কম্পিউটার

সেটব্লব() এবং সেটবাইনারীস্ট্রিম() পদ্ধতির মধ্যে পার্থক্য কী যা JDBC-তে পছন্দনীয়?


সেটব্লব() পদ্ধতিটি ডাটাবেসে ব্লব ডেটাটাইপের মান সেট করতে ব্যবহৃত হয়। এটির নিম্নরূপ তিনটি রূপ রয়েছে:

  • void setBlob(int parameterIndex, Blob x): প্রদত্ত ব্লব মানকে নির্দিষ্ট সূচকে প্যারামিটারে সেট করে।

  • void setBlob(int parameterIndex, Inputstream inputstream): প্রদত্ত ইনপুট স্ট্রীমের বিষয়বস্তু নির্দিষ্ট সূচকে প্যারামিটারের মান হিসাবে সেট করে।

  • অকার্যকর সেটব্লব(int parameterIndex, Inputstream inputstream, long length): প্রদত্ত ইনপুট স্ট্রীমের বিষয়বস্তু নির্দিষ্ট সূচকে প্যারামিটারের মান হিসাবে সেট করে।

setBinaryStream() পদ্ধতিটি প্রদত্ত ইনপুটস্ট্রিমের বিষয়বস্তু নির্দিষ্ট সূচকে প্যারামিটারের জন্য একটি মান হিসাবে সেট করতে ব্যবহৃত হয়। এটির নিম্নরূপ তিনটি রূপ রয়েছে:

  • অকার্যকর সেটBinaryStream(int parameterIndex, InputStream x): প্রদত্ত ইনপুট স্ট্রীমের বিষয়বস্তু নির্দিষ্ট সূচকে প্যারামিটারের মান হিসাবে সেট করে।

  • অকার্যকর সেটBinaryStream(int parameterIndex, InputStream x, int length):): প্রদত্ত ইনপুট স্ট্রীম (যাতে নির্দিষ্ট সংখ্যক বাইট থাকবে) বিষয়বস্তুকে নির্দিষ্ট সূচকে প্যারামিটারের মান হিসেবে সেট করে।

  • অকার্যকর সেটBinaryStream(int parameterIndex, Inputstream x, long length): প্রদত্ত ইনপুট স্ট্রীম (যাতে নির্দিষ্ট সংখ্যক বাইট থাকবে) বিষয়বস্তুকে নির্দিষ্ট সূচকে প্যারামিটারের মান হিসেবে সেট করে।

এই দুটি পদ্ধতির মধ্যে প্রধান পার্থক্য হল setBlob() পদ্ধতিগুলি ড্রাইভারকে নির্দেশ করে যে প্যারামিটার মানটি সার্ভারে একটি BLOB ডেটাটাইপ হিসাবে পাঠানো উচিত।

যেখানে setBinaryStream() এর ক্ষেত্রে পদ্ধতিটি প্রথমে ড্রাইভার নির্ধারণ করে যে মানটি কোন বিন্যাসে পাঠাতে হবে, (লংভারবাইনারি বা ব্লব) এবং তারপর সার্ভারে পাঠায়।


  1. জাভাস্ক্রিপ্টে ফাংশন এবং পদ্ধতির মধ্যে পার্থক্য কী?

  2. C# এ ঘোষণা এবং সংজ্ঞার মধ্যে পার্থক্য কী?

  3. C# এ Write() এবং WriteLine() পদ্ধতির মধ্যে পার্থক্য কি?

  4. C# এ ফ্লোট, ডবল এবং দশমিকের মধ্যে পার্থক্য কী?