কম্পিউটার

পাইথনে ইভেন্ট শিডিউলার


Python আমাদের নির্দিষ্ট সময়ে কাজ চালানোর জন্য একটি জেনেরিক সময়সূচী দেয়। আমরা শিডিউল নামে একটি মডিউল ব্যবহার করব। এই মডিউলে আমরা পছন্দসই সময়সূচী পেতে প্রতিটি ফাংশন ব্যবহার করি। নীচে প্রতিটি ফাংশনের সাথে উপলব্ধ বৈশিষ্ট্যগুলি রয়েছে..

Synatx

Schedule.every(n)।[timeframe]এখানে n হল সময়ের ব্যবধান। টাইমফ্রেম হতে পারে – সেকেন্ড, ঘন্টা, দিন বা এমনকি সাপ্তাহিক দিনের নাম যেমন – রবিবার, সোমবার ইত্যাদি।

উদাহরণ

নীচের উদাহরণে আমরা শিডিউল মডিউল ব্যবহার করে প্রতি কয়েক সেকেন্ডে বিটকনের দাম আনতে দেখব। আমরা কয়েনডেস্ক দ্বারা প্রদত্ত এপিআই ব্যবহার করি। সেই উদ্দেশ্যে আমরা অনুরোধ মডিউল ব্যবহার করব। আমাদের সময় মডিউলেরও প্রয়োজন হবে কারণ আমাদের প্রোগ্রাম চালু রাখার জন্য স্লিপ ফাংশনকে অনুমতি দিতে হবে এবং প্রতিক্রিয়ায় দেরি হলে এপিআই-এর প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করতে হবে।

উদাহরণ

আমদানি সময়সূচী আমদানি timeimport requestsUniform_Resource_Locator="https://api.coindesk.com/v1/bpi/currentprice.json"data=requests.get(Uniform_Resource_Locator)input=data.json()def fetch_bitcoin():print(" বিটকয়েনের দাম পাওয়া") ফলাফল =ইনপুট['bpi']['USD'] প্রিন্ট(ফলাফল)def fetch_bitcoin_by_currency(x):print("এতে বিটকয়েনের দাম পাওয়া যাচ্ছে:",x) ফলাফল=ইনপুট['bpi'][x ] print(ফলাফল)#timeschedule.every(4).seconds.do(fetch_bitcoin)schedule.every(7).seconds.do(fetch_bitcoin_by_currency,'GBP')schedule.every(9).seconds.do(fetch_bitcoin_by_currency,' EUR')যখন সত্য:schedule.run_pending() time.sleep(1)

উপরের কোডটি চালানো আমাদের নিম্নলিখিত ফলাফল দেয়

আউটপুট

বিটকয়েনের মূল্য পাওয়া in:GBP{'code':'GBP', 'symbol':'£', 'রেট':'5,279.3962', 'description':'ব্রিটিশ পাউন্ড স্টার্লিং', 'rate_float':5279.3962}বিটকয়েনের দাম পাওয়া{'কোড ':'USD', 'symbol':'$', 'rate':'7,069.1967', 'description':'United States Dollar', 'rate_float':7069.1967}এ বিটকয়েনের দাম পাওয়া যাচ্ছে:EUR{'code':' EUR', 'symbol':'€', 'রেট':'6,342.4196', 'description':'Euro', 'rate_float':6342.4196}বিটকয়েনের দাম পাওয়া{'code':'USD', 'symbol':' $', 'রেট':'7,069.1967', 'বর্ণনা':'মার্কিন যুক্তরাষ্ট্র ডলার', 'রেট_ফ্লোট':7069.1967}
  1. Tkinter Python-এ ক্লিক ইভেন্টে ক্যানভাসে একটি বিন্দু কীভাবে আঁকবেন?

  2. issuperset() পাইথনে

  3. পাইথনে SimPy ব্যবহার করে বিচ্ছিন্ন ইভেন্ট সিমুলেশনের মূল বিষয়গুলি

  4. পাইথনে আন্ডারস্কোর(_)