কম্পিউটার

Android এ 4টি সেরা লুকানো অ্যাপ

Android এ 4টি সেরা লুকানো অ্যাপ

গোপনীয়তা সবার কাছে প্রিয়, এবং তাই এটি তোমাকে. যদিও সবাই আপনার সম্মতি ছাড়া আপনার ফোন ব্যবহার নাও করতে পারে, কেউ আপনার ফোন স্পর্শ করার প্রবণতা দেখালে আপনি হঠাৎ অস্বস্তিকর হতে পারেন, যাতে তিনি এমন কিছুর মধ্য দিয়ে যেতে না পারেন যা আপনি চান না যে তিনি সাক্ষী হন।

গোপনীয়তা প্রকৃতপক্ষে প্রত্যেকের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ, এমনকি যদি এটি তাদের ক্ষণস্থায়ী ডিভাইস, যেমন, মোবাইল ফোনে আসে। যদি আপনার কাছে একটি ইন-বিল্ট অ্যাপ হাইডার বা ফটো লুকানোর জন্য আপনার গ্যালারিতে একটি পৃথক ফাংশনের মতো অনেকগুলি ফাংশন সহ একটি ফোন থাকে তবে আপনি নিশ্চিতভাবে হগের উপর উচ্চ জীবনযাপন করছেন৷ কিন্তু আপনি যদি মনে করেন আপনার ফোনে এই ফাংশনের অভাব রয়েছে, তাহলে আপনি আপনার ডেটা সুরক্ষিত করতে তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করে দেখতে চাইতে পারেন।

এখন আপনি কোন অ্যাপগুলি ইনস্টল করবেন তা নিয়ে ভাবতে পারেন, কারণ আপনি Google Play Store-এ উপলব্ধ কোনও অ্যাপ দিয়ে আপনার ফোন স্টাফ করতে পারবেন না৷

আপনাকে সবচেয়ে দরকারী অ্যাপগুলির একটি অন্তর্দৃষ্টি দিতে, আপনাকে অবশ্যই নীচে উল্লিখিত অ্যাপগুলি সম্পর্কে পড়তে হবে:

Android-এ 4টি সেরা গোপন অ্যাপ

1. ক্যালকুলেটর অ্যাপ

Android এ 4টি সেরা লুকানো অ্যাপ

একটি ক্যালকুলেটর শুধুমাত্র একটি গাণিতিক অপারেশনের ফলাফল নিশ্চিত করার জন্য ব্যবহার করা হয়। সম্ভবত প্রযুক্তি প্রতিটি ক্ষেত্রে আমাদের ভুল প্রমাণ করছে, এবং এটি এখনও ব্যর্থ হয়নি! এই ক্যালকুলেটর অ্যাপটি ছবি, ভিডিও এবং ফাইলের মতো আপনার ডেটা অবাধে লুকিয়ে রাখতে পারে। আপনার ফোনে এর আইকনটি সর্বনিম্ন মনোযোগ আকর্ষণ করবে এবং এর সম্পূর্ণ কার্যকারিতা সন্দেহের উদ্রেক করবে না। এটি অ্যান্ড্রয়েডের সেরা হাইডিং অ্যাপগুলির মধ্যে একটি।

যদিও আপনি গুগল প্লে স্টোরে “ভিডিও এবং ইমেজ হাইডার:ক্যালকুলেটর” বা “স্মার্ট ক্যালকুলেটর” ইত্যাদি নামে অনেকগুলি অ্যাপ পাবেন, এই অ্যাপটি অন্যান্য অ্যাপগুলির মধ্যে সেরা রেট দেওয়া হয়েছে, এবং এটি ইনস্টল করার পরে আপনি যে সুবিধাগুলি পাবেন তার মাধ্যমে এটি দেখায়৷

ক্যালকুলেটর ডাউনলোড করুন

ক্যালকুলেটর অ্যাপ কীভাবে ইনস্টল করবেন?

