কম্পিউটার

LG থেকে মটোরোলায় সহজেই ডেটা স্থানান্তর করার 3টি উপায়

LG এবং Motorola উভয়ই 2টি বিখ্যাত ব্র্যান্ড যা বাজারে দুর্দান্ত Android স্মার্টফোন তৈরি করে৷ অনেক ব্যবহারকারী আছেন যারা অন্য ব্র্যান্ড ব্যবহার করার পরিবর্তে LG এবং Motorola ডিভাইস ব্যবহার করতে পছন্দ করেন। যদিও এলজি এবং মটোরোলা মানুষের মন জয় করতে অন্য কিছু ব্র্যান্ডের মতো সফল নয় কিন্তু স্থায়িত্ব, ক্যামেরা, পারফরম্যান্স এবং অন্যান্য সমস্যায় তারা এখনও কিছু দুর্দান্ত অ্যান্ড্রয়েড ডিভাইস তৈরি করে৷

অনেক লোক ডিভাইসগুলি স্যুইচ করতে এবং LG থেকে মটোরোলায় ডেটা স্থানান্তর করতে চায় তবে তারা কীভাবে এটি করতে হয় তা জানে না। এলজি থেকে মটোরোলা ডিভাইসে স্যুইচ করা যা আমরা এই নিবন্ধে বলতে যাচ্ছি। বিশেষত আমরা আপনাকে LG থেকে Motorola ডেটা ট্রান্সফার সম্পর্কে একটি দুর্দান্ত নির্দেশিকা দিতে যাচ্ছি যাতে আপনি এতে বিশেষজ্ঞ হতে পারেন। আপনি এলজি থেকে মটোরোলায় পরিচিতি বা অন্য কোনো ডেটা স্থানান্তর করতে চান তা কোন ব্যাপার না, আপনি এখান থেকে সমাধান পাবেন।

পার্ট 1:MobileTrans - ফোন ট্রান্সফারের মাধ্যমে LG থেকে Motorola তে স্থানান্তর

আপনি যদি কোনো সমস্যা বা কোনো ধরনের ডেটা হারানোর সমস্যার সম্মুখীন না হয়ে LG থেকে Motorola-এ ডেটা স্থানান্তর করতে চান, তাহলে আপনাকে এমন একটি টুল ব্যবহার করতে হবে যা এই প্রক্রিয়াটিকে সঠিকভাবে পরিচালনা করতে পারে। একটি তৃতীয় পক্ষের টুল যা আপনাকে নিশ্চিত ফলাফল প্রদান করতে পারে তা খুব কমই পাওয়া যায়, কিন্তু আমরা আপনাকে MobileTrans – ফোন ট্রান্সফার অ্যাপ্লিকেশনের সাথে পরিচয় করিয়ে দিতে যাচ্ছি। এই অ্যাপটি ব্যবহারকারীদের এলজি থেকে মটোরোলায় পরিচিতি বা অন্য কোনও ডেটা স্থানান্তর করতে দেয় তবে কম্পিউটার ব্যবহার করে সহজেই ডেটা ব্যাকআপ এবং পুনরুদ্ধার করতে দেয়। এটির একটি আশ্চর্যজনক ইন্টারফেস রয়েছে যা নতুন ব্যবহারকারীদের কার্যকারিতাগুলির সাথে মানিয়ে নিতে এবং কোনও জটিলতার সম্মুখীন না হয়েই যে কোনও ধরণের স্থানান্তর, ব্যাকআপ এবং পুনরুদ্ধার প্রক্রিয়া সম্পাদন করতে দেয়৷ এমনকি আপনি যদি একজন উন্নত ব্যবহারকারী হন যিনি এই ধরনের জিনিস সম্পর্কে সবকিছু জানেন, আপনি এই টুলটি পছন্দ করবেন কারণ এটি আপনাকে বিভিন্ন ধরণের উন্নত বিকল্প সরবরাহ করতে পারে।

বৈশিষ্ট্য:

