কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ

আপনি যদি গুগল প্লে স্টোরে অ্যালার্ম অ্যাপগুলি অনুসন্ধান করেন তবে আপনি প্রচুর বিকল্প উপলব্ধ পাবেন। স্টক অ্যান্ড্রয়েড অ্যালার্ম ঘড়ির উপরে এবং তার বাইরেও খুঁজে পাওয়া কঠিন, তাই আমরা অ্যান্ড্রয়েডের জন্য সেরা অ্যালার্ম অ্যাপ্লিকেশানগুলি খুঁজে বের করেছি এবং সেগুলি আপনার জন্য এখানে সংকলিত করেছি৷

এখানে অ্যান্ড্রয়েডের জন্য সেরা অ্যালার্ম ঘড়ি অ্যাপ রয়েছে, যার প্রত্যেকটি কীভাবে আলাদা।

1. আর্লি রাইজ অ্যালার্ম ঘড়ি

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ

আপনি ঘুম থেকে উঠার সময় আপনার অ্যালার্ম ঘড়ির তীক্ষ্ণ শব্দ ঘৃণা করলে, আরলি রাইজ অ্যালার্ম ক্লক অ্যাপটি ব্যবহার করে দেখুন। জোরে বীপ এবং গুঞ্জনের পরিবর্তে, এই অ্যালার্মটি আপনাকে আপনার দিন শুরু করতে সাহায্য করার জন্য প্রাকৃতিক শব্দ এবং ধ্যান নির্দেশিকা ব্যবহার করে। আপনি ঘুম থেকে উঠে কোন ধরনের ধ্যান করতে পারেন, আরাম এবং চাপমুক্ত থেকে আপনার উদ্বেগ কমিয়ে রাখার জন্য বেছে নিতে পারেন। এটি শিথিল, শান্ত সকালের জন্য আর্লি রাইজকে সেরা অ্যালার্ম অ্যাপ করে তোলে।

দুর্ভাগ্যবশত, একটি পেওয়ালের পিছনে অনেক বৈশিষ্ট্য লক করা আছে। অর্থ প্রদান ছাড়া, আপনি শুধুমাত্র চারটি সাউন্ডস্কেপ এবং একটি ধ্যান কোর্স থেকে বেছে নিতে পারেন। যাইহোক, প্রিমিয়াম প্ল্যানের খরচ বেশি নয় এবং একবারে সবকিছু আনলক করে।

2. GO Clock

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ

আপনি যদি যেকোন সময়ের জন্য অ্যান্ড্রয়েড ব্যবহার করে থাকেন, আপনি প্রায় নিশ্চিতভাবেই কোনো সময়ে GO টিমের একটি অ্যাপ দেখেছেন। এর বেশিরভাগ অ্যাপই দুর্দান্ত, যা GO Clock-এর ক্ষেত্রেও হয়।

এই অ্যাপ্লিকেশানটি সুন্দর এবং কার্যকরী উভয়ই, এমন বৈশিষ্ট্যগুলির সাথে পরিপূর্ণ যেগুলি বেশিরভাগ অন্যান্য অ্যালার্ম ঘড়ি অ্যাপগুলিতে নেই:একটি অন্তর্নির্মিত ক্যালেন্ডার, স্বাস্থ্য-ভিত্তিক অনুস্মারক এবং একটি বেডসাইড ঘড়ি প্রদর্শন৷

3. অ্যালার্ম ঘড়ি Xtreme

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ

কাস্টমাইজেশনের ক্ষেত্রে অ্যালার্ম ক্লক এক্সট্রিম অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা অ্যালার্ম অ্যাপ। স্ক্রীনে ট্যাপ করা থেকে ফোন কাঁপানো পর্যন্ত আপনি কীভাবে অ্যালার্ম বন্ধ করবেন তা সেট করতে পারেন। আপনি সমাধান করার জন্য একটি ধাঁধা পপ আপ করতে পারেন, অথবা আপনি অ্যালার্ম খারিজ করার সময় একটি অ্যাপ চালু করতে পারেন৷

