কম্পিউটার

সি-তে tmpfile() ফাংশন


tmpfile() ফাংশনটি সি-তে বাইনারি আপডেট মোডে একটি অস্থায়ী ফাইল তৈরি করে। এটি একটি সি প্রোগ্রামের হেডার ফাইলে শুরু হয়। অস্থায়ী ফাইল তৈরি করা না গেলে এটি সর্বদা একটি নাল পয়েন্টার প্রদান করে। অস্থায়ী ফাইলটি প্রোগ্রামের সমাপ্তির পরেই স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা হয়।

সিনট্যাক্স

ফাইল *tmpfile(অকার্যকর)

রিটার্ন মান

ফাইল তৈরি সফল হলে, ফাংশন তৈরি করা অস্থায়ী ফাইলে একটি স্ট্রিম পয়েন্টার ফেরত দেয়। যদি ফাইলটি তৈরি করা না যায়, তাহলে NULL পয়েন্টার ফেরত দেওয়া হয়।

অ্যালগরিদম

শুরু করুন। ক্যারেক্টার ডেটাটাইপে একটি অ্যারে ভেরিয়েবল c[] ঘোষণা করুন এবং একটি অক্ষর ডেটা স্ট্রিং নিন। একটি পূর্ণসংখ্যা ভেরিয়েবল শুরু করুন i ← 0. ফাইল ডেটাটাইপে একটি নতুন ফাইল পয়েন্টার ঘোষণা করুন। নতুন ফাইল ফাইলপয়েন্টারকে অস্থায়ী ফাইল হিসাবে তৈরি করতে tmpfile() ফাংশনটি কল করুন। নিউফাইল ফাইল পয়েন্টার ব্যবহার করে লেখার কাজ সম্পাদন করতে “nfile.txt” খুলতে open() ফাংশনকে কল করুন। যদি (newfile ==NULL) তাহলে "অস্থায়ী ফাইল তৈরিতে ত্রুটি" প্রিন্ট করুন। রিটার্ন 0. প্রিন্ট করুন "অস্থায়ী ফাইল সফলভাবে তৈরি করা হয়েছে"। যখন (c[i] !='\0') c[] এর সমস্ত ডেটা ফাইলপয়েন্টার নিউফাইলে রাখুন। i++। ফাইল পয়েন্টার বন্ধ করতে fclose() ফাংশন কল করুন। নিউফাইল ফাইল পয়েন্টার ব্যবহার করে রিড অপারেশন করতে “nfile.txt” খুলতে open() ফাংশনকে কল করুন। ফাইল পয়েন্টারের স্ট্রিমের শুরুতে পয়েন্টার সেট করতে রিওয়াইন্ড() ফাংশনটি কল করুন। যখন (!feof(newfile)) কল putchar() ফাংশন ফাইল পয়েন্টার newfile এর সমস্ত ডেটা প্রিন্ট করতে। ফাইল পয়েন্টার বন্ধ করতে fclose() ফাংশন কল করুন. End.

উদাহরণ

#include int main() { char c[] ="টিউটোরিয়াল পয়েন্ট"; int i =0; FILE* newfile =tmpfile(); // ফাইল পয়েন্টারটিকে অস্থায়ী ফাইল হিসাবে তৈরি করুন। newfile =fopen("nfile.txt", "w"); if (newfile ==NULL) { puts("অস্থায়ী ফাইল তৈরিতে ত্রুটি"); রিটার্ন 0; } puts("অস্থায়ী ফাইল সফলভাবে তৈরি করা হয়েছে"); যখন (c[i] !='\0') { fputc(c[i], newfile); i++; } fclose(নতুন ফাইল); newfile =fopen("nfile.txt", "r"); রিওয়াইন্ড (নতুন ফাইল); // ফাইল পয়েন্টারের স্ট্রিমের শুরুতে পয়েন্টার সেট করুন। যখন (!feof(newfile)) putchar(fgetc(newfile)); fclose(নতুন ফাইল); //ফাইল পয়েন্টার বন্ধ করা

আউটপুট

Tutorials Point সফলভাবে তৈরি করা হয়েছে অস্থায়ী ফাইল

  1. পিএইচপি-তে ftruncate() ফাংশন

  2. পিএইচপি-তে fread() ফাংশন

  3. PHP-তে fpassthru() ফাংশন

  4. পিএইচপি-তে fopen() ফাংশন