কম্পিউটার

উইন্ডোজ 11/10-এ হার্ড ডিস্ককে ঘুমাতে যাওয়া থেকে বিরত রাখুন

এই পোস্টে, আমরা দেখব কিভাবে আপনি Windows 11/10/8/7 কম্পিউটারে আপনার প্রাইমারি, সেকেন্ডারি, বা এক্সটার্নাল হার্ড ডিস্ক ড্রাইভ বা ইউএসবি-কে ঘুমাতে যাওয়া থেকে আটকাতে পারেন। আপনি চান না যে আপনার বাহ্যিক হার্ড ডিস্কটি স্লিপ হয়ে যাক, এবং তবুও আপনি দেখতে পান যে এটি মাঝে মাঝে স্লিপ মোডে চলে যায়। স্লিপ হল একটি পাওয়ার-সেভিং স্টেট যা আপনাকে আবার কাজ শুরু করতে চাইলে দ্রুত পূর্ণ-পাওয়ার অপারেশন পুনরায় শুরু করতে দেয়।

হার্ড ডিস্ককে ঘুমাতে যাওয়া থেকে বিরত রাখুন

উইন্ডোজ 11/10-এ হার্ড ডিস্ককে ঘুমাতে যাওয়া থেকে বিরত রাখুন

হার্ড ডিস্ককে ঘুমাতে যাওয়া বন্ধ করতে বা প্রতিরোধ করতে, টাস্কবারের ব্যাটারি / পাওয়ার আইকনে ক্লিক করুন এবং আরো পাওয়ার বিকল্প নির্বাচন করুন। . যে কন্ট্রোল প্যানেল উইন্ডোগুলি খোলে, সেখানে পরিকল্পনা সেটিংস পরিবর্তন করুন নির্বাচন করুন৷ আপনার বর্তমান পাওয়ার প্ল্যানের জন্য। পরবর্তী উইন্ডোতে, উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন নির্বাচন করুন৷ .

পাওয়ার অপশন বাক্সে যেটি খোলে, + চিহ্ন এ ক্লিক করুন হার্ড ডিস্কের পাশে বিকল্প এখানে আপনি এর পরে হার্ড ডিস্ক বন্ধ করুন এর অধীনে প্রয়োজনীয় সেটিংস দেখতে পাবেন শিরোনাম মানটিকে 0 এ পরিবর্তন করুন .

Apply> OK এ ক্লিক করুন এবং প্রস্থান করুন। এই সেটিংটি আপনার হার্ড ডিস্ককে স্লিপ মোডে প্রবেশ করতে বাধা দেবে।

বাহ্যিক হার্ড ড্রাইভকে ঘুমাতে যাওয়া থেকে আটকান

উইন্ডোজ 11/10-এ হার্ড ডিস্ককে ঘুমাতে যাওয়া থেকে বিরত রাখুন

আপনি যদি জিনিসগুলিকে সহজ করার জন্য একটি ফ্রিওয়্যার খুঁজছেন তবে এইগুলি চেষ্টা করুন! NoSleepHD (nosleephd.codeplex.com) আপনার বাহ্যিক হার্ড ডিস্ক ড্রাইভে প্রতি কয়েক মিনিটে একটি খালি টেক্সট ফাইল লেখে যাতে এটি অটো-স্লিপ মোডে যেতে না পারে। KeepAliveHD (keepalivehd.codeplex.com) আপনার প্রাথমিক এবং মাধ্যমিক ড্রাইভে একটি খালি টেক্সট ফাইল লিখবে যাতে এটি স্বয়ংক্রিয় স্ট্যান্ডবাই মোডে যেতে না পারে। মাউস জিগ্লার উইন্ডোজ কম্পিউটারকে ঘুমাতে যাওয়া থেকে বাধা দেবে। স্লিপ প্রিভেন্টার আপনার কম্পিউটারকে স্লিপ, হাইবারনেট, স্ট্যান্ডবাই মোডে স্যুইচ করা থেকে বাধা দেবে।

আপনার এক্সটার্নাল হার্ড ড্রাইভকে ঘুম থেকে বিরত রাখতে সাহায্য করার জন্য আমরা আশা করি এই পোস্টটি আপনার কাজে লাগবে৷

এই লিঙ্কগুলিও দেখুন:

  1. উইন্ডোজ কম্পিউটারকে ঘুম থেকে জেগে ওঠা থেকে আটকান
  2. Windows-এ স্লিপ মোড কাজ করছে না।

উইন্ডোজ 11/10-এ হার্ড ডিস্ককে ঘুমাতে যাওয়া থেকে বিরত রাখুন
  1. Windows 11/10-এ কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে ঘুম থেকে জেগে উঠছে

  2. Windows 11/10-এর বুট মেনুতে হার্ড ড্রাইভ দেখা যাচ্ছে না

  3. উইন্ডোজ 11/10 এ কীভাবে একটি ভার্চুয়াল হার্ড ডিস্ক তৈরি করবেন

  4. উইন্ডোজ 10 এ কীভাবে হার্ড ডিস্ককে ঘুমাতে যাওয়া থেকে আটকানো যায়