এছাড়াও, অ্যালার্ম ক্লক এক্সট্রিমে কিছু দৈনিক পরিকল্পনা সরঞ্জাম রয়েছে যা আপনি আপনার দিনের আরও ভাল সময়সূচী করতে ব্যবহার করতে পারেন। যেকোনো আসন্ন ইভেন্ট দেখতে এবং গুরুত্বপূর্ণ কাজের জন্য অনুস্মারক সেট করতে আপনি অ্যাপটিকে আপনার ক্যালেন্ডারের সাথে সিঙ্ক করতে পারেন। এই অনুস্মারক উপলব্ধ কাস্টমাইজেশন অনেক আছে; আপনি প্রত্যেকের জন্য সতর্কতা টোন পরিবর্তন করতে পারেন এবং তারা যখন ফায়ার করে তখন কতটা স্ক্রীন নেয় তা সামঞ্জস্য করতে পারেন।

4. গ্লিমার

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ

গ্লিমার আপনাকে জাগানোর জন্য একটি আকর্ষণীয় পদ্ধতি ব্যবহার করে। উচ্চ শব্দের পরিবর্তে, এটি আপনাকে আপনার ঘুম থেকে সরিয়ে দিতে আলো ব্যবহার করে। কিছু লোক এই পদ্ধতিটি পছন্দ করে, কারণ এটি সূর্যোদয়ের অনুকরণ করে এবং আপনার শরীরকে স্বাভাবিকভাবে জাগ্রত করতে প্ররোচিত করে।

এটি অর্জন করতে, অ্যালার্ম সক্রিয় হলে এটি একটি উজ্জ্বল, শান্ত দৃশ্য দেখাবে৷ এটি তারপর ধীরে ধীরে উজ্জ্বলতা বাড়ায় যতক্ষণ না এটি আপনাকে ঘুম থেকে নাড়া দেয়। যদি এটি কাজ না করে, তবে আপনি সময়মতো ঘুম থেকে উঠতে পারেন তা নিশ্চিত করতে অ্যালার্মটি একটি শব্দ করবে৷

গ্লিমার হল স্মার্ট বাল্ব মালিকদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যালার্ম ঘড়ি। অ্যাপের মাধ্যমে, আপনি একটি রুটিন সেট করতে পারেন যা ঘুম থেকে ওঠার সময় আপনার ঘরের আলো ধীরে ধীরে উজ্জ্বল করে।

5. ঘুমের চক্র

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ

স্লিপ সাইকেল হল প্লে স্টোরের কয়েকটি অ্যালার্মের মধ্যে একটি যা আপনার ঘুমের গুণমান ট্র্যাক করতে পারে। আপনাকে যা করতে হবে তা হল বিছানায় আপনার পাশে এটি নিয়ে ঘুমানো এবং এটি নড়াচড়া সনাক্ত করতে আপনার ফোনের মাইক্রোফোন ব্যবহার করে ঘুমের আচরণ ট্র্যাক করে।

একবার এটি আপনাকে চিনতে পারলে, স্লিপ সাইকেল জানে আপনি কখন ঘুমের সবচেয়ে হালকা পর্যায়ে আছেন। এটি সেই পর্যায়ে আপনাকে জাগানোর জন্য এই জ্ঞান ব্যবহার করে, যা অস্থিরতাকে হ্রাস করে এবং আপনাকে ভালভাবে বিশ্রাম এবং স্বাচ্ছন্দ্য বোধ করে। আপনি একটি কাস্টম ওয়েক উইন্ডো সেট করতে পারেন যার মধ্যে স্লিপ সাইকেল থাকার চেষ্টা করবে।

অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ঘুমের নোট, গভীর গ্রাফ এবং পরিসংখ্যান যা আপনার ঘুমকে প্রভাবিত করে তা বিশ্লেষণ করতে সহায়তা করে। উদাহরণস্বরূপ, আপনি যদি একজন কফি পানকারী হন তবে আপনি কখন দেরী-রাতে পান করেন তা নোট করতে পারেন, তারপর ক্যাফিন আপনার ঘুমকে ব্যাহত করছে কিনা তা দেখতে আপনার পরিসংখ্যানের সাথে নোটগুলি তুলনা করুন।

6. AMdroid

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ

AMdroid-এর বৈশিষ্ট্যগুলির একটি দুর্দান্ত নির্বাচন রয়েছে যা আপনি প্রতিটি অ্যালার্ম ঘড়ি অ্যাপে খুঁজে পান না। উদাহরণস্বরূপ, আপনি জেগে ওঠার চ্যালেঞ্জ, কাস্টমাইজযোগ্য অ্যালার্ম প্রোফাইল এবং সরকারী ছুটির দিনে স্বয়ংক্রিয়ভাবে অ্যালার্ম নিষ্ক্রিয় করার বিকল্প সেট করতে পারেন।

