কম্পিউটার

Redis ZREVRANGE - কিভাবে Desc Rank Range দ্বারা সাজানো সেটের উপাদান পেতে হয়

এই টিউটোরিয়ালে, আমরা শিখব কিভাবে বাছাই করা সেট মানের এক বা একাধিক উপাদান নির্দিষ্ট রেঞ্জের মধ্যে র‌্যাঙ্ক এবং স্কোর অনুসারে অবতরণ ক্রমে পাওয়া যায়। এর জন্য, আমরা Redis ZREVRANGE ব্যবহার করব কমান্ড।

ZREVRANGE কমান্ড

ZREVRANGE কমান্ড, নির্দিষ্ট রেঞ্জ দ্বারা সংজ্ঞায়িত নির্দিষ্ট কী-এ সংরক্ষিত বাছাই করা সেট মানের এক বা একাধিক উপাদান প্রদান করে। বাছাই করা সেটের উপাদানগুলি স্কোর অনুসারে অবতরণ ক্রমে রয়েছে। সমান স্কোর সহ উপাদানগুলির জন্য ডিসেন্ডিং লেক্সিকোগ্রাফিক্যাল অর্ডার ব্যবহার করা হয়।

সূচনা (অন্তর্ভুক্ত) এবং শেষ (অন্তর্ভুক্ত) অফসেট দ্বারা পরিসর সংজ্ঞায়িত করা হয়, এই অফসেটগুলি শূন্য ভিত্তিক সূচী যেখানে 0 মানে প্রথম উপাদান, 1 মানে দ্বিতীয় উপাদান ইত্যাদি। নেতিবাচক সংখ্যাগুলি তালিকা মানের শেষ থেকে শুরু করে অফসেট প্রদান করতেও ব্যবহার করা যেতে পারে, এখানে -1 মানে শেষ উপাদান, -2 মানে দ্বিতীয় শেষ উপাদান ইত্যাদি।

সীমার বাইরের অফসেটগুলি নিম্নলিখিত উপায়ে পরিচালনা করা হয়:-

  1. ( শুরু> শেষ ) বা ( শুরু> সাজানো সেটের আকার ) :- ফলাফল একটি খালি তালিকা৷
  2. ( শেষ> সাজানো সেটের আকার ) :- সাজানো সেট মানের শেষ উপাদানের সূচী অফসেট শেষ করার জন্য সেট করা হয়েছে।

একটি খালি সেট ফেরত দেওয়া হয়, যদি কী বিদ্যমান না থাকে এবং ত্রুটি ফেরত দেওয়া হয়, যদি কী বিদ্যমান থাকে তবে কীটিতে সংরক্ষিত মানটি সাজানো সেট ডেটাটাইপের নয়।

উইথস্কোর ( ঐচ্ছিক ) যুক্তিটি কমান্ডে পাস করা যেতে পারে, উপাদানগুলির সাথে উপাদানগুলির স্কোর পেতে। এই ক্ষেত্রে, প্রত্যাবর্তিত অ্যারে মান 1, স্কোর1, … ধারণ করবে। valueN, scoreN value1, …., valueN এর পরিবর্তে .

redis ZREVRANGE কমান্ডের সিনট্যাক্স নিম্নরূপ:- 

সিনট্যাক্স :-

redis host:post> ZREVRANGE   
 [ WITHSCORES ]

আউটপুট :-

<প্রে>- (অ্যারে) উত্তর, নির্দিষ্ট পরিসরে সাজানো সেটের উপাদানগুলিকে প্রতিনিধিত্ব করে।- খালি সেট, যদি কী বিদ্যমান না থাকে।- ত্রুটি, যদি কী বিদ্যমান থাকে এবং কীটিতে সংরক্ষিত মান একটি সাজানো সেট নয়।

উদাহরণ :-

Redis ZREVRANGE - কিভাবে Desc Rank Range দ্বারা সাজানো সেটের উপাদান পেতে হয়

রেফারেন্স :-

  1. ZREVRANGE কমান্ড ডক্স

নির্দিষ্ট পরিসরের মধ্যে এবং স্কোর অনুসারে অবরোহ ক্রমে র‌্যাঙ্ক থাকা বাছাই করা সেট মানের এক বা একাধিক উপাদান কীভাবে পেতে হয় তার জন্যই এটি। আপনি যদি এটি পছন্দ করেন, অনুগ্রহ করে মন্তব্য বিভাগে আপনার চিন্তা শেয়ার করুন এবং অন্যদের সাথেও শেয়ার করুন৷


  1. Redis ZRANGE – Asc Rank Range দ্বারা সাজানো সেটের উপাদানগুলি কীভাবে পাবেন

  2. রেডিস জেডকার্ড - রেডিস ডেটাস্টোরে সাজানো সেটের আকার কীভাবে পাবেন

  3. Redis ZREVRANGEBYSCORE - স্কোর পরিসীমা এবং ডেস্ক ক্রম অনুসারে সাজানো সেটের উপাদানগুলি কীভাবে পাবেন

  4. Redis ZRANGEBYSCORE - স্কোর পরিসীমা এবং asc ক্রম অনুসারে সাজানো সেটের উপাদানগুলি কীভাবে পাবেন