কম্পিউটার

আপনার স্কাইপের নাম পরিবর্তন করার সহজ উপায়

সম্ভবত অনেক স্কাইপ ব্যবহারকারী ভাবছেন একটি নতুন অ্যাকাউন্ট তৈরি না করেই কি আমার স্কাইপ নাম পরিবর্তন করা সম্ভব?

আপনি অনেক কারণে আপনার স্কাইপের নাম পরিবর্তন করতে চাইতে পারেন। এক, আপনি ভাবতে পারেন বা বুঝতে পারেন যে আপনার বর্তমান স্কাইপ নামটি আপনার পছন্দ মতো পেশাদার-শব্দযুক্ত নয়। আপনি যদি চাকরির নিয়োগকারী এবং সহকর্মীদের সাথে ডিল করছেন তাহলে এটি বিশেষ করে।

আরেকটি হল যদি আপনি ইতিমধ্যেই সেই চতুর ব্যবহারকারীর নামটি ছাড়িয়ে গেছেন যা আপনি বছর আগে নিয়ে এসেছেন। এটি একটি পুরোপুরি বোধগম্য পরিবর্তন। এছাড়াও আমাদের শিশুসুলভ বৈশিষ্ট্য রয়েছে, এবং আজকে আমরা যা সুন্দর মনে করি তা সময়ের সাথে সাথে ভয়ঙ্কর বা ঘৃণ্য হতে পারে।

আপনার স্কাইপের নাম কীভাবে পরিবর্তন করবেন তা শিখতে এই নিবন্ধটি আপনার গাইড বিবেচনা করুন। এছাড়াও আমরা আপনাকে প্রদর্শনের নাম এবং ব্যবহারকারীর নামের মধ্যে পার্থক্য শেখাব। এছাড়াও, আমরা আপনাকে আপনার কম্পিউটার বা Android বা iOS ডিভাইসে আপনার স্কাইপের নাম পরিবর্তন করতেও সাহায্য করব।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

স্কাইপ ব্যবহারকারীর নাম এবং প্রদর্শন নামের মধ্যে পার্থক্য

বিভ্রান্ত হবেন না:আপনার স্কাইপ ব্যবহারকারীর নাম আপনার প্রদর্শন নামের থেকে আলাদা। আপনি আপনার ডিসপ্লে নাম পরিবর্তন করতে পারেন – যে নামটি অন্যান্য স্কাইপ ব্যবহারকারীরা আপনার সাথে যোগাযোগ করার সময় দেখেন – আপনার ইচ্ছামত এবং যখনই আপনি চান। অন্যদিকে, আপনার স্কাইপ ব্যবহারকারীর নামটি আপনার Microsoft অ্যাকাউন্ট তৈরি করতে ব্যবহৃত ইমেল ঠিকানার সাথে যুক্ত৷

এখন, এখানে জ্বলন্ত প্রশ্ন। আপনি আসলে আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে পারেন? এই প্রশ্নের দুটি উত্তর আছে:

  • হ্যাঁ: আপনি আপনার স্কাইপ ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে পারেন এটির সাথে সম্পর্কিত ইমেল ঠিকানা এবং আপনার Microsoft অ্যাকাউন্ট পরিবর্তন করে৷
  • না: মাইক্রোসফ্ট স্কাইপ অর্জন করার আগে আপনি যদি স্কাইপের জন্য সাইন আপ করেন। এই ক্ষেত্রে, আপনার সম্ভবত একটি ব্যবহারকারীর নাম আছে যা ইমেল-ভিত্তিক নয় এবং এইভাবে পরিবর্তন করা যাবে না। এই উদ্দেশ্যে আপনাকে সম্পূর্ণভাবে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

মাইক্রোসফ্ট অধিগ্রহণটি 2011 সালে ঘটেছিল৷ সেখান থেকে, যোগাযোগ পরিষেবার জন্য সাইন আপ করার জন্য কোম্পানির একটি Microsoft অ্যাকাউন্টের প্রয়োজন হতে শুরু করে৷

আপনার স্কাইপ প্রদর্শনের নাম পরিবর্তন করার 123গুলি

আসুন প্রথমে সহজ জিনিসে আসা যাক। আপনি এই ধাপগুলির মাধ্যমে সহজেই আপনার Windows বা Mac কম্পিউটারে আপনার Skype প্রদর্শনের নাম পরিবর্তন করতে পারেন:

