কম্পিউটার

গেম শুরু করার আগে অনুগ্রহ করে helpsrv.sys, p.sys বা amdxhc.sys আনলোড করুন

কিছু পিসি গেমার যখন তাদের Windows 11 বা Windows 10 কম্পিউটারে একটি গেম শুরু করার চেষ্টা করছে, তারা জানিয়েছে যে তারা ত্রুটি বার্তার সম্মুখীন হয়েছে দয়া করে BigKDriver.sys আনলোড করুন (helpsrv.sys, p.sys, iusb3hcs.sys, amdxhc.sys, ইত্যাদি ) খেলা শুরু করার আগে। এই পোস্টটি প্রভাবিত ব্যবহারকারীদের এই সমস্যা সমাধানে সাহায্য করার উদ্দেশ্যে করা হয়েছে৷ মনে রাখবেন যে এই ত্রুটির বিভিন্ন উদাহরণ রয়েছে, সাধারণ উপাদান হল গেমটি আপনাকে একটি sys ড্রাইভার ফাইল আনলোড করতে বলে৷

গেম শুরু করার আগে অনুগ্রহ করে helpsrv.sys, p.sys বা amdxhc.sys আনলোড করুন

BigKDriver.sys কি?

BigKDriver.sys একটি সিস্টেম ফাইল ইজি এন্টি-চিট এর সাথে যুক্ত। বেশিরভাগ উইন্ডোজ সিস্টেম ফাইল C:\Windows-এ সংরক্ষণ করা হয়, বিশেষ করে /System32 এবং /SysWOW64 সাবফোল্ডারে। কিন্তু, আপনি ব্যবহারকারী ফোল্ডার (যেমন অ্যাপডাটা ফোল্ডার) এবং অ্যাপ ফোল্ডার (যেমন প্রোগ্রামডেটা বা প্রোগ্রাম ফাইল ফোল্ডার) জুড়ে সিস্টেম ফাইলগুলিও খুঁজে পাবেন।

helpsrv.sys ড্রাইভার কি?

Helpsrv.sys মডিউলটি Trojan.Agent হিসাবে সনাক্ত করা হয়েছে। ফিল পাওয়া যাবে বা %windir% এ অবস্থিত। ফাইলটি একটি পণ্যের নাম এবং কোম্পানির নাম HelpSrv নেটওয়ার্কের অন্তর্গত। ফাইলটি সরাতে, একটি সম্পূর্ণ সিস্টেম AV স্ক্যান চালান৷

p.sys ড্রাইভার কি?

ZEQ2 Lite দ্বারা ব্যবহৃত গেম ইফেক্ট ফাইল, একটি 3D ফাইটিং গেম; একটি কণা পদার্থবিদ্যা প্রভাব সংরক্ষণ করে, যা 3D পরিবেশে খেলোয়াড়ের দক্ষতা এবং ক্রিয়াগুলি কীভাবে নির্গত হয় তা নির্দিষ্ট করে; আক্রমণ এবং জাদু মন্ত্রের মতো চরিত্রের ক্ষমতার জন্য ব্যবহৃত হয়। ফাইলটি C:\Windows\Temp-এ পাওয়া যাবে এবং/অথবা ZEQ2 Lite ইনস্টলেশনের \effects\ সাবডিরেক্টরিতে পাওয়া যাবে। তারা একটি প্লেইন টেক্সট বিন্যাসে সংরক্ষিত হয়. ফাইল থেকে পরিত্রাণ পেতে, অবস্থানের দিকে যান এবং ফাইলটি মুছুন বা পুনঃনামকরণ করুন।

iusb3hcs.sys কি?

Intel® USB (সংস্করণ 3.0 হোস্ট কন্ট্রোলার সুইচ ড্রাইভার) নামে পরিচিত প্রক্রিয়াটি ইন্টেলের দ্বারা সফ্টওয়্যার USB 3.0 হোস্ট কন্ট্রোলার সুইচ ড্রাইভারের অন্তর্গত। Iusb3hcs.sys Windows OS এর জন্য অপরিহার্য নয় এবং তুলনামূলকভাবে কিছু সমস্যা সৃষ্টি করে। Iusb3hcs.sys C:\Windows\System32\drivers ফোল্ডারে অবস্থিত।

amdxhc.sys কি?

amdxhc.sys ফাইলটি AMD USB 3.0 ডিভাইস ড্রাইভারের অংশ এবং amdxhc.sys সংস্করণের তথ্য অনুযায়ী Advanced Micro Devices, INC. দ্বারা ডেভেলপ করা হয়েছে। amdxhc.sys এর বর্ণনা হল "AMD USB 3.0 হোস্ট কন্ট্রোলার ড্রাইভার"। এবং Advanced Micro Devices Inc দ্বারা ডিজিটালি স্বাক্ষরিত। amdxhc.sys ফাইলটি সাধারণত 'c:\Windows\System32\DriverStore\FileRepository\amdxhc.inf_amd64_neutral_58bf2b068a2ef992\x64' ফোল্ডারে অবস্থিত। VirusTotal-এর কোনো অ্যান্টি-ভাইরাস স্ক্যানার amdxhc.sys সম্পর্কে দূষিত কিছু রিপোর্ট করে না।

কিভাবে উইন্ডোজ ড্রাইভার আনলোড করবেন?

