কম্পিউটার

স্ট্রিং এর সমস্ত অনুক্রম প্রিন্ট করুন যা স্বর দিয়ে শুরু হয় এবং C++ এ ব্যঞ্জনবর্ণ দিয়ে শেষ হয়


এই সমস্যায়, আমাদের একটি স্ট্রিং দেওয়া হয়েছে এবং আমাদের প্রদত্ত স্ট্রিং থেকে সাবস্ট্রিং খুঁজে বের করতে হবে। প্রাপ্ত সাবস্ট্রিংটি একটি স্বর দিয়ে শুরু হওয়া উচিত এবং ধ্রুবক অক্ষর দিয়ে শেষ হওয়া উচিত।

একটি স্ট্রিং অক্ষরের একটি অ্যারে।

এই সমস্যায় যে সাবস্ট্রিং তৈরি করা হবে তা স্ট্রিংয়ের কিছু অক্ষর মুছে দিয়ে তৈরি করা যেতে পারে। এবং স্ট্রিং এর ক্রম পরিবর্তন না করে।

ইনপুট:‘abc’আউটপুট:ab, ac, abc

এই সমস্যাটি সমাধান করার জন্য, আমরা স্ট্রিংটি পুনরাবৃত্তি করব এবং স্বরগুলি ঠিক করব এবং পরবর্তী ক্রমটি পরীক্ষা করব। আসুন একটি সমাধান খুঁজে বের করার জন্য একটি অ্যালগরিদম দেখি -

অ্যালগরিদম

ধাপ 1:স্ট্রিং এর প্রতিটি অক্ষর, পরিবর্তনশীল i সহ পুনরাবৃত্তি করুন 1ম অক্ষর থেকে jth অক্ষর। ধাপ 5:নিম্নলিখিত ধাপগুলো পুনরাবৃত্তি করুন এবং স্ট্রিং থেকে সাবস্ট্রিং খুঁজুন।

উদাহরণ

#include নেমস্পেস ব্যবহার করে std;set st;bool isaVowel(char c);bool isaConsonant(char c);void findSubSequence(string str);int main(){ string s ="abekns"; সন্ধান করুন উপক্রম(গুলি); cout<<"উৎপন্ন সাবস্ট্রিং হল :\n"; জন্য (অটো i :st) cout<=i; j--) { যদি (isaConsonant(str[j])) { string str_sub =str.substr(i, j + 1); st.insert(str_sub); জন্য (int k =1; k  

আউটপুট

উত্পন্ন সাবস্ট্রিং হল −

আব আবেক আবেক আবেকন আবেকস আবেন আবেন আবেস আবেক আবকন আবকন আবকন আবকন আবস 
  1. C++ তে বিজোড় এবং জোড় সংখ্যার নোড সহ সমস্ত স্তর প্রিন্ট করুন

  2. C++ এ একটি স্ট্রিংয়ের সমস্ত প্যালিনড্রোমিক পার্টিশন প্রিন্ট করুন

  3. C++-এ অক্ষরের পুনরাবৃত্তি সহ সমস্ত স্থানান্তর প্রিন্ট করুন

  4. কিভাবে আমরা জাভাতে n এর সমান একটি স্বরবর্ণ এবং দৈর্ঘ্য দিয়ে শুরু হওয়া সমস্ত শব্দ বের করব?