কম্পিউটার

পাইথনের একটি তালিকা থেকে ইনপুট স্ট্রিং-এর সমস্ত ঘনিষ্ঠ মিল খুঁজুন


ধরুন আমাদের একটি শব্দ দেওয়া হয়েছে এবং আমরা এর নিকটতম মিলগুলি খুঁজে পেতে চাই। একটি সঠিক মিল নয় কিন্তু অন্যান্য শব্দ যা প্রদত্ত শব্দের সাথে প্যাটার্নে কিছু ঘনিষ্ঠ সাদৃশ্য রয়েছে৷ এর জন্য আমরা difflib নামক একটি মডিউল ব্যবহার করি এবং get_close_maches নামে এর পদ্ধতি ব্যবহার করি।

get_close_maches

এই পদ্ধতিটি মডিউল ডিফ্লিবের অংশ এবং আমাদের সম্ভাব্য প্যাটার্নের সাথে মিল দেয় যা আমরা নির্দিষ্ট করি। নিচে সিনট্যাক্স আছে।

difflib.get_close_matches(word, possibilities, n, cutoff)শব্দ:এটি এমন একটি শব্দ যার সাথে আমাদের মিল খুঁজে বের করতে হবে। সম্ভাবনা:এটি হল সেই নিদর্শন যা ম্যাচিং এর জন্য তুলনা করা হবে:সর্বাধিক ক্লোজ মিলের সংখ্যা ফিরে. 0-এর চেয়ে বেশি হওয়া উচিত। কাটঅফ:0 এবং 1-এর মধ্যে এই ফ্লোট মান স্কোর না করে এমন সম্ভাবনাগুলি উপেক্ষা করা হয়৷

উপরের কোডটি চালানো আমাদের নিম্নলিখিত ফলাফল দেয় -

উদাহরণ

নীচের উদাহরণে আমরা একটি শব্দ গ্রহণ করি এবং সেই সাথে তুলনা করা প্রয়োজন এমন সম্ভাবনা বা নিদর্শনগুলির একটি তালিকা। তারপরে আমরা প্রয়োজনীয় ফলাফল পেতে পদ্ধতিটি প্রয়োগ করি।

 থেকে difflib import get_close_matchesword ='banana'patterns =['ana', 'nana', 'ban', 'ran','tan']print('malled words:',get_close_matches(word, patterns)) 

আউটপুট

উপরের কোডটি চালানো আমাদের নিম্নলিখিত ফলাফল দেয় -

মিলিত শব্দ:['nana', 'ban', 'ana']

  1. একটি তালিকা থেকে N বৃহত্তম উপাদান খুঁজে পেতে পাইথন প্রোগ্রাম

  2. পাইথন ব্যবহার করে একটি স্ট্রিং থেকে সমস্ত ডুপ্লিকেট অক্ষর খুঁজুন

  3. পাইথনে একটি স্ট্রিং প্রথম বার বার শব্দ খুঁজুন?

  4. আমরা কিভাবে তালিকা থেকে পাইথন স্ট্রিং তৈরি করব?