  • উপরের লিঙ্ক থেকে আপনার ফোনে অ্যাপটি ইনস্টল করুন।
  • ইনস্টল করার পর অ্যাপটি খুলুন। আপনি আপনার পাসওয়ার্ড সেট অনুমিত হয়. পাসওয়ার্ড টাইপ করুন এবং তারপর ক্যালকুলেটরে “=” বিকল্পটি টিপুন।
  • পাসওয়ার্ড সেট করার পরে, এটি আপনাকে পাসওয়ার্ড নিশ্চিত করতে বলবে৷ পাসওয়ার্ডটি আবার টাইপ করুন এবং “=” বিকল্পটি টিপুন।
  • এটি আপনাকে আপনার ফটো এবং মিডিয়াতে অ্যাক্সেস দিতে বলবে৷ যাচাই করতে "অনুমতি দিন" বিকল্পে ক্লিক করুন।                               
  • এখন, অ্যাক্সেস দেওয়ার পরে, এটি আপনাকে আপনার ফোনের স্টোরেজে অ্যাক্সেস দিতে বলবে। যাচাই করতে "পরবর্তী" বিকল্পে ক্লিক করুন।
  • এখন আপনার সংরক্ষণ করা ডেটার জন্য আপনাকে একটি পুনরুদ্ধারের পাসওয়ার্ড প্রদান করতে হবে যাতে আপনি যদি আপনার পাসওয়ার্ড ভুলে যান বা অ্যাপটি পুনরায় ইনস্টল করেন তবে ডেটা সুরক্ষিত হতে পারে৷
  • চালিয়ে যেতে "পরবর্তী" বিকল্পে ক্লিক করুন।
  • আপনি রিকভারি পাসওয়ার্ড ভুলে গেলে, আপনি ডেটা পুনরুদ্ধার করতে পারবেন না৷ এগিয়ে যেতে "ঠিক আছে" এ ক্লিক করুন।
  • এখন এটি আপনাকে একটি কোড সম্পর্কে অবহিত করবে যদি আপনি পাসওয়ার্ড ভুলে যান যাতে আপনি পাসওয়ার্ড ফেরত পেতে পারেন৷
  • এগিয়ে যেতে "Got It" বিকল্পে ক্লিক করুন।
  • তারপর আপনাকে আপনার ইমেল ঠিকানা জিজ্ঞাসা করা হবে যাতে আপনি যদি পাসওয়ার্ড ভুলে যান তবে আপনি এটি আপনার ইমেল ঠিকানায় পেতে সক্ষম হবেন৷ আপনার ইমেল ঠিকানা টাইপ করুন এবং চালিয়ে যেতে "সংরক্ষণ করুন" বিকল্পে ক্লিক করুন।
  • এখন, এই ধাপগুলি সম্পন্ন করার পরে, আপনি একটি ভল্টে অ্যাপে আপনার ডেটা সংরক্ষণ করতে সক্ষম হবেন৷

এই অ্যাপটি ব্যবহার করা সুবিধাজনক, এবং আপনি আপনার মূল্যবান ডেটা সঞ্চয় করতে এটির উপর নির্ভর করতে পারেন।

এছাড়াও পড়ুন:৷ 13টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ পাসওয়ার্ড সুরক্ষিত ফাইল এবং ফোল্ডারগুলি

2. নোটপ্যাড ভল্ট- অ্যাপ হাইডার

Android এ 4টি সেরা লুকানো অ্যাপ

এখন একটি নোটপ্যাড অনেক কিছু করতে পারে, এবং যদি এটি আপনার ব্যক্তিগত তথ্য গোপন করতে আসে তবে এটি অবশ্যই সন্দেহ জাগাবে না৷ এখানে একটি অ্যাপ রয়েছে যা আপনার অন্যান্য অ্যাপ, ছবি, ভিডিও লুকিয়ে রাখতে পারে এবং সমান্তরাল স্থানের মতো ডুয়াল অ্যাপ বজায় রাখতে পারে।

নোটপ্যাড ভল্ট ডাউনলোড করুন

নোটপ্যাড ভল্ট- অ্যাপ হাইডার ইনস্টল করার পদক্ষেপ-

  • উপরের লিঙ্ক থেকে আপনার ফোনে অ্যাপটি ইনস্টল করুন।
  • এখন ইনস্টল করার পরে, অ্যাপটি খুলুন। এটি আপনাকে পাসওয়ার্ড সেট করতে বলবে।
  • পাসওয়ার্ড সেট করার পরে, এটি একটি প্রম্পট বক্স দেখাবে যা আপনাকে হাইডার ভিউতে স্থানান্তর করতে নোটের শেষে পাসওয়ার্ড লিখতে বলবে। চালিয়ে যেতে "বন্ধ" বিকল্পে ক্লিক করুন।
  • এখন, আপনি নোটে পাসওয়ার্ড টাইপ করার পরে, আপনাকে অন্য ভিউতে পরিচালিত করা হবে, যেখানে আপনাকে ডুয়াল অ্যাপ তৈরি করতে এবং আপনার তথ্য লুকানোর অনুমতি দেওয়া হবে।

3. ঘড়ি- ভল্ট:গোপন ফটো ভিডিও লকার

Android এ 4টি সেরা লুকানো অ্যাপ

নোটপ্যাড এবং ক্যালকুলেটরের পরে, এই অ্যাপটি আপনার ফোনের মধ্যে বিশেষ করে ফটো এবং ভিডিওগুলির ডেটা লুকানোর সবচেয়ে স্মার্ট উপায়গুলির মধ্যে একটি৷ এটি আপনার ডেটা লুকানোর জন্য বহুমুখী বৈশিষ্ট্য সহ একটি সম্পূর্ণ কার্যকরী ঘড়ি। এটি অ্যান্ড্রয়েডের সেরা হাইডিং অ্যাপগুলির মধ্যে একটি।

ডাউনলোড ঘড়ি – দ্য ভল্ট

অ্যাপ ইনস্টল করার ধাপ:

