কম্পিউটার

Google অ্যাকাউন্টে আইফোন পরিচিতি ব্যাকআপ করার শীর্ষ 5টি উপায়

আইফোনের পরিচিতিগুলির নিয়মিত ব্যাকআপ নেওয়া একটি ভাল অভ্যাস, সর্বোপরি, যোগাযোগ আমাদের অন্য লোকেদের সাথে যোগাযোগ করার একটি গুরুত্বপূর্ণ উপায়। যতক্ষণ আপনার কাছে আপনার পরিচিতিগুলির একটি অনুলিপি থাকে, দুর্ঘটনা ঘটলে আপনি দ্রুত সেগুলি পুনরুদ্ধার করতে পারেন৷ Google-কে বাজারের সেরা এবং নিরাপদ পরিষেবাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয় তাই আপনি Google-এ iPhone পরিচিতিগুলি সংরক্ষণ করতে চান৷

এখানে এই নিবন্ধে, আমি পাঁচটি পদ্ধতির বিস্তারিত বর্ণনা করব যা আপনাকে Google অ্যাকাউন্টে আইফোন পরিচিতি ব্যাকআপ করতে সাহায্য করতে পারে। আপনি আপনার প্রয়োজনের উপর ভিত্তি করে অনুসরণ করার জন্য একটি বেছে নিতে পারেন।

  • পদ্ধতি 1. Google Gmail এ আইফোন পরিচিতি ব্যাকআপ করুন

  • পদ্ধতি 2. Google ড্রাইভে আইফোন পরিচিতিগুলি সংরক্ষণ করুন

  • পদ্ধতি 3. AOMEI MBackupper

    এর মাধ্যমে Google-এ iPhone পরিচিতি ব্যাকআপ করুন
  • পদ্ধতি 4. iCloud এর মাধ্যমে Google এর সাথে iPhone পরিচিতি সিঙ্ক করুন

  • পদ্ধতি 5। iTunes এর মাধ্যমে Google এর সাথে iPhone পরিচিতি সিঙ্ক করুন

পদ্ধতি 1. Google Gmail-এ iPhone পরিচিতি ব্যাকআপ করুন

iPhone-এর সেটিংস ব্যবহারকারীদের Gmail-এ iPhone পরিচিতি সিঙ্ক করতে সাহায্য করার একটি সহজ উপায় প্রদান করে৷ আপনাকে আইফোনে কোনো অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হবে না। এটি আপনাকে শুধুমাত্র Google Gmail-এ আইফোন পরিচিতি ব্যাকআপ করতে সাহায্য করতে পারে না বরং আপনার iPhone-এ Gmail পরিচিতি সিঙ্ক করতেও সাহায্য করতে পারে৷

Gmail-এ iPhone পরিচিতি ব্যাকআপ করার ধাপগুলি

1. সেটিংস -এ যান৷> পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট বেছে নিতে একটু নিচে স্ক্রোল করুন .

2. অ্যাকাউন্ট যোগ করুন আলতো চাপুন> Google এ আলতো চাপুন> আপনার Gmail অ্যাকাউন্ট যোগ করতে প্রয়োজনীয় তথ্য লিখুন এবং পরবর্তী ক্লিক করুন .

3. সংরক্ষণ করুন ক্লিক করুন৷ যখন আপনার অ্যাকাউন্ট যাচাই করা হয়।

4. পরিচিতি সিঙ্ক চালু করুন> সংরক্ষণ করুন ক্লিক করুন নিশ্চিত করতে।

পদ্ধতি 2. Google ড্রাইভে iPhone পরিচিতিগুলি সংরক্ষণ করুন

Google Drive হল একটি ফাইল স্টোরেজ এবং সিঙ্ক্রোনাইজেশন পরিষেবা যা Google দ্বারা তৈরি করা হয়েছে। আপনি Google ড্রাইভে আইফোন পরিচিতিগুলি সংরক্ষণ করতেও বেছে নিতে পারেন এবং পরিচিতিগুলি Google পরিচিতিতে ব্যাক আপ করা হবে৷

Google ড্রাইভে iPhone পরিচিতিগুলি সংরক্ষণ করার পদক্ষেপগুলি

1. আপনার আইফোনে Google ড্রাইভ অ্যাপটি ডাউনলোড করুন, এটি ইনস্টল করুন এবং খুলুন৷

2. মেনু আলতো চাপুন৷ উপরের বামে বোতাম।

3. শীর্ষে, সেটিংস আলতো চাপুন৷> ব্যাকআপ .