একটি Windows ড্রাইভার আনলোড করতে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:সেটিংস খুলতে Windows কী + I টিপুন। এখন, Remove টাইপ করুন। প্রোগ্রাম যোগ করুন বা সরান নির্বাচন করুন। আপনি যে ডিভাইস বা ড্রাইভার প্যাকেজটি সরাতে চান সেটি যদি প্রোগ্রামের তালিকায় উপস্থিত হয়, তাহলে আনইনস্টল নির্বাচন করুন।

গেম শুরু করার আগে অনুগ্রহ করে helpsrv.sys, p.sys, iusb3hcs.sys, amdxhc.sys বা BigKDriver.sys আনলোড করুন

যদি কোনো গেম আপনাকে আপনার Windows 11/10 গেমিং রিগে একটি sys ড্রাইভার ফাইল আনলোড করতে বলে, আপনি নিচে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি কোনো নির্দিষ্ট ক্রমে চেষ্টা করে দেখতে পারেন এবং দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা। ফাইলটি যেকোনও হতে পারে – BigKDriver.sys, helpsrv.sys, p.sys, iusb3hcs.sys, amdxhc.sys, ইত্যাদি।

  1. ড্রাইভার স্বাক্ষর প্রয়োগ সক্ষম করুন
  2. ড্রাইভার আপডেট করুন
  3. গেম আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন
  4. সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

1] ড্রাইভার স্বাক্ষর প্রয়োগ সক্ষম করুন

ইজি এন্টি-চিট এর জন্য ড্রাইভারের স্বাক্ষর এনফোর্সমেন্ট সক্ষম করা প্রয়োজন। এই ক্ষেত্রে, আপনি ড্রাইভার স্বাক্ষর প্রয়োগ সক্ষম করতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা। অন্যথায়, পরবর্তী সমাধান চেষ্টা করুন।

2] ড্রাইভার আপডেট করুন

এই সমাধানের জন্য আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার Windows 11/10 কম্পিউটারে সমস্ত সংযুক্ত হার্ডওয়্যার আপ টু ডেট আছে৷

আপনি ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ম্যানুয়ালি আপনার ড্রাইভার আপডেট করতে পারেন, অথবা আপনি উইন্ডোজ আপডেটের অধীনে ঐচ্ছিক আপডেট বিভাগে ড্রাইভার আপডেট পেতে পারেন।

এছাড়াও আপনি নির্মাতার ওয়েবসাইট থেকে ড্রাইভারের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে পারেন।

3] গেমটি আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

যে গেমটি এই ত্রুটিটিকে ট্রিগার করছে তার উপর নির্ভর করে, আপনি কেবল গেমটি আনইনস্টল করতে পারেন এবং তারপরে এটি পুনরায় ইনস্টল করতে পারেন৷

এই সমাধানটির জন্য আপনাকে সমস্যাযুক্ত গেমটি আনইনস্টল করতে হবে (বিশেষত, তৃতীয় পক্ষের সফ্টওয়্যার আনইনস্টলার ব্যবহার করুন), গেম অ্যাপডেটা ফোল্ডারের বিষয়বস্তু সাফ করুন, পিসি রিবুট করুন এবং তারপরে আপনার উইন্ডোজ 11/10 পিসিতে গেমটির সর্বশেষ সংস্করণটি ডাউনলোড এবং পুনরায় ইনস্টল করুন।

গেম AppData ফোল্ডার বিষয়বস্তু সাফ/মুছে ফেলতে, নিম্নলিখিতগুলি করুন:

  • Windows কী + R টিপুন রান ডায়ালগ চালু করতে।
  • Run ডায়ালগ বক্সে, নিচের পরিবেশ ভেরিয়েবল টাইপ করুন এবং এন্টার চাপুন।
%appdata%
  • অবস্থানে, সমস্যাযুক্ত গেম ফোল্ডারটি খুঁজুন (আপনাকে লুকানো ফাইল/ফোল্ডার দেখাতে হতে পারে)।
  • ফোল্ডারটিতে ডান-ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন . যেকোনো অতিরিক্ত প্রম্পট নিশ্চিত করুন।
  • ফাইল এক্সপ্লোরার থেকে প্রস্থান করুন।