এর একটি স্মার্ট বৈশিষ্ট্য হল এর অবস্থান সচেতনতা। একটি অ্যালার্ম ট্রিগার হওয়ার সময় আপনি যদি একটি নির্দিষ্ট স্থানে না থাকেন তবে এটি শোনাবে না। এর মানে হল আপনি যখন পার্টিতে বাইরে থাকবেন তখন আর বিপথগামী ব্যায়ামের অ্যালার্ম বন্ধ হবে না।

7. সময়োপযোগী

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ

আপনার যদি অনেক বৈশিষ্ট্যের প্রয়োজন না হয় এবং আপনি একটি প্রিমিয়াম প্ল্যান কিনতে না চান, তাহলে Timely ব্যবহার করে দেখুন, যা সহজ এবং বিনামূল্যে। আপনার সমস্ত ডিভাইসের সাথে আপনার অ্যালার্মগুলিকে মেলানোর জন্য অ্যাপটিতে একটি অ্যাকাউন্ট সিঙ্ক বৈশিষ্ট্য রয়েছে৷ আপনি এটি সেট আপ করার পরে, তবে, সম্পূর্ণ অ্যাপটি ব্যবহারের জন্য প্রস্তুত৷

আপনি সময় পরীক্ষা করতে, অ্যালার্ম সেট করতে এবং একটি স্টপওয়াচ শুরু করতে অ্যাপটি ব্যবহার করতে পারেন। যাইহোক, এর সর্বোত্তম বৈশিষ্ট্য হল এর উপস্থাপনা---আপনাকে এমন একটি অ্যালার্ম খুঁজে পেতে কষ্ট করতে হবে যা সময়ের মতো মসৃণ এবং আরামদায়ক দেখায়৷

8. AlarmMon

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ

যদিও AlarmMon দক্ষিণ কোরিয়ায় বিশাল, এটি অন্য কোথাও খুব বেশি আকর্ষণ অর্জন করেনি। এটি একটি লজ্জাজনক, কারণ অ্যালার্মমন অ্যান্ড্রয়েডের সবচেয়ে মজাদার অ্যালার্ম অ্যাপগুলির মধ্যে একটি৷

AlarmMon-এ অক্ষরের একটি পরিসীমা রয়েছে যা আপনি আপনার অ্যালার্মের জন্য বেছে নিতে পারেন। আপনি যদি হালকা ঘুমান, তাহলে আপনাকে জাগানোর জন্য আপনি একটি মজার মিনি-গেম সহ একটি শান্ত চরিত্র ব্যবহার করতে পারেন৷

আপনি যদি সবকিছুর মধ্য দিয়ে ঘুমান, আপনি একটি শোরগোলকারী চরিত্র নির্বাচন করতে পারেন যেটি আপনি এটি বন্ধ না করা পর্যন্ত একটি জোরে অ্যানিমেশন চালাবে। এটি বিস্তৃত প্রাণীর আওয়াজ থেকে শুরু করে সাইকো থিমের উপস্থাপনা পর্যন্ত, অ্যালার্মমনকে একটি কাস্টমাইজযোগ্য দুষ্ট অ্যালার্ম ঘড়ি তৈরি করে। চিন্তা করবেন না; এটা ঠিক ততটাই খারাপ যতটা আপনি হতে দেন!

অ্যালার্মের একটি ইতিহাস বৈশিষ্ট্যও রয়েছে যা বিশদ বিবরণ দেয় যে কখন অ্যালার্ম বন্ধ হয়েছে, আপনি কোন অক্ষর অ্যালার্ম ব্যবহার করেছেন এবং অ্যালার্মটি বন্ধ করতে আপনার কতক্ষণ সময় লেগেছে। এটি অ্যালার্মমনকে আপনার অ্যালার্মে কোথায় পিছলে যাচ্ছেন এবং কখন আপনাকে বিছানা থেকে নামানোর জন্য আরও জোরে অক্ষরের প্রয়োজন হতে পারে তা দেখার একটি দুর্দান্ত উপায় করে তোলে।

9. আর্লি বার্ড অ্যালার্ম ঘড়ি

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ

ঘুম থেকে ওঠার জন্য একটি শব্দ বাছাই করা যদি আপনার কাছে কঠিন মনে হয়, তাহলে কেন সেগুলিকে বেছে নেবেন না? আর্লি বার্ড অ্যালার্ম ঘড়ি আপনাকে অ্যালার্ম হিসাবে একাধিক শব্দ বাছাই করতে দেয়। তারপর, যখন এটি বন্ধ হয়ে যায়, এটি এলোমেলোভাবে বাজানোর জন্য একটি শব্দ বেছে নেয়৷

