কম্পিউটার

কিভাবে HTML5 এ বড় .mp4 ফাইল স্ট্রিম করবেন?


ওয়েবে ভিডিও ফাইলগুলিকে কখনও কখনও একটি বিশেষ উপায়ে এনকোড করতে হয় যাতে ডাউনলোড করার সময় সেগুলি চালানো যায়৷ ফ্ল্যাশ-ভিত্তিক ভিডিওগুলি কাজ করার জন্য, ডেটা স্ট্রিমের শেষ থেকে শুরুতে সরানো উচিত। mp4 ফাস্টস্টার্ট নামক একটি প্রোগ্রাম আপনার জন্য এটি করতে পারে৷

হ্যান্ডব্রেকের মতো প্রোগ্রামগুলির একটি "ওয়েব" বিকল্প রয়েছে যা এনকোডিংয়ের সময় এটি করে। আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ওয়েব সার্ভারটি mp4 ফাইলের কম্প্রেশনের উপরে gzip বা ডিফ্লেট কম্প্রেশনে প্রয়োগ করছে না।

কম্প্রেশন আপনার ওয়েবসার্ভারকে ছোট ফাইলের আকার প্রদান করতে দেয়, যা আপনার ওয়েবসাইট ব্যবহারকারীদের জন্য দ্রুত লোড হয়। Gzip হল দ্রুত নেটওয়ার্ক স্থানান্তরের জন্য ফাইল কম্প্রেস করার একটি পদ্ধতি (এগুলিকে ছোট করে)। মধ্যে

কম্পিউটিং, DEFLATE হল একটি ক্ষতিহীন ডেটা কম্প্রেশন অ্যালগরিদম এবং সংশ্লিষ্ট ফাইল ফরম্যাট যা LZ77 অ্যালগরিদম এবং হাফম্যান কোডিং এর সমন্বয় ব্যবহার করে।

curl -I https://example/video.mp4 ব্যবহার করে আপনার ওয়েব সার্ভার দ্বারা পাঠানো হেডারগুলি পরীক্ষা করুন। HTTP রেসপন্স হেডারে কন্টেন্ট-টাইপ − video/mp4 এবং Accept-Ranges − bytes অন্তর্ভুক্ত করা উচিত এবং কোন বিষয়বস্তু-এনকোডিং নেই।


  1. উইন্ডোজ 10 এ MP4 ফাইলগুলি কীভাবে সম্পাদনা করবেন

  2. কীভাবে ম্যাকে বড় ফাইলগুলি সন্ধান এবং মুছবেন?

  3. কিভাবে MOV ফাইলগুলিকে বিনামূল্যে MP4 তে রূপান্তর করবেন?

  4. কিভাবে ইন্টারনেটের মাধ্যমে বড় ফাইল পাঠাবেন।