কম্পিউটার

ম্যাক ওএসে পাইথন ইনস্টল করা হচ্ছে


পাইথন বিতরণ বিভিন্ন ধরণের প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ। আপনাকে শুধুমাত্র আপনার প্ল্যাটফর্মের জন্য প্রযোজ্য বাইনারি কোড ডাউনলোড করতে হবে এবং পাইথন ইনস্টল করতে হবে।

যদি আপনার প্ল্যাটফর্মের জন্য বাইনারি কোড উপলব্ধ না হয়, তাহলে সোর্স কোড ম্যানুয়ালি কম্পাইল করার জন্য আপনার একটি C কম্পাইলার প্রয়োজন। সোর্স কোড কম্পাইল করা আপনার ইনস্টলেশনের জন্য প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলির পছন্দের ক্ষেত্রে আরও নমনীয়তা প্রদান করে৷

সাম্প্রতিক ম্যাকগুলি পাইথন ইনস্টল সহ আসে, তবে এটি বেশ কয়েক বছর পুরানো হতে পারে। Mac-এ বিকাশ সমর্থন করার জন্য অতিরিক্ত সরঞ্জাম সহ বর্তমান সংস্করণ পাওয়ার নির্দেশাবলীর জন্য https://www.python.org/download/mac/ দেখুন৷ Mac OS X 10.3 (2003 সালে প্রকাশিত) আগে পুরানো Mac OS-এর জন্য MacPython উপলব্ধ৷

জ্যাক জ্যানসেন এটি বজায় রাখেন এবং আপনি তার ওয়েবসাইটে সম্পূর্ণ ডকুমেন্টেশনে সম্পূর্ণ অ্যাক্সেস পেতে পারেন - https://homepages.cwi.nl/~jack/macpython/index.html। আপনি Mac OS ইনস্টলেশনের জন্য সম্পূর্ণ ইনস্টলেশন বিশদ খুঁজে পেতে পারেন।

Mac OS-এ, ইনস্টলার পাথের বিবরণ পরিচালনা করে। কোনো নির্দিষ্ট ডিরেক্টরি থেকে পাইথন ইন্টারপ্রেটার আনতে হলে, আপনাকে অবশ্যই আপনার পাথে পাইথন ডিরেক্টরি যোগ করতে হবে।


  1. কিভাবে ম্যাকে একটি পাইথন স্ক্রিপ্ট চালানো যায়

  2. একটি ম্যাকে পাইথন 3 আপগ্রেড করা এবং ব্যবহার করা

  3. কিভাবে ম্যাকে পাইথন আনইনস্টল করবেন

  4. ম্যাকে উইন্ডোজ 10 ইনস্টল করা হচ্ছে