আপনি যদি দেখেন যে আপনার শরীর এটির সাথে মানিয়ে নেওয়ার সাথে সাথে অ্যালার্মের মাধ্যমে ঘুমানোর প্রবণতা দেখায়, তাহলে এটি মিশ্রিত করতে এবং আপনার পায়ের আঙ্গুলের উপর রাখতে এই অ্যাপটি ব্যবহার করুন।

আর্লি বার্ড অতিরিক্ত সুবিধাজনক বৈশিষ্ট্য সহ আসে, যেমন স্থানীয় আবহাওয়া এবং একটি ডিম টাইমার। Early Bird এছাড়াও প্রতিটি অ্যালার্ম ট্র্যাক রাখে যা বন্ধ হয়, আপনি এটি বন্ধ করার আগে এটি কতক্ষণ বেজেছিল এবং আপনি কতবার স্নুজ বোতামটি আঘাত করেছিলেন।

10. Android হিসাবে ঘুমান

অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা অ্যালার্ম ক্লক অ্যাপ

Sleep As Android হল একটি ভাল রাতের ঘুম পাওয়ার বিষয়ে। আপনি যদি মধ্যরাতের তেল একটু বেশি জ্বালান, অ্যাপটি আপনাকে সতর্ক করতে পারে যে এটি ঘুমানোর সময় হয়ে গেছে যাতে আপনি এটি মিস করবেন না।

একবার আপনি ঘুমিয়ে গেলে, Sleep As Android কাজ করে। আপনার ঘুম কতটা গভীর তা পরীক্ষা করতে এটি মাইক্রোফোন ব্যবহার করে এবং এটিকে আপনার ঘুমের চক্রের সাথে তুলনা করে। একবার আপনি কীভাবে ঘুমান তার ধারণা পেয়ে গেলে, এটি আপনাকে হালকা পর্যায়গুলিতে জাগিয়ে তুলতে পারে যাতে আপনি বিরক্ত বোধ করা থেকে বিরত থাকেন।

এটি অর্জন করতে, স্লিপ অ্যাজ অ্যান্ড্রয়েড অ্যালার্মের জন্য একটি "স্মার্ট পিরিয়ড" ব্যবহার করে। অ্যাপটি সেই সময়ের মধ্যে আপনাকে জাগানোর জন্য সর্বোত্তম সময় বেছে নেবে, একটি নির্দিষ্ট সময়ে বন্ধ করার পরিবর্তে। উদাহরণস্বরূপ, 30 মিনিটের স্মার্ট পিরিয়ড সহ সকাল 8টায় সেট করা একটি অ্যালার্ম 8:00 থেকে 8:30-এর মধ্যে বন্ধ হয়ে যাবে, এটি কখন সেরা হবে তার উপর নির্ভর করে।

আপনি যখন অ্যাপটি ইনস্টল করবেন, তখন আপনি বিনামূল্যে দুই সপ্তাহের প্রিমিয়াম পরিষেবা পাবেন। একবার ট্রায়াল শেষ হলে, আপনি একবারের কেনাকাটার মাধ্যমে সমস্ত বৈশিষ্ট্য ফিরে পেতে পারেন৷

ভালো সকালের জন্য আপনার অ্যালার্ম বাড়ানো

অ্যান্ড্রয়েডের স্টক অ্যালার্ম বৈশিষ্ট্যটি কার্যকর হলেও, এটি সবার রুচির জন্য আবেদন নাও করতে পারে। সৌভাগ্যক্রমে, প্লে স্টোরে প্রচুর উচ্চ-মানের অ্যালার্ম অ্যাপ রয়েছে, আপনি ধ্যানের পরামর্শ বা ঘুমের মান মনিটর খুঁজছেন।

আপনার যদি অন্য কারো ব্যক্তিগত স্পর্শের প্রয়োজন হয় যা আপনাকে জাগিয়ে তোলে, তবে পরিবর্তে একটি সামাজিক অ্যালার্ম অ্যাপ ব্যবহার করে দেখুন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা আবহাওয়ার অ্যাপ

  2. Android এর জন্য সেরা ব্যাকরণের 6টি অ্যাপ

  3. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি ইমেল অ্যাপ