  1. Skype খুলুন অ্যাপ।
  2. আপনার Skype প্রোফাইল ছবিতে ক্লিক করুন অথবা প্রদর্শন নাম . আপনি স্ক্রিনের উপরের বাম অংশে এই দুটি বিবরণ খুঁজে পেতে পারেন।
  3. আপনার প্রদর্শনের নামে ক্লিক করুন।
  4. একটি নতুন টাইপ করুন৷
  5. এন্টার/রিটার্ন টিপুন . চেকমার্কে ক্লিক করতে আপনি টেক্সট বক্সের ডানদিকেও যেতে পারেন।

স্থিতিশীল ক্রিয়াকলাপের সাথে আপনার কম্পিউটারকে একটি ভাল কাজের অবস্থায় রাখার একটি ব্যর্থ উপায় হল একটি নির্ভরযোগ্য কম্পিউটার অপ্টিমাইজার টুল ব্যবহার করা . এটি আপনার সিস্টেমকে অবাঞ্ছিত জাঙ্ক ফাইল এবং অন্যান্য স্পেস হগ থেকে মুক্তি দিতে সাহায্য করবে৷

বিকল্পভাবে, আপনি স্কাইপ ওয়েবসাইটে নিজেই এই পরিবর্তন করতে পারেন। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Skype.com এ যান৷ .
  2. আপনার নামের উপর ক্লিক করুন, যা আপনি স্ক্রিনের উপরের ডানদিকে পাবেন।
  3. আমার অ্যাকাউন্ট এ ক্লিক করুন ড্রপ-ডাউন মেনু থেকে।
  4. প্রোফাইল সম্পাদনা করুন টিপুন নীচের বাম এবং নীচের ডান বিভাগে৷
  5. প্রোফাইল সম্পাদনা করুন টিপুন আবার।
  6. আপনার নাম পরিবর্তন করুন।
  7. সংরক্ষণ করুন টিপুন .

আপনি যদি আপনার Android বা iOS ডিভাইসে আপনার স্কাইপ ডিসপ্লে নাম পরিবর্তন করতে চান তাহলে কেমন হবে? এটা মোটামুটি সোজা, খুব. এখানে পদ্ধতি:

  1. Skype খুলুন আপনার স্মার্টফোন বা ট্যাবলেটে অ্যাপ।
  2. আপনার Skype প্রোফাইল ছবি আলতো চাপুন . এটি স্ক্রিনের শীর্ষে অবস্থিত৷
  3. আপনার Skype প্রদর্শন নাম আলতো চাপুন . এছাড়াও আপনি সম্পাদনা ট্যাপ করতে পারেন৷ প্রদর্শন নামের পাশে পাওয়া আইকন।
  4. আপনি যে নতুন নামটি ব্যবহার করতে চান সেটি টাইপ করুন।
  5. সম্পন্ন আলতো চাপুন . বিকল্পভাবে, আপনার নামের ডানদিকে চেকমার্ক আইকনে ক্লিক করুন।

স্পষ্ট করার জন্য, এই পদক্ষেপগুলি আপনাকে শুধুমাত্র আপনার স্কাইপ প্রদর্শন নাম পরিবর্তন করতে দেয়, আপনার স্কাইপ আইডি বা ব্যবহারকারীর নাম নয়। তবে মনে রাখবেন যে আপনি আপনার অ্যাকাউন্টে যে পরিবর্তনগুলি করতে চান তা বাস্তবায়নের জন্য এটি একটি ভাল প্রথম পদক্ষেপ। যাদের অযৌক্তিক, অনুপযুক্ত বা পুরানো ডিসপ্লে নাম রয়েছে তাদের জন্য এই পদক্ষেপগুলি সহায়ক হওয়া উচিত!

আপনার স্কাইপ ইউজারনেম পরিবর্তন করলে কেমন হয়?

