কম্পিউটার

কিভাবে Logitech ডাউনলোড সহকারী স্টার্টআপ নিষ্ক্রিয় করবেন

Logitech ডাউনলোড সহকারী স্টার্টআপে চলমান দ্বারা বিরক্ত?

কোন সমস্যা নেই, এখানে আমরা স্টার্টআপ থেকে Logitech ডাউনলোড সহকারী (LDA) নিষ্ক্রিয় করার জন্য একটি ধাপে ধাপে নির্দেশিকা ব্যাখ্যা করব।

Logitech, যে কোম্পানিটি সেরা কম্পিউটার আনুষাঙ্গিক বিকাশ করে তার কোন পরিচয়ের প্রয়োজন নেই। ওয়েবক্যাম থেকে শুরু করে কীবোর্ড, মাউস, হেডসেট এবং আরও অনেক কিছু, এটি প্রায় সবকিছুই অফার করে এবং লক্ষ লক্ষ ব্যবহারকারীর দ্বারা বিশ্বস্ত৷ এই নামটি রাখতে এবং সময়মত আপডেট অফার করার জন্য, বেশিরভাগ লজিটেক পণ্য লজিটেক ডাউনলোড সহকারীর সাথে আসে। কিন্তু, যখন এই সহকারী প্রতিটি স্টার্টআপে দেখাতে শুরু করে ব্যবহারকারীরা বিরক্ত হন।

আপনি যদি তাদের মধ্যে থাকেন বা আপনার পরিচিত কেউ লজিটেক ডাউনলোড সহকারী এর কারণে সমস্যায় পড়েন স্টার্টআপে লঞ্চ হচ্ছে এই গাইডটি শেষ পর্যন্ত পড়ুন। এই সমস্যা সমাধানের প্রবন্ধে, আমরা ব্যাখ্যা করব কিভাবে শুরু করার সময় লজিটেক ডাউনলোড সহকারীকে অক্ষম করা যায়।

লজিটেক ডাউনলোড সহকারী কি

নামটি ব্যাখ্যা করে, লজিটেক ডাউনলোড সহকারী টিম Logitech দ্বারা তৈরি একটি সফ্টওয়্যার এবং নতুন আপডেট ডাউনলোড এবং ইনস্টল করতে ব্যবহৃত হয়৷ এটি Logitech প্রোগ্রামগুলিকে আপ-টু-ডেট রাখতে সাহায্য করে। যাইহোক, যখন এটি স্বয়ংক্রিয়ভাবে সিস্টেম স্টার্টআপে চলে, ব্যবহারকারীরা বিরক্ত হন। শুধু তাই নয়, কেউ কেউ একে ম্যালওয়্যার হিসেবেও বিবেচনা করেন। অতএব, আপনি যদি এটি নিষ্ক্রিয় করার উপায় খুঁজছেন তাহলে আমরা এখানে যাই।

লজিটেক ডাউনলোড সহকারী স্টার্টআপে চলার কারণ

সমস্যার মূল কারণ জানতে, আমরা ব্যবহারকারীর রিপোর্ট এবং সমস্যা সমাধানের জন্য গৃহীত পদ্ধতিগুলি দেখার চেষ্টা করেছি৷ এই শিকারের সময়, আমি বেশ কয়েকটি কারণ খুঁজে পেয়েছি যার কারণে সমস্যাটি দেখা দেয়। অনুসন্ধানটি নিম্নরূপ: 

  • লজিটেক পণ্যের জন্য প্রকাশিত নতুন আপডেট - যদি আপনার Logitech ডিভাইসের জন্য নতুন আপডেটগুলি রোল আউট করা হয় তবে এই সমস্যাটি ঘটতে পারে। ব্যবহারকারীরা নিজেদেরকে অনুরূপ পরিস্থিতিতে আটকে দেখে উল্লেখ করেছেন যে তারা সিস্টেম ডিরেক্টরি থেকে Logitech ডাউনলোড সহকারীকে সরিয়ে সমস্যাটি সমাধান করতে পেরেছেন যখন অন্যরা বলেছে যে তারা স্টার্টআপ বিকল্পটি অক্ষম করেছে।
  • ঐচ্ছিক/ সম্পর্কিত Logitech সফ্টওয়্যার ইনস্টল করার জন্য পরামর্শ – Logitech ডাউনলোড সহকারী কখনও কখনও সিস্টেমের জন্য সম্পর্কিত বা ঐচ্ছিক Logitech সফ্টওয়্যার প্রস্তাব করার জন্য পপ আপ করে৷

এই কারণে, আপনি স্টার্টআপে লজিটেক ডাউনলোড সহকারী চালু দেখতে পাচ্ছেন। আপনি যদি এই সমস্যার সাথে আলাদা থাকতে চান তবে নীচের ব্যাখ্যা করা পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং স্বয়ংক্রিয়ভাবে চালানো থেকে Logitech ডাউনলোড সহকারীকে অক্ষম করুন৷

