কম্পিউটার

মাইএসকিউএল-এর একটি স্ট্রিং থেকে সমস্ত অ-আলফানিউমেরিক অক্ষরগুলি কীভাবে সরিয়ে ফেলা যায়?


নন-আলফানিউমেরিক অক্ষরগুলি নিম্নরূপ -

@,!,#,&,(),?, /

MySQL-এ একটি স্ট্রিং থেকে নন-আলফানিউমেরিক অক্ষরগুলি সরানোর জন্য কোনও অন্তর্নির্মিত ফাংশন নেই। অতএব, আমরা একটি ফাংশন তৈরি করি যা সমস্ত নন-আলফানিউমেরিক অক্ষরগুলিকে সরিয়ে দেয়। ফাংশন ঘোষণা এবং সংজ্ঞা নিম্নরূপ।

mysql> ডিলিমিটার //mysql> ফাংশন তৈরি করুন অপসারণ করুনNonAlphaNumeric(s CHAR(255) ) রিটার্নস CHAR(255) ডিটারমিনিস্টিক -> শুরু -> ডিক্লার var1, দৈর্ঘ্য ছোট ডিফল্ট 1; -> ফলাফল ঘোষণা করুন CHAR(255) ডিফল্ট ''; -> ch CHAR (1) ঘোষণা করুন; -> সেট দৈর্ঘ্য =CHAR_LENGTH(s); -> পুনরাবৃত্তি -> শুরু -> সেট ch =MID(s, var1, 1); -> IF ch REGEXP '[[:alnum:]]' তারপর -> ফলাফল সেট করুন =CONCAT(ফলাফল ,ch); -> END IF; -> SET var1 =var1 + 1; -> শেষ; -> var1 পর্যন্ত>দৈর্ঘ্য শেষ পুনরাবৃত্তি; -> রিটার্ন ফলাফল; -> শেষ //কোয়েরি ঠিক আছে, 0 সারি প্রভাবিত (0.10 সেকেন্ড)

'RemoveNonAlphaNumeric' নামের ফাংশনটি একটি স্ট্রিং থেকে সমস্ত নন-আলফানিউমেরিক অক্ষর সরিয়ে দেয়। পরীক্ষা করার জন্য, আমরা এখন ব্যবহারকারী-সংজ্ঞায়িত ফাংশনকে কল করব।

mysql>ডিলিমিটার;mysql> নির্বাচন করুন 'আমার ইমেল আইডি is test@123!',RemoveNonAlphaNumeric('My Email id is test@123!');

নিম্নলিখিত আউটপুট যা "RemoveNonAlphaNumeric" ফাংশন ব্যবহার করে আলফানিউমেরিক অক্ষরগুলিকে সফলভাবে অপসারণ প্রদর্শন করে৷

<প্রে>+---------------------------------- --------------------------------+| আমার ইমেইল আইডি test@123! | removeNonAlphaNumeric('আমার ইমেল আইডি is test@123!') |+---------------+--------- ----------------------------------------------+| আমার ইমেইল আইডি test@123! | MyEmailidistest123 |+----------------------------+---------------------- -------------------------------------------- সেটে 1 সারি (0.15 সেকেন্ড)

এই স্ট্রিংটিতে (MyEmailidistest123) কোন @ এবং ! চিহ্ন এখন, যার মানে ফাংশন সঠিকভাবে কাজ করছে।


  1. জাভাস্ক্রিপ্টের একটি স্ট্রিং থেকে কীভাবে "," সরাতে হয়

  2. দ্বিতীয় জাভাস্ক্রিপ্ট থেকে প্রথম স্ট্রিংয়ের সমস্ত অক্ষর সরান

  3. অ্যান্ড্রয়েডে টেক্সটভিউ স্ট্রিং থেকে সমস্ত স্বরবর্ণ কীভাবে সরিয়ে ফেলা যায়?

  4. পাইথনের একটি স্ট্রিং থেকে নির্দিষ্ট অক্ষরগুলি কীভাবে সরিয়ে ফেলা যায়?