কম্পিউটার

প্রশাসক হিসাবে স্বয়ংক্রিয়ভাবে প্রোগ্রামগুলি কীভাবে চালাবেন

প্রশাসক হিসাবে স্বয়ংক্রিয়ভাবে প্রোগ্রামগুলি কীভাবে চালাবেন

আপনি কি কখনও স্বয়ংক্রিয়ভাবে প্রশাসক হিসাবে প্রোগ্রাম চালানোর অক্ষমতা দ্বারা বিরক্ত হয়েছেন? যদিও এটি একটি পিসি ত্রুটি নয় যার সমাধানের প্রয়োজন, এমন পরিস্থিতিতে আপনি আপনার কম্পিউটারের প্রশাসক হিসাবে স্বয়ংক্রিয়ভাবে প্রোগ্রামগুলি চালাতে পছন্দ করতে পারেন এবং সেগুলিতে ডান-ক্লিক করতে হবে না এবং "প্রশাসক হিসাবে চালান..." নির্বাচন করতে হবে না৷ এই পোস্টে আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে এটি করতে হয়।

একটি নির্ধারিত কাজ তৈরি করুন

সর্বোচ্চ সুযোগ-সুবিধা সহ (যেমন প্রশাসক হিসাবে) চালানোর জন্য প্রোগ্রামগুলি কনফিগার করার সবচেয়ে সহজ উপায় হল একটি নির্ধারিত কাজ তৈরি করা। এটি আপনাকে বিরক্তিকর UAC প্রম্পট এড়াতে দেবে। আপনি যখন একটি নির্ধারিত কাজ তৈরি করেন, আপনি উইন্ডোজকে বলতে পারেন আপনি কোন ব্যবহারকারীর অ্যাকাউন্টটি ব্যবহার করতে চান এবং সেই অ্যাকাউন্টে কোন বিশেষাধিকার থাকা উচিত। শুধু "প্রশাসক হিসাবে" নির্বাচন করুন এবং আপনাকে টাস্কটি পুনরায় চালাতে হবে না এবং UAC প্রম্পটের মাধ্যমে ক্লিক করতে হবে। আপনি ব্যবহারকারী লগঅনে টাস্ক চালাতে চান তা উল্লেখ করতে ভুলবেন না।

একটি শর্টকাট তৈরি করুন

স্বয়ংক্রিয়ভাবে প্রশাসক হিসাবে প্রোগ্রামগুলি চালানোর আরেকটি উপায় হল একটি শর্টকাট তৈরি করা এবং শর্টকাটের জন্য "প্রশাসক হিসাবে চালান" বিকল্পটি নির্বাচন করা। এটি একটি সহজ এবং কার্যকর সমাধান, যদিও আপনাকে এখনও UAC প্রম্পটে সাড়া দিতে হবে।

এখন আপনি জানেন কিভাবে প্রশাসনিক সুবিধার সাথে স্বয়ংক্রিয়ভাবে চালানোর জন্য প্রোগ্রামগুলি কনফিগার করতে হয়।


  1. Windows 10-এ স্টার্টআপ প্রোগ্রামগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন।

  2. Windows 10 এ অ্যাডমিনিস্ট্রেটর মোডে অ্যাপগুলি কীভাবে চালাবেন

  3. Windows 10

  4. Windows 11 এ দেখা যাচ্ছে না প্রশাসক হিসাবে রান বিকল্পটি কীভাবে ঠিক করবেন