  • • এই আশ্চর্যজনক অ্যাপ ব্যবহারকারীদের বিভিন্ন OS চলমান ডিভাইসের মধ্যে ডেটা স্থানান্তর করতে দেয়। এর মধ্যে রয়েছে অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ। এটি একটি শক্তিশালী ক্রস মাল্টি-প্ল্যাটফর্ম বৈশিষ্ট্য যা অন্যান্য ডেটা পুনরুদ্ধার অ্যাপ্লিকেশনগুলিতে খুঁজে পাওয়া কঠিন৷
  • • এটি LG থেকে Motorola এবং পরিচিতি, বার্তা, ভিডিও, ফটো, সঙ্গীত, নোট, অ্যাপস ইত্যাদি সহ অন্যান্য ডিভাইসে প্রায় 15 ধরনের ডেটা স্থানান্তর করতে পারে।
  • • এটি মাত্র ৩টি সহজ ধাপে এক ফোন থেকে অন্য ফোনে ডেটা স্থানান্তর করতে পারে। এটি আসলে যেকোন নতুন ব্যবহারকারীর জন্য সহায়ক যারা মনে করেন যে তারা এই প্রক্রিয়াটি সহজে পরিচালনা করতে পারবেন না।
  • • এটি ক্লাউড ব্যাকআপ থেকে ডেটা পুনরুদ্ধার করতে পারে এবং শুধুমাত্র একটি ক্লিকে ডিভাইসগুলির মধ্যে সমস্ত ডেটা সরাতে পারে৷ এটিও একটি খুব শক্তিশালী বৈশিষ্ট্য। এক ক্লিকে স্থানান্তর মানে এখন পর্যন্ত দ্রুততম ডেটা স্থানান্তর!
  • • আরেকটি আশ্চর্যজনক বৈশিষ্ট্য হল এটি ব্যবহারকারীদের ডিভাইসের মধ্যে বেছে বেছে ডেটা স্থানান্তর করতে দেয়। এর মানে হল আপনি আপনার পছন্দের যেকোন ডেটা বাছাই করতে পারবেন এবং সহজেই এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে স্থানান্তর করতে পারবেন।

মোবাইলট্রান্সের মাধ্যমে এলজি থেকে মটোরোলায় কীভাবে ডেটা স্থানান্তর করবেন:

ধাপ 1:ডাউনলোড করুন এবং প্রক্রিয়া শুরু করুন

প্রথমে আপনাকে আপনার কম্পিউটারে সফ্টওয়্যারটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে এবং প্রক্রিয়াটি শুরু করতে এটি চালু করতে হবে। আপনি নীচের মত একটি উইন্ডো পাবেন যা প্রোগ্রামের হোমপেজ, এখান থেকে এগিয়ে যেতে ফোন ট্রান্সফার বৈশিষ্ট্যটিতে ক্লিক করুন৷

LG থেকে মটোরোলায় সহজেই ডেটা স্থানান্তর করার 3টি উপায়

ধাপ 2:কম্পিউটারের সাথে ডিভাইস সংযুক্ত করুন

এর পরে, দুটি ভাল মানের USB কেবল ব্যবহার করে আপনার কম্পিউটারে LG এবং Motorola উভয় ডিভাইসই সংযুক্ত করুন৷ তারপর পরীক্ষা করুন ডিভাইস দুটি সঠিকভাবে কম্পিউটারের সাথে সংযুক্ত কিনা। যদি তারা সঠিকভাবে সংযুক্ত থাকে, তাহলে আপনি নীচের চিত্রের মতো অ্যাপ্লিকেশন উইন্ডোতে তাদের প্রদর্শিত দেখতে পাবেন। ফ্লিপ বোতামে ক্লিক করে আপনি সহজেই উৎস এবং গন্তব্য ডিভাইস পরিবর্তন করতে পারেন।

