কম্পিউটার

মাইএসকিউএল ইভেন্ট কী এবং এটি কীভাবে ট্রিগারের সাথে সম্পর্কিত?


একটি MySQL ইভেন্ট হল একটি টাস্ক যা একটি পূর্বনির্ধারিত সময়সূচীর উপর ভিত্তি করে চলে তাই কখনও কখনও এটি একটি নির্ধারিত ইভেন্ট হিসাবে উল্লেখ করা হয়। অন্য কথায়, আমরা বলতে পারি যে MySQL ইভেন্টের সময়সূচী হল একটি প্রক্রিয়া যা ব্যাকগ্রাউন্ডে চলে এবং ক্রমাগত ইভেন্টগুলি চালানোর জন্য অনুসন্ধান করে। এটিকে একটি অস্থায়ী ট্রিগার হিসাবে উল্লেখ করা হয় কারণ তারা সময় অনুসারে ট্রিগার করে এবং টেবিল আপডেটের উপর ভিত্তি করে কার্যকর করা ট্রিগারগুলির মতো নয়। আমরা একবার বা পুনরাবৃত্ত বিরতিতে ইভেন্টগুলি চালানোর জন্য ব্যবহার করতে পারি। এগুলি ব্যাকআপ তৈরি করতে, পুরানো রেকর্ডগুলি মুছতে, প্রতিবেদনের জন্য মোট ডেটা এবং আরও অনেক কিছু করতে ব্যবহার করা যেতে পারে। এর সিনট্যাক্স নিম্নরূপ হবে -

সিনট্যাক্স

CREATE EVENT event_name
   ON SCHEDULE schedule
DO
   Event_body

এখানে,

  • ইভেন্ট_নাম ইভেন্টের নাম যা আমাদের অবশ্যই CREATE EVENT স্টেটমেন্টের পরে উল্লেখ করতে হবে। এটি একটি ডাটাবেসে অনন্য হতে হবে।
  • দি সূচি ৷ ইভেন্টটি সেই নির্দিষ্ট সময় বা সময়সূচীতে ঘটতে পারে এমন সময় আমাদের নির্দিষ্ট করতে হবে। ইভেন্টটি এক-কালীন ইভেন্ট বা পুনরাবৃত্ত ইভেন্ট হতে পারে।
  • ইভেন্ট_বডি এসকিউএল স্টেটমেন্টের সেট যা আমাদের DO কীওয়ার্ডের পরে নির্দিষ্ট করতে হবে। একাধিক বিবৃতি থাকলে এটি BEGIN…END ব্লকে মোড়ানো যেতে পারে।

  1. মাইএসকিউএল-এর ট্রিগারে ডিলিমিটার // কী করে?

  2. কিভাবে MySQL এ একাধিক এবং শর্তাবলী কাজ করবেন?

  3. একটি মাইএসকিউএল ভিউ কী দিয়ে তৈরি তা আমি কীভাবে দেখতে পারি?

  4. সন্নিবেশ করার আগে মাইএসকিউএল ট্রিগার কীভাবে বন্ধ করবেন?