কম্পিউটার

সেলেনিয়ামে লোকেটার হিসাবে সিএসএস নির্বাচক কীভাবে ব্যবহার করবেন?


আমরা সেলেনিয়াম ওয়েবড্রাইভারে লোকেটার সিএসএস সিলেক্টর দিয়ে উপাদানগুলি সনাক্ত করতে পারি। একটি CSS এক্সপ্রেশন তৈরি করার জন্য সাধারণ অভিব্যক্তি হল tagname[attribute='value']। আমরা একটি CSS তৈরি করতে আইডি এবং ক্লাস অ্যাট্রিবিউট ব্যবহার করতে পারি।

আইডি দিয়ে, একটি CSS এক্সপ্রেশনের সিনট্যাক্স হল ট্যাগনাম#আইডি। উদাহরণস্বরূপ, একটি CSS এক্সপ্রেশনের জন্য - input#txt-loc, ইনপুট হল ট্যাগনেম এবং txt-loc হল আইডি অ্যাট্রিবিউটের মান৷

ক্লাসের নামের সাথে, একটি CSS এক্সপ্রেশনের সিনট্যাক্স হল tagname.class। উদাহরণস্বরূপ, একটি CSS এক্সপ্রেশনের জন্য - input.txt-cls, ইনপুট হল ট্যাগনেম এবং txt-cls হল ক্লাস অ্যাট্রিবিউটের মান৷

যদি একটি ওয়েব এলিমেন্ট এলিমেন্টের (পিতামাতা) n উপ-উপাদান (শিশু) থাকে এবং আমরা nth-চাইল্ড সনাক্ত করতে চাই, একটি CSS এক্সপ্রেশনের সিনট্যাক্স হল nth-of-type(n)।

সেলেনিয়ামে লোকেটার হিসাবে সিএসএস নির্বাচক কীভাবে ব্যবহার করবেন?

উপরের html-এ, আমরা যদি প্যারেন্ট ul-এর চতুর্থ li অর্থাৎ টেক্সট-প্রশ্ন ও উত্তর সহ অ্যাঙ্কর এলিমেন্ট খুঁজে পেতে চাই, তাহলে CSS ul.reading li:nth-of-type(4) হওয়া উচিত। একইভাবে, শেষ সন্তানকে শনাক্ত করতে, CSS হতে হবে ul.reading li:last-child।

গতিশীল মানসম্পন্ন বৈশিষ্ট্যগুলির জন্য, আমরা একটি উপাদান সনাক্ত করতে ^=প্রতীক ব্যবহার করতে পারি যার বৈশিষ্ট্যের মান একটি নির্দিষ্ট পাঠ্য দিয়ে শুরু হয়। উদাহরণস্বরূপ, ইনপুট[name^='qa1'] [এখানে ইনপুট হল ট্যাগনেম এবং নামের অ্যাট্রিবিউটের মান qa1 দিয়ে শুরু হয়]।

ডায়নামিক মানসম্পন্ন বৈশিষ্ট্যগুলির জন্য, আমরা একটি উপাদান চিহ্নিত করতে $=প্রতীক ব্যবহার করতে পারি যার বৈশিষ্ট্যের মান একটি নির্দিষ্ট পাঠ্যের সাথে শেষ হয়। উদাহরণস্বরূপ, ইনপুট[class$='loc'] [এখানে ইনপুট হল ট্যাগনেম এবং ক্লাস অ্যাট্রিবিউটের মান loc দিয়ে শেষ হয়]।

ডায়নামিক মান সম্পন্ন বৈশিষ্ট্যগুলির জন্য, আমরা একটি উপাদান সনাক্ত করতে প্রতীক *=ব্যবহার করতে পারি যার বৈশিষ্ট্যের মান একটি নির্দিষ্ট সাবস্ট্রিং রয়েছে। উদাহরণস্বরূপ, ইনপুট[name*='sub'] [এখানে ইনপুট হল ট্যাগনেম এবং নামের অ্যাট্রিবিউটের মানটিতে সাবস্ট্রিং সাব রয়েছে]।

উদাহরণ

org.openqa.selenium.By;আমদানি করুন পাবলিক ক্লাস CSSLocator{ পাবলিক স্ট্যাটিক ভ্যায়েড মেইন(স্ট্রিং[] args) { System.setProperty("webdriver.gecko.driver", "C:\\Users\\ghs6kor\\Desktop\\Java\\geckodriver.exe"); ওয়েবড্রাইভার ড্রাইভার =নতুন ফায়ারফক্সড্রাইভার(); //ইমপ্লিসিট ওয়েট ড্রাইভার.ম্যানেজ().টাইমআউটস().ইমপ্লিসিটলিওয়েট(10, টাইমইউনিট.সেকেন্ড); //URL লঞ্চ driver.get("https://www.linkedin.com/"); // সনাক্তকারী উপাদান WebElement m =ড্রাইভার। findElement(By.cssSelector("input[id='session_key']")); // পাঠ্য লিখুন m.sendKeys("জাভা"); স্ট্রিং s =m.getAttribute("value"); System.out.println("অ্যাট্রিবিউট মান:" + s); //ক্লোজ ব্রাউজার ড্রাইভার.ক্লোজ(); }}
  1. Android sqlite এ tinyint মান কিভাবে ব্যবহার করবেন?

  2. অ্যান্ড্রয়েড স্কিলাইটে স্মলিন্ট মান কীভাবে ব্যবহার করবেন?

  3. স্টাইলিং উপাদানের জন্য কিভাবে CSS নির্বাচক ব্যবহার করবেন?

  4. কিভাবে CSS ইমেজ স্প্রাইট তৈরি এবং ব্যবহার করবেন