কম্পিউটার

রিমোট ডেস্কটপ ব্যবহার করে রিমোট কম্পিউটারে CTRL+ALT+DEL কীভাবে সম্পাদন করবেন

আজ আমরা আলোচনা করতে যাচ্ছি আমাদের সবচেয়ে বেশি ব্যবহৃত এবং সহায়ক কীগুলির সমন্বয়, যেমন, CTRL+ALT+DEL . Microsoft Remote Desktop ব্যবহার করার সময় আমরা এই মূল সমন্বয়গুলি নিয়ে আলোচনা করতে যাচ্ছি . আপনি কি কখনও ভেবে দেখেছেন কেন উইন্ডোজ পরিবেশে সর্বাধিক ব্যবহৃত কী সমন্বয়টি রিমোট সংযোগে কাজ করে না? অনেক ব্যবহারকারী অভিযোগ করেন বা একটি সমস্যা উত্থাপন করেন যে CTRL+ALT+DEL যখন তারা একটি দূরবর্তী ডেস্কটপের সাথে সংযুক্ত থাকে তখন কাজ করে না। এই নিবন্ধে, আমি আপনাকে দেখাব কিভাবে এই কী সমন্বয়টি খুব সহজে পরিপূর্ণতার সাথে সম্পাদন করা যায়।

যত তাড়াতাড়ি আমরা অন্য সিস্টেমের সাথে দূরবর্তীভাবে সংযোগ করি, আমরা আমাদের সিস্টেম ব্যবহার করে দূরবর্তী সিস্টেমের মাউস এবং কীবোর্ড নিয়ন্ত্রণ করতে পারি। এর মানে রিমোট কম্পিউটার আমরা যা করতে বলি তা সবই করবে। হ্যাঁ, আপনি যা আদেশ করেন তা সবই এটি সম্পাদন করবে কিন্তু এর ব্যতিক্রমও রয়েছে – বিশেষ করে কিছু শর্টকাট কী সমন্বয় করার সময়।

রিমোট ডেস্কটপ ব্যবহার করে CTRL+ALT+DEL সম্পাদন করুন

CTRL+ALT+DEL কাজ না করার কারণ খুবই সহজ। কারণ হল যে আপনার সিস্টেম এই কী সমন্বয়টি ব্যবহার করে এবং এটি দূরবর্তী সংযোগে পাঠায় না। আপনি যদি একজন গীক হন তবে আপনি জানেন যে এমন কিছু কমান্ড রয়েছে যা আপনি দূরবর্তী সংযোগে থাকাকালীন ব্যবহার করতে পারবেন না। এই কী সমন্বয় তাদের মধ্যে একটি. আজ আমরা দুটি খুব সহজ পদ্ধতি দেখব এবং রিমোট ডেস্কটপে সংমিশ্রণটি কীভাবে সম্পাদন করতে হয় তা শিখব।

  1. CTRL+ALT+DEL এর পরিবর্তে CTRL+ALT+END ব্যবহার করুন
  2. অন-স্ক্রিন কীবোর্ড ব্যবহার করুন।

আসুন এটি বিস্তারিতভাবে দেখি।

1] CTRL+ALT+DEL এর পরিবর্তে CTRL+ALT+END ব্যবহার করুন

রিমোট ডেস্কটপ ব্যবহার করে রিমোট কম্পিউটারে CTRL+ALT+DEL কীভাবে সম্পাদন করবেন

CTRL+ALT+DEL-এর পরিবর্তে CTRL+ALT+END ব্যবহার করাই সবাই অনুসরণ করে এমন সর্বোত্তম অভ্যাস। রিমোট ডেস্কটপ Alt কী-এর বিকল্প হিসেবে End কী ব্যবহার করে। যেহেতু আমরা সবসময় যে সংমিশ্রণটি ব্যবহার করি তা আমাদের সিস্টেম দ্বারা ব্যবহৃত হয়, তাই অ্যাপ্লিকেশনটি End কী পাঠায় এবং এটিকে Alt কী হিসাবে অনুবাদ করে। আপনার কীবোর্ডে একটি সংখ্যাসূচক কী বিভাগ থাকলে আপনি কীবোর্ডের দুটি স্থানে এন্ড কী খুঁজে পেতে পারেন। আপনি এটিকে হোম কী এর কাছে খুঁজে পেতে পারেন এবং সংখ্যাসূচক কী 1 এর বিকল্প হিসাবে।

আপনি যদি নিউমেরিক কী বিভাগ ছাড়াই একটি ছোট আকারের কীবোর্ড ব্যবহার করেন, তাহলে এটিতে অবশ্যই একটি Fn (ফাংশন) কী থাকতে হবে। কী সমন্বয় কাজ করতে, আপনাকে সংমিশ্রণের সাথে fn কী টিপতে হতে পারে।

2] অন-স্ক্রিন কীবোর্ড ব্যবহার করুন

রিমোট ডেস্কটপ ব্যবহার করে রিমোট কম্পিউটারে CTRL+ALT+DEL কীভাবে সম্পাদন করবেন

কী সমন্বয় সম্পাদন করার আরেকটি উপায় হল রিমোট সিস্টেমে একটি অন-স্ক্রিন কীবোর্ড ব্যবহার করা। স্টার্ট মেনুতে যান, অন-স্ক্রীন কীবোর্ড টাইপ করুন এবং অ্যাপ্লিকেশন খুলুন। রিমোট ডেস্কটপ স্ক্রিনে কীবোর্ডটি উপস্থিত হলে, আপনার সিস্টেমের কীবোর্ডে Ctrl এবং Alt টিপুন এবং অন-স্ক্রীন কীবোর্ডের Del কী-তে ক্লিক করুন। সমন্বয়টি ঠিক একইভাবে কাজ করবে যেভাবে এটি আপনার স্থানীয় সিস্টেমে কাজ করে।

এই দুটি সহজ পদ্ধতি ব্যবহার করে আপনি সহজেই কী সমন্বয় করতে পারেন। আমার মতে, দ্বিতীয় পদ্ধতিটি সবচেয়ে ভালো বিকল্প।

যদি এই পদ্ধতিগুলি আপনার সমস্যার সমাধান না করে, তাহলে নির্দ্বিধায় নীচে মন্তব্য করুন এবং আমাদের জানান৷

রিমোট ডেস্কটপ ব্যবহার করে রিমোট কম্পিউটারে CTRL+ALT+DEL কীভাবে সম্পাদন করবেন
  1. Chrome রিমোট ডেস্কটপ ব্যবহার করে দূর থেকে আপনার কম্পিউটার অ্যাক্সেস করুন

  2. আপনার উইন্ডোজ 10 পিসিতে দূরবর্তী ডেস্কটপ সংযোগগুলি কীভাবে সক্ষম করবেন

  3. কিভাবে রিমোট ডেস্কটপ উইন্ডোজ 10 এ কম্পিউটার খুঁজে পাচ্ছে না ঠিক করবেন

  4. কিভাবে মোবাইল ফোন ব্যবহার করে আপনার দূরবর্তী ডেস্কটপ অ্যাক্সেস করবেন