কম্পিউটার

2019 সালে সেরা 10টি অ্যাপসিগন্যাল ব্লগ পোস্ট

হাই স্ট্রোপওয়াফেল ভক্তরা 👋

যেহেতু আমরা আগামী 2020-এ আরও রুবি, এলিক্সির এবং জাভাস্ক্রিপ্ট পোস্ট প্রকাশ করার জন্য উন্মুখ, তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আপনি যে ব্লগ পোস্টগুলিকে টুইটারে সবচেয়ে বেশি হৃদয় দিয়েছেন, ব্লগে পড়েছেন এবং যেগুলি আমরা পেয়েছি 2019 এর জন্য সবচেয়ে বেশি প্রশংসা।

1. জাভাস্ক্রিপ্ট ত্রুটি:একটি ব্যতিক্রমী ইতিহাস ✨

জাভাস্ক্রিপ্টের উৎপত্তি এবং অস্থিরতাপূর্ণ বছরগুলির মধ্যে দিয়ে যাওয়ার সময় আমাদের সাথে যোগ দিন এবং এটিকে আজকের ভাষাতে পরিণত হতে দেখুন৷

2. ফিনিক্স লাইভভিউ ⚗️

এর সাথে গো গেম তৈরি এবং খেলা

এই Elixir সিরিজে, আমরা Go গেম তৈরি করেছি এবং খেলেছি। প্রথম অংশটি হল ফিনিক্স লাইভভিউ-তে Go-এর বাস্তবায়ন সম্পর্কে, এবং দ্বিতীয় অংশে - টাইম ট্রাভেল এবং কো রুল, আমরা পূর্বাবস্থায় ফিরিয়ে আনার এবং পুনরায় করার এবং Go-এর ko নিয়ম প্রয়োগ করার ক্ষমতা যুক্ত করেছি৷

3. রুবিতে অবজেক্ট মার্শালিং 💎

এই নিবন্ধে, আমরা অবজেক্ট মার্শালিং-এ গভীরভাবে ডুব দিয়েছি। এটি কী তা সন্ধান করুন, মার্শাল মডিউলটি দেখুন এবং তারপরে একটি উদাহরণ দিয়ে যান। তারপর, এক ধাপ গভীরে যান এবং _dump তুলনা করুন এবং self._load পদ্ধতি।

4. রুবির লুকানো রত্ন:প্রতিনিধি এবং ফরোয়ার্ডেবল 💎

রুবির স্ট্যান্ডার্ড লাইব্রেরির এই অন্বেষণে, আমরা রুবির ডেলিগেটর এবং ফরোয়ার্ডেবল ক্লাসের মাধ্যমে প্রতিনিধিদের দেখেছি।

5. রুবি 💎

এ একটি পটভূমি প্রক্রিয়াকরণ সিস্টেম তৈরি করে শেখা

আমরা মজা করার জন্য একটি সাদাসিধা ব্যাকগ্রাউন্ড প্রসেসিং সিস্টেম বাস্তবায়ন করেছি! Sidekiq-এর মতো জনপ্রিয় ব্যাকগ্রাউন্ড প্রসেসিং সিস্টেমের অভ্যন্তরীণ দিকে উঁকি দিয়ে কিছু জিনিস জানুন।

6. সার্ভিং প্লাগ:স্ক্র্যাচ থেকে একটি এলিক্সির HTTP সার্ভার তৈরি করা ⚗️

হুডের নীচে কী ঘটছে তা খুঁজে বের করার জন্য আমরা ক্রমাগত অনুসন্ধান চালিয়ে যাচ্ছি, আমরা এলিক্সিরের HTTP সার্ভারগুলিতে গভীরভাবে ডুব দিয়েছি।

7. ফিনিক্স আমব্রেলা অ্যাপে রাউটিং ⚗️

আমব্রেলা অ্যাপস হল এলিক্সির প্রজেক্ট গঠন করার একটি দুর্দান্ত উপায়। পর্দার পিছনে, তারা একটি খুব পাতলা স্তর যা শুধুমাত্র একটি একক প্যাকেজে সবকিছু সংকলন করে। একটি একক বড় মনোলিথ তৈরি করার পরিবর্তে, আপনি একাধিক বিচ্ছিন্ন প্রসঙ্গ দিয়ে আপনার কোড গঠন করতে পারেন...

8. রুবি 💎

-এ বাইন্ডিং এবং লেক্সিক্যাল স্কোপ

এই শীতের পর্বে, আমরা বাইন্ডিং এবং স্কোপের মধ্যে চলে যাব। তাই আপনার স্কিস পরুন এবং বনের গভীরে আমাদের অনুসরণ করুন।

9. রুবি 💎

-এ ক্লাস, ইনস্ট্যান্স এবং মেটাক্লাসগুলি উন্মোচন করা

মেটাক্লাস পরীক্ষা করার মাধ্যমে, রুবিতে ক্লাস এবং ইনস্ট্যান্স পদ্ধতিগুলি কীভাবে কাজ করে তা শিখুন। পথ বরাবর, একটি সুস্পষ্ট "সংজ্ঞায়িত" পাস করে এবং class << self ব্যবহার করে একটি পদ্ধতি সংজ্ঞায়িত করার মধ্যে পার্থক্য আবিষ্কার করুন অথবা instance_eval .

10. প্রোগ্রামারদের জন্য উত্পাদনশীল বিলম্ব - রুবি এবং এলিক্সিরের জন্য কাজ করে 💎⚗️✨

আমরা একটি সত্য বিলম্বিত ফ্যাশন এই তালিকার একেবারে শেষ পর্যন্ত এই পোস্ট ধাক্কা. এটি একটি আংশিক-বিদ্রূপাত্মক, উত্পাদনশীলতার উপর তেমন-গুরুত্বপূর্ণ পোস্ট নয়, তবে এটি পড়ার ফলে উত্পাদনশীলতা বৃদ্ধি পেতে পারে। এটি সবই বিলম্বের মাধুর্য, আপনার ভয়ের কাজটিকে দূরে ঠেলে দেওয়ার, প্রবাদের ব্যাঙ যা আপনাকে খেতে হবে। লবণের দানা দিয়ে নিন।

ছুটির মরসুম ঘনিয়ে আসছে 🎊🎉🎄❄️

2019 সালের প্রিয় নিবন্ধগুলির এই রাউন্ডআপের জন্য এটাই ছিল! পুরো AppSignal টিম আপনাকে আসন্ন বছরের জন্য শুভকামনা জানায়, সামান্য ত্রুটি, অনেক আশ্চর্যজনক অন্তর্দৃষ্টি এবং এমনকি আরও আশ্চর্যজনক নিবন্ধ সহ ☃️

পি.এস. আমাদের রুবি ম্যাজিক, এলিক্সির আলকেমি এবং জাভাস্ক্রিপ্ট জাদু নিউজলেটারগুলিতে সদস্যতা নিতে ভুলবেন না!


  1. 2019 সালে কেনার জন্য সেরা 5টি সেরা OLED ল্যাপটপ

  2. রুবি 2.6-এ 9টি নতুন বৈশিষ্ট্য

  3. 2019 থেকে সেরা পাঁচটি অসাধারণ ডেটা পুনরুদ্ধার

  4. নিউজ ফিডের শীর্ষে আপনার প্রিয় ফেসবুক পোস্টগুলি দেখুন