কম্পিউটার

পাইথন টার্টল লাইব্রেরি ব্যবহার করে কিভাবে বিভিন্ন আকার আঁকতে হয়?


এই প্রোগ্রামে, আমরা টার্টল ব্যবহার করে বিভিন্ন আকার আঁকব লাইব্রেরি পাইথনে। কচ্ছপ একটি ড্রয়িং বোর্ডের মতো একটি পাইথন বৈশিষ্ট্য, যা আপনাকে একটি কচ্ছপকে এটির উপর আঁকতে আদেশ করতে দেয়। আমরা যে বিভিন্ন আকার আঁকতে যাচ্ছি তা হল বর্গক্ষেত্র, আয়তক্ষেত্র, বৃত্ত এবং একটি ষড়ভুজ।

অ্যালগরিদম

ধাপ 1:ইনপুট হিসাবে বিভিন্ন আকারের জন্য পাশের দৈর্ঘ্য নিন।

ধাপ 2:বিভিন্ন আকৃতি আঁকার জন্য ফরওয়ার্ড() এবং বাম() এর মত বিভিন্ন কচ্ছপ পদ্ধতি ব্যবহার করুন।

উদাহরণ কোড

ইম্পোর্ট কচ্ছপ =কচ্ছপ। কচ্ছপ()#SQUAREside =int(ইনপুট("পার্শ্বের দৈর্ঘ্য:")) এর জন্য i রেঞ্জ(4):t.forward(side) t.left(90)#RECTANGLEside_a =int (ইনপুট("পাশের দৈর্ঘ্য a:")))side_b =int(ইনপুট("পাশের দৈর্ঘ্য b:"))t.forward(side_a)t.left(90)t.forward(side_b)t.left(90 )t.forward(side_a)t.left(90)t.forward(side_b)t.left(90)#CIRCLEradius =int(ইনপুট("বৃত্তের ব্যাসার্ধ:"))t.বৃত্ত(ব্যাসার্ধ)#HEXAGONআমি এর জন্য পরিসীমা(6):t.forward(side) t.left(300)

আউটপুট

<প্রি>বর্গ:পাশের দৈর্ঘ্য:100 পাইথন টার্টল লাইব্রেরি ব্যবহার করে কিভাবে বিভিন্ন আকার আঁকতে হয়? আয়তক্ষেত্র:পাশের দৈর্ঘ্য a:100 পাশের দৈর্ঘ্য b:20 পাইথন টার্টল লাইব্রেরি ব্যবহার করে কিভাবে বিভিন্ন আকার আঁকতে হয়? বৃত্ত:বৃত্তের ব্যাসার্ধ:60 পাইথন টার্টল লাইব্রেরি ব্যবহার করে কিভাবে বিভিন্ন আকার আঁকতে হয়? হেক্সাগন:পাশের দৈর্ঘ্য:100 পাইথন টার্টল লাইব্রেরি ব্যবহার করে কিভাবে বিভিন্ন আকার আঁকতে হয়?
  1. পাথ ক্লাস ব্যবহার করে জাভাএফএক্সে কাস্টম আকার আঁকবেন কীভাবে?

  2. ওপেনসিভি জাভা লাইব্রেরি ব্যবহার করে ছবিতে জ্যামিতিক আকার আঁকবেন কীভাবে?

  3. কিভাবে পাইথন ব্যবহার করে উইন্ডোর স্ক্রিনশট নিতে হয়?(Tkinter)

  4. পাইথন ব্যবহার করে পয়েন্টগুলির একটি সেটের কেন্দ্র কীভাবে পাবেন?