কম্পিউটার

ম্যাকবুক প্রো সিরিয়াল নম্বর খোঁজার ৫টি উপায়

আপনার MacBook Pro এর সিরিয়াল নম্বর তথ্যের একটি অপরিহার্য অংশ।

যদিও সবকিছু মসৃণভাবে কাজ করলে আপনার কখনই এটির প্রয়োজন হবে না। কিন্তু যখন আপনার ওয়ারেন্টি কভারেজ চেক করতে বা মেরামত করতে হবে তখন আপনার সিরিয়াল নম্বরের প্রয়োজন হতে পারে।

আপনি "এই ম্যাক সম্পর্কে" উইন্ডোতে, এর লেবেলে এবং আরও কয়েকটি জায়গায় আপনার ম্যাকবুক প্রো-এর সিরিয়াল নম্বর খুঁজে পেতে পারেন।

আমি জন, একজন স্বঘোষিত অ্যাপল গুরু। Apple পণ্যগুলির সাথে আমার প্রায় এক ডজন বছরের অভিজ্ঞতা রয়েছে এবং আমি একটি 2019 MacBook Pro এর মালিক৷

আপনার কম্পিউটারে চশমা খোঁজার জন্য আপনার নম্বরের প্রয়োজন হোক না কেন, আপনার ওয়ারেন্টি তথ্যের প্রয়োজন হোক বা আপনি এটিতে ট্রেড করছেন, আমি আপনাকে সিরিয়াল নম্বরটি কীভাবে খুঁজে বের করতে হবে তা নিয়ে চলব।

তাই কিভাবে শিখতে পড়তে থাকুন!

ম্যাকবুক প্রোতে আপনার সিরিয়াল নম্বর কীভাবে খুঁজে পাবেন

আপনার MacBook Pro-তে সিরিয়াল নম্বর খোঁজার জন্য কয়েকটি ভিন্ন পদ্ধতি রয়েছে।

সুতরাং, আপনার যদি ওয়ারেন্টির তথ্য বা সম্পর্কিত কিছুর জন্য সিরিয়াল নম্বরের প্রয়োজন হয় তবে এটি কীভাবে করবেন তা এখানে।

পদ্ধতি 1:MacBook প্রো লেবেল

আপনার Macbook Pro এর সিরিয়াল নম্বর খোঁজার সবচেয়ে সহজ উপায় হল লেবেলটি সনাক্ত করা (সত্যিই এটি একটি খোদাই বেশি)। ল্যাপটপের নিচের দিকে, নিয়ন্ত্রক চিহ্নের কাছাকাছি, আপনি একটি লেবেল পাবেন।

"ক্যালিফোর্নিয়ায় অ্যাপলের দ্বারা ডিজাইন করা" দিয়ে শুরু হওয়া পাঠ্যটি দেখুন, তারপরে লেখার সর্বনিম্ন লাইনের দিকে তাকান।

ম্যাকবুক প্রো সিরিয়াল নম্বর খোঁজার ৫টি উপায়

লেবেলে সিরিয়াল নম্বর সনাক্ত করুন। কম্পিউটারটি সক্রিয়ভাবে চলাকালীন উল্টাবেন না, কারণ আপনি হার্ড ড্রাইভের ক্ষতি করতে পারেন (যদি না আপনার একটি SSD থাকে)।

কম্পিউটার কাজ না করলে বা চালু না হলে প্রয়োজনীয় তথ্য খোঁজার এটি একটি দুর্দান্ত উপায়।

পদ্ধতি 2:এই ম্যাক সম্পর্কে

যদি কম্পিউটারটি এখনও চলে, আপনি দ্রুত 'ওভারভিউ' ট্যাবে চেক করে সিরিয়াল নম্বরটি খুঁজে পেতে পারেন।

এই ট্যাবটি খুঁজে পেতে, স্ক্রিনের উপরের বাম কোণে অ্যাপল লোগোতে ক্লিক করে শুরু করুন। একবার উইন্ডোটি খোলে, এই Mac সম্পর্কে ক্লিক করুন৷ , তারপর ওভারভিউ ট্যাব পপ আপ হওয়া স্ক্রিনের নীচের দিকে, আপনি সিরিয়াল নম্বরটি পাবেন।

ম্যাকবুক প্রো সিরিয়াল নম্বর খোঁজার ৫টি উপায়

পদ্ধতি 3:সিস্টেম তথ্য

"সিস্টেম ইনফরমেশন" অ্যাপে গেলে আপনার সিরিয়াল নম্বরও চলে যাবে। এই অ্যাপটিতে ডিভাইসের সিরিয়াল নম্বর সহ আপনার MacBook Pro সম্পর্কে প্রয়োজনীয় তথ্য রয়েছে।

