কম্পিউটার

পাইথনে টিপল অ্যাট্রিবিউট হিসাবে রেকর্ড তালিকায় সর্বাধিক মান


যখন টিপলের রেকর্ড তালিকায় সর্বাধিক মান খুঁজে বের করার প্রয়োজন হয়, তখন তালিকা বোঝা এবং 'সর্বোচ্চ' পদ্ধতি ব্যবহার করা যেতে পারে।

ভিন্নধর্মী মান (অর্থাৎ পূর্ণসংখ্যা, ফ্লোটিং পয়েন্ট, স্ট্রিং ইত্যাদির মতো যেকোনো ডেটা টাইপের ডেটা) সংরক্ষণ করতে একটি তালিকা ব্যবহার করা যেতে পারে।

টিপলের একটি তালিকায় মূলত একটি তালিকায় আবদ্ধ টিপল থাকে। তালিকার বোধগম্যতা হল একটি সংক্ষিপ্ত হস্ত যা তালিকার মাধ্যমে পুনরাবৃত্তি করতে এবং এটিতে ক্রিয়াকলাপ সম্পাদন করে।

'সর্বোচ্চ' পদ্ধতিটি পুনরাবৃত্তিযোগ্য সমস্ত উপাদানের সর্বাধিক খুঁজে পেতে ব্যবহার করা যেতে পারে।

নীচে একই -

এর একটি প্রদর্শন রয়েছে৷

উদাহরণ

my_list =[('Will', [67, 45, 89]), ('Jam', [34, 56,13]), ('Pow', [99, 123, 89]), (' Nyk', [0, 56, 5])]প্রিন্ট ("টুপলের তালিকা হল :" )print(my_list)my_result =[(কী, সর্বোচ্চ(lst)) কী-এর জন্য, lst-এ my_list]প্রিন্ট ("সর্বোচ্চ তালিকার টিপল অ্যাট্রিবিউট হল :" )print(my_result)

আউটপুট

টিপলের তালিকা হল :[('ইচ্ছা', [67, 45, 89]), ('জ্যাম', [34, 56, 13]), ('পাউ', [99, 123, 89] ), ('Nyk', [0, 56, 5])]লিস্ট টিপল অ্যাট্রিবিউটের সর্বাধিক হল :[('Will', 89), ('Jam', 56), ('Pow', 123), ( 'Nyk', 56)]

ব্যাখ্যা

  • টুপলের একটি তালিকা সংজ্ঞায়িত করা হয়, এবং কনসোলে প্রদর্শিত হয়।
  • তালিকা বোধগম্যতা তালিকার মাধ্যমে পুনরাবৃত্তি করতে ব্যবহৃত হয়, এবং টিউপলে সর্বাধিক মান (টুপলের তালিকার ভিতরে) পাওয়া যায়।
  • এই অপারেশনের ফলাফল একটি ভেরিয়েবলে বরাদ্দ করা হয়েছে।
  • এটি তারপর কনসোলে আউটপুট হিসাবে প্রদর্শিত হয়।

  1. পাইথনে টিপলের তালিকায় টিপল একত্রিত করা

  2. Python - অভিধান মান হিসাবে তালিকা সাফ করা হচ্ছে

  3. পাইথনে তালিকা বনাম টুপল বনাম অভিধান

  4. কিভাবে আমরা একটি পাইথন tuple উপাদান মান আপডেট করতে পারি?