কম্পিউটার

পাইথনে আকারের বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে চিত্রগুলি ফিল্টার করা হচ্ছে?


পাইথন পিলো, পাইথন ইমেজিং লাইব্রেরি, স্কিট-ইমেজ বা ওপেনসিভি সহ ইমেজ প্রসেসিংয়ের জন্য একাধিক লাইব্রেরি সরবরাহ করে।

আমরা এখানে ইমেজ প্রসেসিংয়ের জন্য পিলো লাইব্রেরি ব্যবহার করতে যাচ্ছি কারণ এটি ইমেজ ম্যানিপুলেশনের জন্য একাধিক স্ট্যান্ডার্ড পদ্ধতি অফার করে এবং ইমেজ ফাইল ফরম্যাট যেমন jpeg, png, gif, tiff, bmp এবং অন্যান্যের পরিসর সমর্থন করে।

পিলো লাইব্রেরি পাইথন ইমেজিং লাইব্রেরির (পিআইএল) উপরে তৈরি করা হয়েছে এবং এটি এর মূল লাইব্রেরির (পিআইএল) থেকে আরও বেশি বৈশিষ্ট্য সরবরাহ করে।

ইনস্টলেশন

আমরা পিপ ব্যবহার করে বালিশ ইনস্টল করতে পারি, তাই কমান্ড টার্মিনালে −

নিম্নলিখিতটি টাইপ করুন
$ pip বালিশ ইনস্টল করুন

বালিশে প্রাথমিক অপারেশন

চলুন বালিশ লাইব্রেরি ব্যবহার করে ইমেজের কিছু মৌলিক অপারেশন করি।

 থেকে পিআইএল ইমেজ ইমেজ =Image.open(r"C:\Users\rajesh\Desktop\imagefolder\beach-parga.jpg")image.show()# সোর্স ফাইলের ফাইল ফরম্যাট। # আউটপুট:JPEGprint (image.format)# ছবি দ্বারা ব্যবহৃত পিক্সেল বিন্যাস। সাধারণ মান হল “1”, “L”, “RGB”, অথবা “CMYK।” # আউটপুট:RGBprint(image.mode)# ছবির আকার, পিক্সেলে। আকারটি 2-টুপল (প্রস্থ, উচ্চতা) হিসাবে দেওয়া হয়েছে।# আউটপুট:(2048, 1365)প্রিন্ট(image.size)# রঙ প্যালেট টেবিল, যদি থাকে।#আউটপুট:Noneprint(image.palette)

আউটপুট

পাইথনে আকারের বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে চিত্রগুলি ফিল্টার করা হচ্ছে?

JPEGRGB(2048, 1365)কোনও নয়

আকারের উপর ভিত্তি করে ছবি ফিল্টার করুন

নীচের প্রোগ্রামটি একটি নির্দিষ্ট পথ (ডিফল্ট পথ:বর্তমান কার্যকারী ডিরেক্টরি) থেকে সমস্ত চিত্রের আকার হ্রাস করবে। আমরা নীচের প্রদত্ত প্রোগ্রামে চিত্রের max_height, max_width বা এক্সটেনশন পরিবর্তন করতে পারি:

কোড

পিআইএল আমদানি থেকে os আমদানি করুন Imagemax_height =900max_width =900extensions =['JPG']path =os.path.abspath(".")def adjusted_size(width,height):if width> max_width or height>max_height:if width> উচ্চতা:রিটার্ন max_width, int (max_width * height/width) else:int ফেরত দিন (max_height*width/height), max_height else:return width,heightif __name__ =="__main__":img in os.listdir(পথ):যদি os.path.isfile(os.path.join(path,img)):img_text, img_ext=os.path.splitext(img) img_ext=img_ext[1:].upper() যদি এক্সটেনশনে img_ext:প্রিন্ট (img) image =Image.open(os.path.join(path,img)) প্রস্থ, height=image.size image =image.resize(adjusted_size(width, height)) image.save(os.path.join(path,img) ))

আউটপুট

ather_Bike.jpgclock.JPGmyBike.jpgTop-bike-wallpaper.jpg

উপরের স্ক্রিপ্টটি চালানোর সময়, বর্তমান কার্যকারী ডিরেক্টরিতে উপস্থিত চিত্রগুলির আকার (যা বর্তমানে পাইটন স্ক্রিপ্ট ফোল্ডার), সর্বাধিক আকার 900 (প্রস্থ/উচ্চতা) হবে।


  1. পাইথনে ইমেজ প্রসেসিং?

  2. পাইথন ব্যবহার করে ছবি পড়ছেন?

  3. পাইথনে ফটোমোজাইক প্রয়োগ করা

  4. পাইথনে OpenCV ব্যবহার করে ইমেজের ক্ষয় ও প্রসারণ