স্টার্টআপে চলমান Logitech ডাউনলোড সহকারীকে নিষ্ক্রিয় করার উপায়

পদ্ধতি 1:টাস্ক ম্যানেজারের মাধ্যমে Logitech ডাউনলোড সহকারী নিষ্ক্রিয় করা

Logitech ডাউনলোড সহকারীকে প্রতিটি সিস্টেম স্টার্টআপে খোলা থেকে বন্ধ করার সবচেয়ে সহজ এবং সহজ পদ্ধতি হল টাস্ক ম্যানেজার ব্যবহার করা। এটি কীভাবে করবেন তা শিখতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন: 

1. টাস্ক ম্যানেজার খুলতে Ctrl + Shift + Esc টিপুন

2. স্টার্টআপ ট্যাবে ক্লিক করুন এবং Logitech ডাউনলোড সহকারী খুঁজুন।

কিভাবে Logitech ডাউনলোড সহকারী স্টার্টআপ নিষ্ক্রিয় করবেন

3. এটি নির্বাচন করুন এবং নীচের ডান কোণায় উপস্থিত নিষ্ক্রিয় বোতামটি ক্লিক করুন৷ বিকল্পভাবে, আপনি রাইট-ক্লিক করতে পারেন এবং প্রসঙ্গ মেনু থেকে নিষ্ক্রিয় নির্বাচন করতে পারেন।

4. সিস্টেম পুনরায় চালু করুন, Logitech ডাউনলোড সহকারী এখন স্টার্টআপে চালানো উচিত নয়৷

আপনি যদি টাস্ক ম্যানেজারে যেতে এবং Logitech ডাউনলোড সহকারী এন্ট্রি খুঁজে পেতে পছন্দ না করেন তবে আপনি অ্যাডভান্সড পিসি ক্লিনআপ চালানোর চেষ্টা করতে পারেন। এই অল-ইন-ওয়ান সিস্টেম অপ্টিমাইজেশন ইউটিলিটি আপনাকে লজিটেক ডাউনলোড সহকারী এবং স্টার্টআপে চলমান অন্যান্য অবাঞ্ছিত কাজগুলি অক্ষম করতে দেয়৷ তাছাড়া, এটি ব্যবহার করে আপনি অল্প সময়েই পিসি পরিষ্কার করতে পারেন এবং এটিকে ম্যালওয়্যার আক্রমণ থেকে রক্ষা করতে পারেন।

অ্যাডভান্সড পিসি ক্লিনআপ ব্যবহার করতে এবং লজিটেক ডাউনলোড অ্যাসিস্ট্যান্ট অক্ষম করতে, নীচের ধাপগুলি অনুসরণ করুন:

1. অ্যাডভান্সড পিসি ক্লিনআপ ডাউনলোড এবং ইনস্টল করুন

2. Windows 

-এর জন্য পেশাদার জাঙ্ক ক্লিনার এবং স্পিড বুস্টার টুল চালান

3. বাম প্যানে উপস্থিত স্টার্টআপ ম্যানেজার বিকল্পটি ক্লিক করুন৷

কিভাবে Logitech ডাউনলোড সহকারী স্টার্টআপ নিষ্ক্রিয় করবেন

4. সিস্টেম স্ক্যান করার জন্য মডিউলটি অপেক্ষা করুন এবং সিস্টেম স্টার্টআপে চলমান অ্যাপ্লিকেশনগুলির তালিকা করুন৷

5. লজিটেক ডাউনলোড সহকারী খুঁজুন

6. এটি নির্বাচন করুন এবং এর পাশে থাকা বিন আইকনে ক্লিক করুন৷ এটি লজিটেক ডাউনলোড সহকারী অক্ষম করবে৷ স্টার্টআপে স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া থেকে।

7. সিস্টেমটি পুনরায় চালু করুন, লজিটেক ডাউনলোড সহকারী এখন স্টার্টআপে চালানো উচিত নয়।

এটি ছাড়াও, আপনি জাঙ্ক ফাইলগুলি সরাতে, অবৈধ রেজিস্ট্রি এন্ট্রি পরিষ্কার করতে, ম্যালওয়্যার সংক্রমণের জন্য সিস্টেমটি স্ক্যান করতে, নিরাপদ পরিচয় প্রকাশের ট্রেস এবং আরও অনেক কিছু করতে অ্যাডভান্সড পিসি ক্লিনআপ ব্যবহার করতে পারেন।

পদ্ধতি 2:সেটিংস থেকে Logitech ডাউনলোড সহকারী নিষ্ক্রিয় করা

উইন্ডোজ সেটিংস থেকে বিজ্ঞপ্তিগুলি অক্ষম করে, কিছু ব্যবহারকারী লজিটেক ডাউনলোড সহকারীকে অক্ষম করতে পরিচালনা করেছেন। এটি কীভাবে করবেন তা শিখতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন: 