LG থেকে মটোরোলায় সহজেই ডেটা স্থানান্তর করার 3টি উপায়

ধাপ 3:স্থানান্তর করার জন্য ফাইলের প্রকারগুলি চয়ন করুন

অবশেষে আপনাকে অ্যাপ্লিকেশন উইন্ডোর মাঝামাঝি মেনু থেকে সব ধরনের ফাইলের ধরন নির্বাচন করতে হবে অথবা আপনি যে ধরনের ফাইল স্থানান্তর করতে চান তা বেছে নিতে পারেন। আপনাকে নিশ্চিত করতে হবে যে LG এবং Motorola উভয় ডিভাইসই আপনার কম্পিউটারের সাথে পুরো প্রক্রিয়া জুড়ে সংযুক্ত আছে। স্থানান্তর প্রক্রিয়া শেষ হলে, আপনি নীচের চিত্রের মতো অ্যাপ্লিকেশন উইন্ডোতে একটি বিজ্ঞপ্তি পাবেন। সবকিছু ঠিক আছে কিনা আপনি এখন উভয় ডিভাইসই পরীক্ষা করতে পারেন এবং উভয় ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করতে পারেন।

LG থেকে মটোরোলায় সহজেই ডেটা স্থানান্তর করার 3টি উপায়

অংশ 2:Google ড্রাইভের মাধ্যমে LG থেকে Motorola এ স্থানান্তর করুন

এলজি থেকে মটোরোলায় ডেটা স্থানান্তর করার আরেকটি সুবিধাজনক উপায় হল গুগল ড্রাইভ। আপনাকে শুধু আপনার Google ড্রাইভে সাইন ইন করতে হবে এবং LG ডিভাইস থেকে ড্রাইভ ক্লাউড স্টোরেজে সমস্ত ফাইল আপলোড করতে হবে এবং তারপরে আপনি একই ড্রাইভ থেকে আপনার Motorola ডিভাইসে আবার সমস্ত ফাইল ডাউনলোড করতে পারবেন। যদিও এটি একটি খুব সহজ প্রক্রিয়া বলে মনে হচ্ছে, তবে আমাদের অবশ্যই আপনাকে সতর্ক করতে হবে যে এটি একটি খুব সময়সাপেক্ষ প্রক্রিয়া। এছাড়াও আপনি এই প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ফাইল আপলোড বা ডাউনলোড মিস করতে পারেন। সবচেয়ে বুদ্ধিমান পছন্দ হবে MobileTrans ব্যবহার করা কারণ এটি সহজ এবং দ্রুত। তবুও, সাধারণ শিক্ষার জন্য, এখানে Google ড্রাইভের মাধ্যমে LG থেকে Motorola ডেটা স্থানান্তরের প্রক্রিয়া রয়েছে –

ধাপ 1: প্রথমে আপনাকে পরীক্ষা করতে হবে যে আপনার LG এবং Motorola উভয় ডিভাইসেই Google ড্রাইভ অ্যাপ ইনস্টল করা আছে। যদি এটি ইতিমধ্যে ডাউনলোড করা না থাকে, তাহলে ডিভাইসে অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করুন। আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনি একই Google অ্যাকাউন্ট ব্যবহার করে Google ড্রাইভ অ্যাপে সাইন ইন করেছেন।

ধাপ 2: এরপরে আপনার LG ফোনে অ্যাপটি খুলুন এবং Google ড্রাইভে সমস্ত ফাইল নির্বাচন এবং আপলোড করার জন্য "+" বোতামে আলতো চাপুন যা আপনাকে স্থানান্তর করতে হবে। সমস্ত নির্বাচিত ফাইল ড্রাইভ স্টোরেজে আপলোড না হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে। তারপর সম্পূর্ণ আপলোড প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পরে ফাইলগুলি পরীক্ষা করুন৷

ধাপ 3: অবশেষে আপনাকে Motorola ফোনে ড্রাইভ অ্যাপ চালু করতে হবে। এখন নিশ্চিত করুন যে ড্রাইভটি একই Google অ্যাকাউন্টে লগ ইন করা হয়েছে যা LG ডিভাইস থেকে সমস্ত ফাইল আপলোড করতে ব্যবহৃত হয়। এর পরে, আপনাকে যা করতে হবে তা হল মটোরোলা ডিভাইসে আপলোড করা সমস্ত ফাইল নির্বাচন এবং ডাউনলোড করুন। এটাই সব!

