কম্পিউটার

পাইথনে স্ট্রিংয়ের উভয় অর্ধেকের অক্ষরগুলির একই সেট আছে কিনা তা পরীক্ষা করুন


Python-এ একটি স্ট্রিংয়ের দুটি অর্ধেক একই অক্ষর সেট আছে কিনা তা আমাদের পরীক্ষা করতে হবে . দুটি অর্ধেকের অক্ষরের ফ্রিকোয়েন্সি অবশ্যই অভিন্ন হতে হবে। যদি স্ট্রিংয়ের দৈর্ঘ্য বিজোড় হয়, মাঝখানে উপেক্ষা করুন এবং অবশিষ্ট অক্ষরগুলির জন্য পরীক্ষা করুন। প্রোগ্রামের জন্য কোড লিখতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

অ্যালগরিদম

<পূর্ব>1. একটি স্ট্রিং শুরু করুন.2. একটি খালি অভিধান পরিবর্তনশীল বর্ণমালা শুরু করুন।3. দৈর্ঘ্য / 2.4 সহ একটি পরিবর্তনশীল মাঝামাঝি শুরু করুন। মধ্য উপাদান পর্যন্ত একটি লুপ লিখুন. 4.1। সংশ্লিষ্ট অভিধান আইটেমটিকে বর্ণমালা[চার] দিয়ে শুরু করুন যদি এটি সংক্ষিপ্ত না হয়। 4.2। যদি এটি ইতিমধ্যেই শুরু করা হয়, তাহলে গণনা 1.5 দ্বারা বৃদ্ধি করুন। মধ্য উপাদান থেকে শেষ আইটেম পর্যন্ত লুপ চালান। 5.1। চরটি অভিধানে আছে কি না তা পরীক্ষা করুন। 5.1.1। অক্ষরের সংখ্যা এক দ্বারা হ্রাস করুন যদি এটি অভিধানে থাকে 6. অভিধান বর্ণমালার উপর একটি লুপ চালান। 6.1। আপনি যদি 0 এর বেশি মান সহ কোনও আইটেম খুঁজে পান। 6.1.1। প্রিন্ট **না!**। 6.2। অন্যথায় প্রিন্ট হ্যাঁ!

আসুন কোডটি লিখি।

উদাহরণ

## স্ট্রিংস্ট্রিং শুরু করা ="aabccbaa"## একটি খালি স্ট্রিংঅ্যালফাবেট শুরু করা ={}## মিড ভ্যারিয়েবলমিড শুরু করা =লেন(স্ট্রিং) // 2## ​​লুপ প্রথমার্ধে চারের ফ্রিকোয়েন্সি গণনা করার জন্য রেঞ্জ(মধ্য):## অক্ষরের গণনার মান 1 এ সেট করা যদি এটি অভিধানে না থাকে তবে alphabets.get(string[i], 0):alphabets[string[i]] =1 অন্য:## বৃদ্ধি করা হচ্ছে 1 দ্বারা char এর গণনা যদি এটি ইতিমধ্যেই প্রাথমিক বর্ণমালা[স্ট্রিং[i]] +=1## লুপ 1 দ্বারা চর গণনা হ্রাস করতে যদি এটি স্ট্রিং-এর দ্বিতীয়ার্ধে উপস্থিত থাকে তবে রেঞ্জ (লেন(স্ট্রিং) - 1-এর জন্য মধ্য - 1, -1):## অক্ষরটি দ্বিতীয়ার্ধে আছে কিনা তা পরীক্ষা করা হচ্ছে alphabets.get(string[i], 0):## যদি এটি উপস্থিত থাকে, 1টি বর্ণমালা[স্ট্রিং[i] দ্বারা গণনা হ্রাস করা ] -=1## ট্র্যাকফ্ল্যাগের জন্য একটি ফ্ল্যাগ ভেরিয়েবল শুরু করা =1## লুপের মান পরীক্ষা করার জন্য i alphabets.values():## zeroesif i এর জন্য পরীক্ষা করা হচ্ছে!=0:## যদি শূন্য না হয় তাহলে লুপ এবং প্রিন্টিং না! print("No!") ## ট্র্যাক ফ্ল্যাগের জন্য 0 সেটিং =0 বিরতি## যদি পতাকার মান এখনও 1 থাকে, তাহলে এটি হ্যাঁ! যদি পতাকা ==1:## প্রিন্টিং হ্যাঁ! প্রিন্ট("হ্যাঁ!")

আউটপুট

আপনি যদি উপরের প্রোগ্রামটি চালান তবে আপনি নিম্নলিখিত আউটপুট পাবেন।

হ্যাঁ!

উপসংহার

টিউটোরিয়াল সম্পর্কে আপনার কোন সন্দেহ থাকলে মন্তব্য বিভাগে উল্লেখ করুন।


  1. প্রদত্ত স্ট্রিংটি স্বরবর্ণ প্যালিনড্রোম কিনা তা পরীক্ষা করার জন্য পাইথন প্রোগ্রাম

  2. স্ট্রিং খালি আছে কি না তা পরীক্ষা করার জন্য পাইথন প্রোগ্রাম

  3. প্রদত্ত স্ট্রিং প্যানগ্রাম কিনা তা পরীক্ষা করার জন্য পাইথন প্রোগ্রাম

  4. পাইথন প্রোগ্রাম একটি স্ট্রিং সব অনন্য অক্ষর আছে কিনা তা পরীক্ষা করতে