কম্পিউটার

পাইটর্চে একটি টেনসরের হিস্টোগ্রাম কীভাবে গণনা করবেন?


একটি টেনসরের হিস্টোগ্রাম torch.histc() ব্যবহার করে গণনা করা হয় . এটি একটি টেনসর হিসাবে উপস্থাপিত একটি হিস্টোগ্রাম প্রদান করে। এটির জন্য চারটি প্যারামিটার লাগে:ইনপুট, বিনস, মিনিট এবং সর্বোচ্চ . এটি উপাদানগুলিকে মিনিট-এর মধ্যে সমান প্রস্থের বিনে সাজায়৷ এবং সর্বোচ্চ . এটি মিনিট থেকে ছোট উপাদানগুলিকে উপেক্ষা করে৷ এবং সর্বোচ্চ এর থেকে বেশি .

পদক্ষেপ

  • প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন। নিম্নলিখিত সমস্ত পাইথন উদাহরণে, প্রয়োজনীয় পাইথন লাইব্রেরিগুলি হল টর্চ এবং Matplotlib . নিশ্চিত করুন যে আপনি সেগুলি ইতিমধ্যেই ইনস্টল করেছেন৷

  • একটি টেনসর তৈরি করুন এবং এটি মুদ্রণ করুন৷

  • গণনা করুন torch.histc(input, bins=100, min=0, max=100) . এটি হিস্টোগ্রাম মানগুলির একটি টেনসর প্রদান করে। আপনার প্রয়োজন অনুযায়ী বিন, ন্যূনতম এবং সর্বাধিক উপযুক্ত মান সেট করুন।

  • উপরের গণনাকৃত হিস্টোগ্রাম প্রিন্ট করুন।

  • হিস্টোগ্রামটিকে বার ডায়াগ্রাম হিসাবে কল্পনা করুন।

উদাহরণ 1

# পাইথন প্রোগ্রাম একটি টেনসরের হিস্টোগ্রাম গণনা করতে# প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন টর্চিমপোর্ট matplotlib.pyplot হিসাবে plt# একটি tensorT =টর্চ তৈরি করুন। টেনসর([2,3,1,2,3,4,3,2,3, 4,3,4])প্রিন্ট("অরিজিনাল টেনসর T:\n",T)# উপরে তৈরি করা টেনসরহিস্টের হিস্টোগ্রাম গণনা করুন =torch.histc(T, bins =5, min =0, max =4)print( "টি এর হিস্টোগ্রাম:\n", হিস্ট)

আউটপুট

মূল টেনসর T:টেনসর([2., 3., 1., 2., 3., 4., 3., 2., 3., 4., 3., 4.])T-এর হিস্টোগ্রাম :টেনসর([0., 1., 3., 5., 3.])

উদাহরণ 2

# পাইথন প্রোগ্রাম একটি টেনসরের হিস্টোগ্রাম গণনা করতে# প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন টর্চিমপোর্ট matplotlib.pyplot হিসাবে plt# একটি tensorT =টর্চ তৈরি করুন। টেনসর([2,3,1,2,3,4,3,2,3, 4,3,4])প্রিন্ট("অরিজিনাল টেনসর T:\n",T)# উপরের তৈরি করা টেনসরহিস্টের হিস্টোগ্রামটি গণনা করুন =torch.histc(T, bins =5, min =0, max =4)# ভিজ্যুয়ালাইজ করুন উপরে গণনা করা হিস্টোগ্রাম বার ডায়াগ্রামবিন হিসাবে =5x =range(bins)plt.bar(x, hist, align='center')plt.xlabel('Bins')plt.ylabel('ফ্রিকোয়েন্সি')plt.show() 

আউটপুট

অরিজিনাল টেনসর T:টেনসর([2., 3., 1., 2., 3., 4., 3., 2., 3., 4., 3., 4.])

পাইটর্চে একটি টেনসরের হিস্টোগ্রাম কীভাবে গণনা করবেন?


  1. কিভাবে PyTorch ইমেজ চ্যানেল জুড়ে মানে খুঁজে পেতে?

  2. কিভাবে একটি PyTorch Tensor একটি ইমেজ রূপান্তর?

  3. কিভাবে Pyplot হিস্টোগ্রাম বিন ব্যাখ্যা করা হয়? (ম্যাটপ্লটলিব)

  4. ম্যাটপ্লটলিব হিস্টোগ্রামে বারে গণনা কীভাবে প্রদর্শন করবেন?