ম্যাকবুক প্রো সিরিয়াল নম্বর খোঁজার ৫টি উপায়

সিস্টেম তথ্য খুলুন অ্যাপ, তারপর হার্ডওয়্যার নির্বাচন করুন উইন্ডোর বাম কলামে। আপনি 'হার্ডওয়্যার'-এ ক্লিক করলে একটি ওভারভিউ পপ আপ হবে। 'এসএমসি সংস্করণ (সিস্টেম)' তথ্যের পরে ক্রমিক নম্বরটি নীচের দিকে।

ম্যাকবুক প্রো সিরিয়াল নম্বর খোঁজার ৫টি উপায়

পদ্ধতি 4:আসল প্যাকেজিং

আপনার যদি এখনও আপনার MacBook Pro-এর জন্য আসল প্যাকেজিং থাকে, আপনি প্রয়োজনীয় তথ্য খুঁজে পেতে এটি ব্যবহার করতে পারেন। প্যাকেজিংটিতে বারকোডের কাছে প্রিন্ট করা সিরিয়াল নম্বর প্রদর্শন করা উচিত .

পদ্ধতি 5:Appleid.apple.com

যদি আপনার হাতে আপনার MacBook না থাকে এবং কম্পিউটারটি আপনার Apple অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা থাকে, তাহলে আপনি সিরিয়াল নম্বর খুঁজে পেতে অন্য ডিভাইস ব্যবহার করতে পারেন।

একটি পৃথক ডিভাইসে appleid.apple.com-এ আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন৷

একবার আপনি লগ ইন করলে, ডিভাইস-এ স্ক্রোল করুন অধ্যায়. আপনার MacBook খুঁজুন, তারপর এটি ক্লিক করুন. মডেল, সংস্করণ এবং সিরিয়াল নম্বর সহ একটি উইন্ডো পপ আপ হবে।

ম্যাকবুক প্রো সিরিয়াল নম্বর খোঁজার ৫টি উপায়


সিরিয়াল নম্বর সহ ম্যাকবুক প্রো-এর মডেল কীভাবে খুঁজে পাবেন

ক্রমিক নম্বর খোঁজার জন্য উপরে তালিকাভুক্ত বেশ কয়েকটি পদ্ধতি আপনাকে মডেলের ধরনটি কীভাবে খুঁজে পাবে তাও দেখায়।

উদাহরণস্বরূপ, আপনি আপনার appleid.apple.com অ্যাকাউন্টে নির্দিষ্ট মডেলের তথ্য খুঁজে পেতে পারেন বা 'এই ম্যাক সম্পর্কে' ট্যাবে তথ্যটি সনাক্ত করতে পারেন।

যাইহোক, সিরিয়াল নম্বর ব্যবহার করে আপনার কাছে কোন মডেল আছে তা খুঁজে বের করার প্রয়োজন হলে, আপনি মডেলের ধরন পেতে নম্বরটি ব্যবহার করতে পারেন। আপনি মডেলের ধরন খুঁজে পেতে এবং আপনার পরিষেবা এবং সমর্থন কভারেজ পরীক্ষা করতে Apple ওয়েবসাইটে আপনার সিরিয়াল নম্বর ব্যবহার করতে পারেন।

checkcoverage.apple.com-এ যান, তারপর আপনার সিরিয়াল নম্বর লিখুন। নীচে নিরাপত্তা কোড পূরণ করুন, তারপর 'চালিয়ে যান' ক্লিক করুন। আপনি নিম্নলিখিত পৃষ্ঠায় প্রয়োজনীয় তথ্য খুঁজে পেতে সক্ষম হবেন।

উপসংহার

আপনার হাতে কম্পিউটার থাকুক বা না থাকুক না কেন, আপনার MacBook Pro-তে সিরিয়াল নম্বর খোঁজা একটি সহজ প্রক্রিয়া।

আপনি তথ্য খুঁজে পেতে আপনার অ্যাপল অ্যাকাউন্ট ব্যবহার করুন বা আপনার ম্যাকের নীচের লেবেলে উঁকি দিন, এটি কেবল এক বা দুই মিনিট সময় নেবে।

আপনি কি আপনার ম্যাকবুক প্রো এর সিরিয়াল নম্বর সনাক্ত করতে সক্ষম হয়েছেন? নীচের মতামত আমাদের জানতে দিন।


  1. MacBook Air/MacBook Pro/MacBook যখন আনপ্লাগ করা হয় তখন বন্ধ করে দিন

  2. ম্যাক/ম্যাকবুক প্রো স্লো স্টার্টআপ? এখানে প্রমাণিত উপায় (2022)

  3. আইফোন সিরিয়াল নম্বর খোঁজার ৪টি অনন্য উপায়

  4. আপনার ম্যাকবুক প্রো কি অতিরিক্ত গরম হচ্ছে? এটি ঠিক করার উপায় এখানে আছে!