কম্পিউটার

আমি কিভাবে একটি Tkinter ক্যানভাসে ছবি আপডেট করব?


পাইথনের পিআইএল বা বালিশ প্যাকেজ একটি প্রোগ্রামে ছবিগুলি প্রক্রিয়া করার একটি উপায় প্রদান করে। আমরা একটি ইমেজ খুলতে পারি, বিভিন্ন ব্যবহারের জন্য ইমেজটিকে ম্যানিপুলেট করতে পারি এবং ডেটা ভিজ্যুয়ালাইজ করতেও এটি ব্যবহার করতে পারি। একটি অ্যাপ্লিকেশনে একটি চিত্র প্রদর্শন করতে, আমরা সাধারণত ক্যানভাস উইজেট উল্লেখ করি। যেহেতু ক্যানভাস উইজেট একটি অ্যাপ্লিকেশনে ছবি এবং বস্তু যোগ করার জন্য অনেক কার্যকারিতা প্রদান করে, আমরা ছবিগুলি প্রদর্শন করতে এটি ব্যবহার করতে পারি।

একটি নির্দিষ্ট চিত্র পরিবর্তন করতে, আমরা itemconfig() ব্যবহার করে ক্যানভাস কনফিগার করতে পারি নির্মাণকারী এটি ইমেজ ফাইলগুলি নেয় যেগুলি আপডেট করা প্রয়োজন এবং সেগুলি উইন্ডোতে প্রদর্শন করে৷

উদাহরণ

এই উদাহরণের জন্য, আপনার পছন্দের তিনটি ছবি ব্যবহার করুন এবং সেগুলিকে একই প্রকল্প ডিরেক্টরিতে সংরক্ষণ করুন৷

# tkinter import থেকে প্রয়োজনীয় লাইব্রেরি ইমপোর্ট করুন * tkinter import ttkfrom PIL ইমেজ থেকে, ImageTk# tkinter framewin এর একটি উদাহরণ তৈরি করুন=Tk()# সেট করুন geometrywin.geometry("750x400")# imagedef update_image আপডেট করতে ফাংশন সংজ্ঞায়িত করুন ():canvas.itemconfig(image_container,image=img2)# একটি ক্যানভাস তৈরি করুন এবং itcanvas=Canvas(win, width=650, height=350)canvas.pack()# ক্যানভাস ইমেজ বাটন আপডেট করতে একটি বোতাম তৈরি করুন =ttk.Button(win, text="update", command=lambda:update_image())button.pack()# একটি পরিবর্তনশীলimg1=PhotoImage(file="logo.png")img2=PhotoImage(file=এ একটি ছবি খুলুন) "logo2.png")img3=PhotoImage(file="logo3.png")# canvasimage_container=canvas.create_image(0,0, anchor="nw",image=img1)win.mainloop() 

আউটপুট

উপরের কোডটি চালানোর ফলে একটি ক্যানভাস এবং ক্যানভাস ইমেজ আপডেট করার জন্য একটি বোতাম সহ একটি উইন্ডো প্রদর্শিত হবে৷

আমি কিভাবে একটি Tkinter ক্যানভাসে ছবি আপডেট করব?

এখন, ছবি পরিবর্তন করতে "আপডেট" বোতামে ক্লিক করুন৷

আমি কিভাবে একটি Tkinter ক্যানভাসে ছবি আপডেট করব?


  1. Tkinter ক্যানভাস কিভাবে সাফ করবেন?

  2. টিকিন্টারে পটভূমি হিসাবে চিত্রগুলি কীভাবে ব্যবহার করবেন?

  3. Tkinter এ একটি বোতাম হিসাবে একটি ছবি কিভাবে ব্যবহার করবেন?

  4. ক্যানভাস পাইথন টিকিন্টারে কীভাবে একটি চিত্রকে কেন্দ্র করবেন