4. ব্যাকআপ শুরু করুন আলতো চাপুন৷ .

সমস্ত iPhone পরিচিতি Google পরিচিতিতে ব্যাক আপ করা হবে। পরিচিতিগুলি পরীক্ষা করতে আপনি অন্য যেকোনো ডিভাইসে Google পরিচিতি খুলতে পারেন।

পদ্ধতি 3. AOMEI MBackupper এর মাধ্যমে Google এ iPhone পরিচিতি ব্যাকআপ করুন

AOMEI MBackupper হল একটি PC-ভিত্তিক আইফোন ডেটা ম্যানেজমেন্ট টুল যা আইফোন এবং কম্পিউটারের মধ্যে ডেটা স্থানান্তর সমর্থন করে। আপনি এটি আপনাকে আইফোন থেকে কম্পিউটারে পরিচিতিগুলি রপ্তানি করতে সাহায্য করতে পারেন এবং তারপর আপনি Google-এ আইফোন পরিচিতিগুলি সংরক্ষণ করতে Google ওয়েবসাইটে যেতে পারেন৷

Google-এ iPhone পরিচিতি ব্যাকআপ করার ধাপগুলি

◆ প্রথম ধাপ: কম্পিউটারে iPhone পরিচিতি রপ্তানি করুন

1. ডাউনলোড করুন, ইনস্টল করুন এবং AOMEI MBackupper চালু করুন> USB তারের মাধ্যমে কম্পিউটারে iPhone কানেক্ট করুন।

2. কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন৷ বিকল্প।

3. আপনার প্রয়োজনীয় পরিচিতিগুলি নির্বাচন করুন> ঠিক আছে ক্লিক করুন৷ চালিয়ে যেতে> স্টোরেজ পাথ বেছে নিন> CSV বা VCF ফর্ম্যাটে পরিচিতি সেভ করতে বেছে নিন> ট্রান্সফার ক্লিক করুন শুরু করতে।

◆ দ্বিতীয় ধাপ:Google-এ iPhone পরিচিতি সিঙ্ক করুন

1. https://contacts.google.com/ এ যান এবং আপনার Google অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন৷

2. পরিচিতি আমদানি করুন... ক্লিক করুন৷ সাইডবারে> ফাইল নির্বাচন করুন ক্লিক করুন পপ-আপ উইন্ডোতে৷

3. আপনি যে CSV বা vCard ফাইলটি আইফোন থেকে রপ্তানি করেন সেটি বেছে নিন> আমদানি করুন ক্লিক করুন Google-এ iPhone পরিচিতি সংরক্ষণ করতে।

পদ্ধতি 4. iCloud এর মাধ্যমে Google এর সাথে iPhone পরিচিতি সিঙ্ক করুন

যদিও উপরের দুটি পদ্ধতির তুলনায় এটির জন্য আরও পদক্ষেপের প্রয়োজন, এটি Google-এ iPhone পরিচিতি রপ্তানি করার একটি পরীক্ষিত উপায়। আপনি যদি ইতিমধ্যে আপনার আইফোনে পরিচিতি সিঙ্ক বৈশিষ্ট্য চালু করে থাকেন, তাহলে দ্বিতীয় ধাপে যান।

iCloud এর মাধ্যমে Google অ্যাকাউন্টে iPhone পরিচিতি রপ্তানি করার পদক্ষেপগুলি

◆ প্রথম ধাপ:পরিচিতি সিঙ্ক চালু করুন

সেটিংস এ যান৷> [আপনার নাম] আলতো চাপুন> iCloud> পরিচিতি -এ টগল করুন বিকল্প।

◆ দ্বিতীয় ধাপ:iCloud থেকে পরিচিতি রপ্তানি করুন

1. আপনার কম্পিউটারে, একটি ব্রাউজার খুলুন এবং iCloud এ যান৷ com> আপনার Apple ID এবং পাসওয়ার্ড দিয়ে iCloud এ সাইন ইন করুন> পরিচিতি বেছে নিন প্রদত্ত পরিষেবার তালিকা থেকে।

2. পরিচিতিগুলি -এ৷ স্ক্রীনে, নিচের-বাম কোণায় গিয়ার আইকনে ক্লিক করুন> সব নির্বাচন করুন ক্লিক করুন আপনি যদি সমস্ত পরিচিতি রপ্তানি করতে চান। আপনি শুধুমাত্র আপনার প্রয়োজনীয় পরিচিতি নির্বাচন করতে Shift বা Ctrl ব্যবহার করতে পারেন।