সমস্যাটি অব্যাহত থাকলে পরবর্তী সমাধানের চেষ্টা করুন।

4] সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

আপনি যদি লক্ষ্য করেন যে সমস্যাটি সম্প্রতি ঘটতে শুরু করেছে, তাহলে এটি সম্পূর্ণভাবে সম্ভব যে আপনার সিস্টেমটি সম্প্রতি যে পরিবর্তনের মধ্য দিয়ে গেছে তার দ্বারা সমস্যাটি সহজতর হয়েছে।

আপনি যদি এই সমস্যাটির জন্য অপরাধী হতে পারে এমন কোন পরিবর্তনের কোন ধারণা না থাকলে, আপনি সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করতে পারেন (যেকোনো পরিবর্তন যেমন অ্যাপ্লিকেশন ইনস্টল, ব্যবহারকারীর পছন্দ এবং পুনরুদ্ধার পয়েন্টের পরে করা অন্য কিছু হারিয়ে যাবে) এমন একটি তারিখে ফিরে যেতে যেখানে আপনি নিশ্চিত যে প্রিন্টারটি সঠিকভাবে কাজ করছে।

সিস্টেম পুনরুদ্ধার করতে, নিম্নলিখিতগুলি করুন:

  • Windows কী + R টিপুন .
  • রান ডায়ালগ বক্সে, rstrui টাইপ করুন এবং সিস্টেম পুনরুদ্ধার খুলতে এন্টার টিপুন উইজার্ড।
  • একবার আপনি সিস্টেম পুনরুদ্ধারের প্রাথমিক স্ক্রিনে পৌঁছে গেলে, পরবর্তী ক্লিক করুন পরবর্তী উইন্ডোতে অগ্রসর হতে।
  • পরবর্তী স্ক্রিনে, আরো পুনরুদ্ধার পয়েন্ট দেখান এর সাথে যুক্ত বাক্সটি চেক করে শুরু করুন .
  • আপনি এটি করার পরে, এমন একটি বিন্দু নির্বাচন করুন যার একটি পুরানো তারিখ আছে যেটিতে আপনি প্রথম ত্রুটিটি লক্ষ্য করতে শুরু করেছিলেন৷
  • পরবর্তী এ ক্লিক করুন পরবর্তী মেনুতে অগ্রসর হতে।
  • সমাপ্ত এ ক্লিক করুন এবং চূড়ান্ত প্রম্পটে নিশ্চিত করুন।

পরবর্তী সিস্টেম স্টার্টআপে, আপনার পুরানো কম্পিউটারের অবস্থা বলবৎ করা হবে।

আশা করি এটি সাহায্য করবে!

ইজি অ্যান্টি-চিট কেন কাজ করছে না?

যদি ইজি অ্যান্টি-চিট আপনার উইন্ডোজ 11/10 পিসিতে কাজ না করে, তবে সম্ভবত আপনার সিস্টেম থেকে প্রোগ্রামটি আনইনস্টল করা হয়েছে। আপনি যদি একটি গেমের জন্য পাবলিক টেস্ট সার্ভার (PTS) আনইনস্টল করে থাকেন এবং তারপরে মূল গেমটি চালু করেন, আপনি এই ত্রুটি বার্তা পেতে পারেন। এটি ঠিক করতে, ইজি অ্যান্টি-চিট পুনরায় ইনস্টল করুন - আপনার গেমটি শুরু করতে সক্ষম হওয়া উচিত।

সেরা অ্যান্টি-চিট কি?

PC গেমারের সুপারিশের উপর ভিত্তি করে, BattlEye হল অ্যান্টি-চিট পরিষেবার সোনার মান। BattlEye ক্রমাগতভাবে হ্যাকিংকে আরও কঠিন করে তুলছে।

গেম শুরু করার আগে অনুগ্রহ করে helpsrv.sys, p.sys বা amdxhc.sys আনলোড করুন
  1. কিভাবে ঠিক করবেন স্কাইওয়াকার সাগা ক্র্যাশ হচ্ছে

  2. কিভাবে সাইকেল ঠিক করবেন:পিসিতে ফ্রন্টিয়ার ক্র্যাশিং

  3. ছবি ডিজিটাইজ করার আগে কী বিবেচনা করতে হবে

  4. 0x887A0006 কীভাবে ঠিক করবেন:Windows 10 এবং 11-এ DXGI_ERROR_DEVICE_HUNG ত্রুটি