আপনি যদি স্কাইপ ব্যবহারকারীদের শ্রেণীর অন্তর্গত হন যারা একটি সম্পর্কিত Microsoft অ্যাকাউন্টের সাথে একটি আইডি তৈরি করেন, এই অংশটি আপনার জন্য। আপনি আপনার স্কাইপ অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা ইমেল ঠিকানা পরিবর্তন করে আপনার স্কাইপ ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে পারেন৷

এই সমাধানটি, যদিও, আপনার যদি শুধুমাত্র একটি ইমেল ঠিকানা থাকে তবে এটি বেশ অবাস্তব হতে পারে। আপনি যখন আপনার স্কাইপ ইমেল ঠিকানা পরিবর্তন করেন, তখন সেই ঝুঁকিও থাকে যে প্ল্যাটফর্মে আপনাকে খুঁজতে লোকেদের কঠিন সময় হতে পারে।

প্রযোজ্য হলে আপনার স্কাইপ ব্যবহারকারীর নাম পরিবর্তন করার পদক্ষেপগুলি এখানে রয়েছে:

  1. Skype.com দেখুন .
  2. আপনার নামের উপর ক্লিক করুন, যা আপনি উপরের ডানদিকে দেখতে পাবেন।
  3. আমার অ্যাকাউন্ট এ ক্লিক করুন ড্রপ-ডাউন মেনু থেকে।
  4. প্রোফাইল সম্পাদনা করুন ক্লিক করুন৷ যখন আপনি যোগাযোগের বিশদ বিবরণ এ স্ক্রোল করুন .
  5. যে বিকল্প ইমেল ঠিকানাটি আপনি ইমেল ঠিকানাতে ব্যবহার করতে চান সেটি টাইপ করুন বক্স।
  6. সংরক্ষণ করুন টিপুন . আপনি এটি পৃষ্ঠার উপরের ডানদিকের কোণে খুঁজে পেতে পারেন।
  7. ঠিক আছে টিপুন কর্ম নিশ্চিত করতে।

আপনি যদি আপনার Skype for Business নাম পরিবর্তন করতে চান, তাহলে আপনাকে সম্পূর্ণ ভিন্ন প্রক্রিয়া অনুসরণ করতে হবে। সাধারণত, আপনি শুধুমাত্র নিজের ডিসপ্লে নাম পরিবর্তন করতে পারবেন কারণ এটি এমন একটি অ্যাকাউন্ট যা আপনার নিয়োগকর্তা তৈরি করেছেন। সম্ভবত আপনার নিয়োগকর্তা নাম এবং ইমেল ঠিকানা উভয়ই বরাদ্দ করেছেন, যা সাধারণত আপনার কাজের ইমেলও।

এটি করার জন্য, আপনার ম্যানেজার বা আইটি বিভাগের সাথে যোগাযোগ করুন এবং পছন্দসই নাম পরিবর্তনের জন্য অনুরোধ করুন৷

আরো নোট

আপনার স্কাইপ ব্যবহারকারীর নাম আপনার প্রদর্শন নামের থেকে আলাদা। সাধারণত, আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে আপনার প্রদর্শন নাম পরিবর্তন করা সহজ। পরবর্তী কাজটিও, আপনার স্কাইপ আইডি একটি Microsoft অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা আছে কিনা তার উপর নির্ভর করে৷

অপারেটিং সিস্টেম এবং ডিভাইস জুড়ে আপনার স্কাইপ ডিসপ্লে নাম এবং ব্যবহারকারীর নাম উভয় পরিবর্তন করতে উপরে আমাদের ধাপে ধাপে নির্দেশিকা পড়ুন। আপনি নিম্নলিখিত সহ আমাদের পূর্ববর্তী স্কাইপ সমস্যা সমাধানের নির্দেশিকাগুলিও দেখতে পারেন:

  • স্কাইপ সংযোগ বিচ্ছিন্ন কল ঠিক করার ৫টি উপায়
  • Skype MacBook এ কাজ করছে না
  • স্কাইপ আপনার সাউন্ড কার্ড অ্যাক্সেস করতে অক্ষম হলে কীভাবে ঠিক করবেন

আপনার স্কাইপ ব্যবহারকারীর নাম সমস্যা এবং সংশ্লিষ্ট উদ্বেগের জন্য মন্তব্যে আমাদের সাথে যোগাযোগ করুন!


  1. আপনার YouTube চ্যানেলের নাম কীভাবে পরিবর্তন করবেন

  2. Android এ আপনার ওয়ালপেপার পরিবর্তন করার ৪টি উপায়

  3. উইন্ডোজ 10 পিসিতে আপনার ব্লুটুথ নাম পরিবর্তন করার উপায়?

  4. কিভাবে ফেসবুকে আপনার নাম পরিবর্তন করবেন