো আইকনে ক্লিক করুন৷

আইটিউনস ব্যাকআপে ফটো দেখার 2টি বিনামূল্যের উপায়

আইটিউনস ব্যাকআপে ফটো দেখার 2টি বিনামূল্যের উপায়

ধাপ 3. তারপর আপনি একটি স্টোরেজ পথ বেছে নিতে পারেন এবং আপনার ফটো ব্যাকআপ করতে "ব্যাকআপ শুরু করুন" এ ক্লিক করুন৷

আইটিউনস ব্যাকআপে ফটো দেখার 2টি বিনামূল্যের উপায়

উপসংহার

আপনার ফটোগুলি আইটিউনস ব্যাকআপে কোথায় সংরক্ষিত হয়েছে তা পরীক্ষা করতে আপনার আইটিউনস ব্যাকআপের বিষয়বস্তু জানা উচিত বা আপনাকে পিসিতে আইক্লাউড ব্যাকআপ ডাউনলোড করতে হবে। আইটিউনস ব্যাকআপে আপনার ফটোগুলি দেখতে, আপনি কম্পিউটারে যা চান তা দেখতে এই প্যাসেজে প্রবর্তিত 2টি পেশাদার সরঞ্জাম ব্যবহার করতে পারেন। আপনি যদি এই জটিল প্রক্রিয়াটিকে আর আইটিউনস ব্যাকআপ দেখতে না চান, তাহলে আপনার কম্পিউটারে আইফোন ফটোগুলিকে একটি সহজ উপায়ে ব্যাকআপ করা উচিত৷


  1. অক্ষম আইফোন ব্যাকআপ করার উপায়

  2. আইফোন ব্যাকআপ ত্রুটি 54 এর 5টি সমাধান

  3. আইটিউনস ছাড়াই আইফোন থেকে পিসিতে ফটো স্থানান্তর করার 5 টি উপায়

  4. আইফোন বন্ধ ফটো পেতে 8 উপায়