1. Windows সেটিংস খুলতে Windows + I টিপুন৷

2. সিস্টেম

ক্লিক করুন

কিভাবে Logitech ডাউনলোড সহকারী স্টার্টআপ নিষ্ক্রিয় করবেন

3. বাম ফলক থেকে বিজ্ঞপ্তি এবং ক্রিয়া নির্বাচন করুন৷

কিভাবে Logitech ডাউনলোড সহকারী স্টার্টআপ নিষ্ক্রিয় করবেন

4. নিচে স্ক্রোল করুন এবং Logitech এর অধীনে দেখুন, এই প্রেরকদের থেকে বিজ্ঞপ্তি পান৷

5. সক্ষম হলে সেটিং বন্ধ করুন।

6. সিস্টেম পুনরায় চালু করুন LDA এখন আর সিস্টেম স্টার্টআপে চালানো উচিত নয়।

Logitech তালিকাভুক্ত না হলে, পরবর্তী ধাপে যান।

পদ্ধতি 3:System32 থেকে LogiLDA.dll ফাইল মুছে ফেলা

এটি লজিটেক ডাউনলোড সহকারীকে স্টার্টআপে চালানো বন্ধ করার একটি স্থায়ী উপায়। এই ফিক্সটি ব্যবহার করতে, আমরা System32 ফোল্ডার থেকে LogiLDA.dll মুছে দেব। এটি হয়ে গেলে, Logitech ডাউনলোড সহকারী আর দেখাবে না এবং স্টার্টআপে চলবে।

দ্রষ্টব্য: এই ফাইলটি মুছে দেওয়া কোনো Logitech পণ্য বা প্রধান Logitech মডিউলের কার্যকারিতার সাথে বিরোধ করবে না। যাইহোক, একবার ফাইলটি মুছে ফেলা হলে, আপনাকে ম্যানুয়ালি লজিটেক পণ্য আপডেটের জন্য দেখতে হবে, কারণ স্বয়ংক্রিয় বৈশিষ্ট্যটি আর কাজ করবে না।

ফাইলটি সরাতে নিচের ধাপগুলি অনুসরণ করুন: 

1. ফাইল এক্সপ্লোরার 

খুলতে Windows + E টিপুন

2. নিম্নলিখিত ডিরেক্টরিতে LogiLDA.dll সন্ধান করুন:C:\Windows\System32

3. LogiLDA.dll ফাইল> মুছুন

ডান-ক্লিক করুন

4. সিস্টেম রিবুট করুন, LDA আর প্রদর্শিত হবে না বা সিস্টেম স্টার্টআপে স্বয়ংক্রিয়ভাবে চলবে না।

এটি এই সহজ পদক্ষেপগুলি বা উন্নত পিসি ক্লিনআপ ব্যবহার করে আপনি সিস্টেম স্টার্টআপে চালানো থেকে Logitech ডাউনলোড সহকারীকে অক্ষম করতে পারেন। আপনি যদি ম্যানুয়ালি আপডেটগুলি ডাউনলোড করতে ঠিক থাকেন তবে Logitech ডাউনলোড সহকারী নিষ্ক্রিয় করা ভাল। এছাড়াও, এটি করা সিস্টেমের মেমরি সংরক্ষণ করবে কারণ বুট করার সময় কম প্রোগ্রাম চলবে। আপনি যদি তথ্যটি সহায়ক বলে মনে করেন, তবে এটিকে আপভোট করুন এবং দয়া করে বন্ধু এবং পরিবারের সাথে শেয়ার করুন৷ যদি আপনার কোন প্রযুক্তিগত সমস্যা সম্পর্কিত কোন প্রশ্ন বা পরামর্শ থাকে তাহলে অনুগ্রহ করে মন্তব্য বক্সে আপনার প্রশ্ন এবং প্রতিক্রিয়া নির্দ্বিধায় জানান।

সম্পর্কিত নিবন্ধ:

কিভাবে Logitech গেমিং সফটওয়্যার ডাউনলোড করবেন

উইন্ডোজ 10 পিসির জন্য 5 সেরা লজিটেক ড্রাইভার বিকল্প

উইন্ডোজ 10 পিসিতে লজিটেক কীবোর্ড ল্যাগ কীভাবে ঠিক করবেন?

Logitech G533 মাইক কাজ করছে না কিভাবে সমাধান করবেন?

কিভাবে Logitech G430 মাইক্রোফোন ঠিক করা যায় তার শীর্ষ 5টি সমাধান


  1. কিভাবে লজিটেক গেমিং সফটওয়্যার ডাউনলোড করবেন

  2. কিভাবে Logitech G910 সফটওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করবেন

  3. কিভাবে Logitech HD ওয়েবক্যাম C270 ড্রাইভার ডাউনলোড ও ইনস্টল করবেন

  4. কিভাবে Logitech G403 ড্রাইভার এবং সফটওয়্যার ডাউনলোড করবেন