LG থেকে মটোরোলায় সহজেই ডেটা স্থানান্তর করার 3টি উপায়

পর্ব 3:Motorola মাইগ্রেটের মাধ্যমে LG থেকে Motorola এ স্থানান্তর করুন

Motorola Migrate হল একটি অ্যাপ যা LG থেকে Motorola ডিভাইসে পরিচিতি এবং কিছু অন্যান্য ডেটা স্থানান্তর করতেও ব্যবহার করা যেতে পারে। আপনি LG থেকে মটোরোলায় আপনার ডেটা সরাতে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন তবে Motorola ইতিমধ্যেই Android Marshmallow 6.0 সংস্করণ থেকে মাইগ্রেট অ্যাপ আপগ্রেড করা বন্ধ করে দিয়েছে। তাই এই পদ্ধতিটি ব্যবহার না করাই বুদ্ধিমানের কাজ কারণ এটি আপনাকে কোনো নিশ্চিত ফলাফল দেবে না। এই পদ্ধতিটি সফলভাবে ব্যবহার করার জন্য, আপনার LG এবং Motorola উভয় ডিভাইসেই Motorola Migrate অ্যাপ ইনস্টল থাকতে হবে এবং উভয় ডিভাইসই একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগের সাথে সংযুক্ত থাকতে হবে। আপনার জানার জন্য, Motorola মাইগ্রেট –

এর মাধ্যমে LG থেকে Motorola-এ ডেটা স্থানান্তর করার প্রক্রিয়া এখানে রয়েছে

ধাপ 1: প্রথমে আপনাকে মটোরোলা ফোনে মাইগ্রেট অ্যাপ খুলতে হবে এবং সোর্স ফোন হিসেবে LG ডিভাইসটি বেছে নিতে হবে। তারপর স্থানান্তর বা স্থানান্তর প্রক্রিয়া শুরু করতে আপনাকে স্টার্ট বোতামে ট্যাপ করতে হবে।

ধাপ 2: ইতিমধ্যে, LG সোর্স ডিভাইসে মাইগ্রেট অ্যাপটি খুলুন এবং এগিয়ে যেতে স্টার্ট বোতামে আলতো চাপুন। আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে LG ডিভাইসটি উৎস ডিভাইস হিসাবে কাজ করছে। যদি প্রয়োজন হয়, আপনি ইন্টারফেস থেকে নীল লিঙ্কে ট্যাপ করে উৎস এবং গন্তব্য ডিভাইস পরিবর্তন করতে পারেন।

ধাপ 3: এখন আপনি যে ধরনের ফাইল স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন এবং Motorola ডিভাইসের স্ক্রীন থেকে QR কোড স্ক্যান করুন।

ধাপ 4: অবশেষে, স্থানান্তর প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে। এটি সময়সাপেক্ষ হতে পারে তাই আপনাকে অবশ্যই ধৈর্য ধরতে হবে।

LG থেকে মটোরোলায় সহজেই ডেটা স্থানান্তর করার 3টি উপায়

উপসংহার:

শেষ পর্যন্ত, আপনাকে অবশ্যই স্বীকার করতে হবে যে এলজি থেকে মটোরোলায় ডেটা স্থানান্তর করা কোনও জটিল প্রক্রিয়া নয় যদি আপনার একটু সাহায্য থাকে। এই নিবন্ধে দেওয়া ধাপে ধাপে নির্দেশিকা থেকে, আপনি সহজেই আপনার সমস্ত গুরুত্বপূর্ণ ডেটা LG থেকে Motorola ফোনে স্থানান্তর করতে পারেন। LG থেকে Motorola ডেটা স্থানান্তর এত সহজ ছিল না যতক্ষণ না আমরা MobileTrans - ফোন স্থানান্তর খুঁজে পাই। এই আশ্চর্যজনক অ্যাপটি একমাত্র গ্যারান্টিযুক্ত সমর্থন যা আপনাকে প্রতিবার সফল ফলাফলের সাথে LG থেকে Motorola-এ যেকোনো ধরনের ডেটা স্থানান্তর করতে সাহায্য করবে৷


  1. Samsung থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করার 3টি উপায়

  2. স্যামসাং থেকে মটোরোলায় কীভাবে ডেটা স্থানান্তর করবেন?

  3. স্যামসাং থেকে এলজিতে ডেটা স্থানান্তর করার 3টি উপায়

  4. স্যামসাং থেকে এলজিতে ডেটা স্থানান্তর করার 4 টি উপায়?