3. গিয়ার আইকনে আবার ক্লিক করুন> vCard রপ্তানি করুন... চয়ন করুন কম্পিউটারে আপনার পরিচিতিগুলি সংরক্ষণ করতে৷

◆ তৃতীয় ধাপ:Google এর সাথে iPhone পরিচিতি সিঙ্ক করুন

https://contacts.google.com/ এ যান এবং Google-এ iPhone পরিচিতি সংরক্ষণ করতে আপনার Google অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন৷ ধাপগুলি পদ্ধতি 3 এর দ্বিতীয় ধাপের মতই।

পদ্ধতি 5. আইটিউনস এর মাধ্যমে Google এ আইফোন পরিচিতি ব্যাকআপ করুন

আইটিউনস আপনাকে Google এ আইফোন পরিচিতি ব্যাকআপ করতেও সাহায্য করতে পারে। আপনাকে প্রথমে iTunes এর মাধ্যমে কম্পিউটারে iPhone পরিচিতি রপ্তানি করতে হবে এবং তারপর ফাইলটি Google-এ আমদানি করতে হবে৷

► যেকোনও iTunes ত্রুটি এড়াতে দয়া করে নিশ্চিত করুন যে আপনি আপনার কম্পিউটারে iTunes এর সর্বশেষ সংস্করণ ইনস্টল করেছেন৷ আপনি যদি আপনার আইফোনে পরিচিতিগুলি সিঙ্কিং চালু করে থাকেন, তাহলে আপনাকে এটি নিষ্ক্রিয় করতে হবে অন্যথায় iTunes আপনার পরিচিতিগুলি অ্যাক্সেস করতে পারবে না৷

iTunes এর মাধ্যমে Google অ্যাকাউন্টে iPhone পরিচিতি সিঙ্ক করার ধাপগুলি

1. কম্পিউটারের সাথে আপনার iPhone সংযোগ করুন এবং iTunes খুলুন৷

2. ডিভাইস ট্যাবে ক্লিক করুন> তথ্য ক্লিক করুন .

3. "এর সাথে পরিচিতি সিঙ্ক করুন" বাক্সটি চেক করুন> "Google পরিচিতি" বা "উইন্ডোজ পরিচিতি" নির্বাচন করুন৷

◆ আপনি যদি "Google পরিচিতি" বেছে নেন, তাহলে Google-এর সাথে iPhone পরিচিতি সিঙ্ক করতে আপনার অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করা উচিত। তারপরে আপনি চেক করতে Google পরিচিতি ওয়েবসাইটে যেতে পারেন৷

◆ আপনি যদি "Windows পরিচিতি" চয়ন করেন, সিঙ্ক এ ক্লিক করুন৷ কম্পিউটারে পরিচিতি রপ্তানি করতে। তারপরে আপনি Google-এ iPhone পরিচিতিগুলি আমদানি করতে পারেন পদ্ধতি 3 এর দ্বিতীয় ধাপে উল্লেখ করুন। (আপনি পরিচিতিগুলি সনাক্ত করতে পারেন৷ আপনার ব্যবহারকারীর নাম ফোল্ডারে ফোল্ডার:শুরু ক্লিক করুন এবং আপনার ব্যবহারকারীর নাম টাইপ করুন> ব্যবহারকারীর নাম ফোল্ডার খুঁজুন এবং খুলুন।)

উপসংহার

Google এর সাথে আইফোনের পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করা যায় তার জন্যই এটি। আপনার হাতে কোনো কম্পিউটার না থাকলে, আপনি প্রথম দুটি পদ্ধতি ব্যবহার করে দেখতে পারেন যা আপনাকে সরাসরি Google-এ iPhone পরিচিতি সংরক্ষণ করতে সাহায্য করতে পারে। প্রক্রিয়া চলাকালীন আপনার কোনো সমস্যা দেখা দিলে বা অন্য কোনো প্রশ্ন থাকলে, অনুগ্রহ করে নির্দ্বিধায় একটি মন্তব্য করুন এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে উত্তর দেব।


  1. অক্ষম আইফোন ব্যাকআপ করার উপায়

  2. কিভাবে 5 উপায়ে আইফোন থেকে পরিচিতি রপ্তানি করবেন?

  3. গুগলের সাথে আইফোন পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন

  4. আইফোনে কল আনসিলেন্স করার সেরা ৭টি উপায়