কম্পিউটার

সেলেনিয়ামে জাভাস্ক্রিপ্ট কোডের রিটার্ন মান পাওয়া।


আমরা সেলেনিয়াম ওয়েবড্রাইভার দিয়ে জাভাস্ক্রিপ্ট কোডের রিটার্ন মান পেতে পারি। সেলেনিয়াম executeScript এর সাহায্যে Javascript কমান্ড চালাতে পারে পদ্ধতি জাভাস্ক্রিপ্ট কমান্ডটি কার্যকর করার জন্য পদ্ধতিতে একটি যুক্তি হিসাবে পাস করা হয়।

আমরা কীওয়ার্ড রিটার্নের সাহায্যে জাভাস্ক্রিপ্ট কোড থেকে মান ফেরত দেব। এছাড়াও আমাদের import org.openqa.selenium.JavascriptExecutor বিবৃতি যোগ করতে হবে জাভাস্ক্রিপ্টের সাথে কাজ করতে।

সিনট্যাক্স

JavascriptExecutor j =(JavascriptExecutor) ড্রাইভার;j.executeScript("return document.getElementsByName('txtSearchText')[0].value")

আমাদের সম্পাদনা বাক্সে সন্নিবেশিত মান প্রাপ্ত করা যাক। আউটপুট সেলেনিয়াম হওয়া উচিত .

সেলেনিয়ামে জাভাস্ক্রিপ্ট কোডের রিটার্ন মান পাওয়া।

উদাহরণ

কোড বাস্তবায়ন

org.openqa.selenium.By;আমদানি করুন org.openqa.selenium.JavascriptExecutor; পাবলিক ক্লাস JavascriptValue{ public static void main(String[] args) { System.setProperty("webdriver.chrome.driver", "C:\\Users\\ghs6kor\\Desktop\\) আমদানি করুন Java\\chromedriver.exe"); ওয়েবড্রাইভার ড্রাইভার =নতুন ChromeDriver(); স্ট্রিং url ="https://www.tutorialspoint.com/tutor_connect/index.php"; driver.get(url); driver.manage().timeouts().implicitly Wait(12, TimeUnit.SECONDS); // উপাদান সনাক্ত করুন এবং পাঠ্য লিখুন WebElement t=driver.findElement(By.id("txtSearchText")); t.sendKeys("সেলেনিয়াম"); // Javascript executor মান ফেরাতে JavascriptExecutor j =(JavascriptExecutor) ড্রাইভার; স্ট্রিং s =(স্ট্রিং) j.executeScript("return document.getElementsByName('txtSearchText')[0].value"); System.out.print("মান হল:" +s); driver.quit(); }}

আউটপুট

সেলেনিয়ামে জাভাস্ক্রিপ্ট কোডের রিটার্ন মান পাওয়া।


  1. জাভাস্ক্রিপ্ট কোড উদ্ধৃতি শব্দ নিষ্কাশন

  2. জাভাস্ক্রিপ্ট ভেরিয়েবলে একটি HTML H1 মান পাচ্ছেন?

  3. জাভাস্ক্রিপ্টে (m)1/n এর মান গণনা করুন

  4. জাভাস্ক্রিপ্ট ব্যবহার করে iota(i) এর nth পাওয়ারের মান রিটার্ন করা হচ্ছে