  • আপনার ফোনে Google Play Store খুলুন এবং "Clock hider" অনুসন্ধান করুন এবং আপনি ফলাফল পাবেন।
  • আপনার ফোনে অ্যাপটি ইনস্টল করুন এবং এটি খুলুন।
  • এটি আপনাকে মিনিট এবং ঘন্টার হাত সেট করে পাসওয়ার্ড সেট করতে বলবে, সেই অনুযায়ী সেই হাতগুলি দ্বারা নির্দেশিত সময়টিকে পাসওয়ার্ড হিসাবে গণ্য করা হবে৷
  • যদি, 0809 হল পাসওয়ার্ড। সুতরাং ঘন্টার হাত হবে 8 এবং মিনিটের হাতটি 2 এর কাছাকাছি হবে। দুই হাতের মাঝখানের বোতামে ক্লিক করে পাসওয়ার্ড যাচাই করুন।
  • এখন এটি আপনার পাসওয়ার্ড পুনরুদ্ধারের জন্য আপনার ইমেল ঠিকানা চাইবে৷ আপনার ইমেল ঠিকানা লিখুন এবং স্ক্রিনের নীচে "সেটআপ শেষ করুন" এ ক্লিক করে যাচাই করুন৷
  • বৈধকরণের পরে, আপনাকে অন্য পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে যেখানে আপনি আপনার ডেটা সংরক্ষণ করতে সক্ষম হবেন৷

4. কম্পাস গ্যালারি ভল্ট

Android এ 4টি সেরা লুকানো অ্যাপ

এই কম্পাসটি সম্পূর্ণরূপে কার্যকরী, আপনাকে এটিকে শুধুমাত্র একটি কম্পাস হিসাবে ব্যবহার করতে এবং ছবি, ভিডিও এবং ফোল্ডারগুলিকেও লুকানোর অনুমতি দেয়৷ আপনি হয়ত আপনার ফোনে এটি ইনস্টল করতে চাইতে পারেন কারণ অন্য যেকোন হাইডিং অ্যাপের তুলনায় এর ভালো বৈশিষ্ট্য রয়েছে৷

কম্পাস গ্যালারি ভল্ট ডাউনলোড করুন

কম্পাস ইনস্টল করার ধাপ:

  • উপরের লিঙ্ক থেকে অ্যাপটি ইনস্টল করুন।
  • এখন অ্যাপটি খোলার পরে, কম্পাসের মাঝখানে বোতামটি দীর্ঘক্ষণ টিপুন৷
  • এটি আপনাকে 4টি অক্ষরের একটি পাসওয়ার্ড সেট করতে বলবে৷ পাসওয়ার্ড সেট করুন।
  • এখন এটি আপনাকে একটি নিরাপত্তা প্রশ্ন জিজ্ঞাসা করবে৷ আপনার পছন্দ অনুযায়ী এটি পূরণ করুন।
  • এখন আপনি আপনার নিরাপত্তা প্রশ্ন টাইপ করার পরে আপনার সমস্ত গোপনীয় তথ্য সংরক্ষণ করতে সক্ষম হবেন৷

প্রস্তাবিত:সেরা 45টি সেরা Google কৌশল এবং টিপস

এই অ্যাপগুলি ব্যবহার করার পরে এবং Google Play স্টোর থেকে উপলব্ধ অন্যান্য অ্যাপগুলির সাথে তুলনা করার পরে তালিকাভুক্ত করা হয়েছে৷ এই অ্যাপগুলো অন্যগুলোর থেকে মোটামুটি ভালো, এবং তাদের রেটিং দেখায়। এর কারণ হল অনেক হাইডার অ্যাপ যদি অ্যাপটি আনইনস্টল করা থাকে তবে ডেটা নিরাপদে পুনরুদ্ধারের গ্যারান্টি দেয় না। এই অ্যাপগুলিতে বন্ধুত্বপূর্ণ এবং সুস্পষ্ট ব্যবহারকারী ইন্টারফেস রয়েছে, যা আপনার ডেটার নিরাপত্তা নিশ্চিত করে।

যদিও বেশিরভাগ অ্যাপই হস্তক্ষেপকারী বিজ্ঞাপন দেয়, এই অ্যাপগুলিতে বিজ্ঞাপনের হস্তক্ষেপ প্রায় নগণ্য। সেগুলির যে কোনও একটি ইনস্টল করার পরে, আপনি তাদের মধ্যে বড় ত্রুটিগুলি খুঁজে পেতে ব্যর্থ হবেন। এই অ্যাপগুলি ব্যবহারের জন্য একেবারে বিনামূল্যে, আপনাকে একটি নিরবচ্ছিন্ন ডেটা সুরক্ষিত করার অভিজ্ঞতা দেয়৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য 14টি সেরা ফ্রি রিংটোন অ্যাপ

  2. পাসওয়ার্ড সুরক্ষিত ফাইল এবং ফোল্ডারগুলির জন্য 13টি সেরা Android অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য 12টি সেরা অনুপ্রবেশ টেস্টিং অ্যাপ

  4. Android এর জন্য 12টি সেরা MMS অ্যাপ