কম্পিউটার

সিএসএস (টাইপোগ্রাফি) এর সাথে কার্নিং কীভাবে সামঞ্জস্য করা যায়

সিএসএস এর সাথে কার্নিং কিভাবে সামঞ্জস্য করা যায় তা জানুন।

যদি আপনার পছন্দের ওয়েব ফন্টে কার্নিং ডেটা অন্তর্ভুক্ত থাকে, তাহলে আপনার ব্রাউজার স্বয়ংক্রিয়ভাবে নির্ধারণ করবে যে ফন্ট-কার্নিং আপনার পাঠ্যে প্রয়োগ করা উচিত কিনা। এটি font-kerning ব্যবহার করে এটি করে CSS প্রপার্টি, যা auto এ সেট করা আছে ডিফল্টরূপে:

font-kerning: auto;

অন্য কথায়, একটি ব্রাউজার আপনার ফন্টে কার্ন প্রয়োগ করার সিদ্ধান্ত নিতে পারে যদিও তাতে কার্নিং ডেটা বিল্ট-ইন থাকে (যে কোনো কারণেই হোক)।

আপনি যদি নিশ্চিত করতে চান যে ফন্ট-কার্নিং প্রয়োগ করা হয়েছে (যদি আপনার ফন্টে এটি থাকে), ব্রাউজার "মতামত" যাই হোক না কেন, তারপর auto অদলবদল করুন normal দিয়ে আউট :

font-kerning: normal;

আপনি যদি কার্নিং বন্ধ করতে চান তবে none ব্যবহার করুন একটি মান হিসাবে:

font-kerning: none;

অপেক্ষা করুন, কেন আপনি এমন একটি ওয়েব ফন্টে কার্নিং বন্ধ করবেন যেখানে কার্নিং উপলব্ধ আছে?

ঠিক আছে, সম্ভবত আপনি আবিষ্কার করেছেন যে আপনার ফন্ট-কার্নিং X ব্রাউজারে ভুল রেন্ডার করে, যেমন একটি অস্থায়ী ব্রাউজার বাগ কারণে. সেক্ষেত্রে, এটি বন্ধ করার বিকল্প থাকা ভালো।

আরেকটি জিনিস যা কখনও কখনও ঘটে তা হল যে এক-বন্ধ পাঠ্য উপাদানগুলি একটি নির্দিষ্ট পরিস্থিতিতে অদ্ভুতভাবে আচরণ করে এবং সেই ক্ষেত্রে, এটি সুবিধাজনক যে আপনি এটি বন্ধ করতে পারেন, যেমন একটি CSS ইউটিলিটি ক্লাস সহ:

.kerning-none {
  font-kerning: none;
}

আপনার ওয়েব ফন্টে কার্নিং ডেটা আছে কিনা তা কীভাবে বলবেন

আপনার ওয়েব ফন্টে কার্নিং ডেটা আছে কি না তা খুঁজে বের করার একটি দ্রুত উপায় হল এটিকে none সেট করে এটিকে অক্ষম ও সক্রিয় করা। এবং normal এবং আপনার ব্রাউজারে পাঠ্য-রেন্ডারিং পরিবর্তনগুলি ঘনিষ্ঠভাবে দেখুন:


  1. কিভাবে CSS দিয়ে একটি hr উপাদান স্টাইল করবেন?

  2. কিভাবে CSS দিয়ে লেবেল স্টাইল করবেন?

  3. কিভাবে CSS দিয়ে স্ক্রলবার লুকাবেন?

  4. কিভাবে CSS দিয়ে তীর তৈরি করবেন?