কম্পিউটার

C# এ গুরুত্বপূর্ণ কীওয়ার্ড


C# এর কিছু কীওয়ার্ড, অন্তর্ভুক্ত।

  • সিল করা
  • পরমস
  • অভ্যন্তরীণ
  • এটি
  • বিমূর্ত

সিল করা

আপনি যখন একটি পদ্ধতিতে C# এ সিল করা সংশোধক ব্যবহার করেন, তখন পদ্ধতিটি ওভাররাইড করার ক্ষমতা হারায়। সিল করা পদ্ধতিটি একটি প্রাপ্ত শ্রেণীর অংশ হওয়া উচিত এবং পদ্ধতিটি অবশ্যই একটি ওভাররাইডেড পদ্ধতি হতে হবে৷

পরম

একটি পদ্ধতি ঘোষণা করার সময়, আপনি প্যারামিটার হিসাবে পাসকৃত আর্গুমেন্টের সংখ্যা সম্পর্কে নিশ্চিত নন, তারপর প্যারাম ব্যবহার করুন। C# প্যারাম অ্যারে আপনাকে এই সম্পর্কে জানাতে পারে।

অভ্যন্তরীণ

অভ্যন্তরীণ অ্যাক্সেস স্পেসিফায়ার একটি শ্রেণীকে তার সদস্য ভেরিয়েবল এবং সদস্য ফাংশনগুলিকে বর্তমান সমাবেশে অন্যান্য ফাংশন এবং বস্তুর কাছে প্রকাশ করতে দেয়। অভ্যন্তরীণ অ্যাক্সেস স্পেসিফায়ার সহ যেকোন সদস্যকে যেকোন শ্রেণী বা পদ্ধতি থেকে অ্যাক্সেস করা যেতে পারে যে অ্যাপ্লিকেশনটিতে সদস্যকে সংজ্ঞায়িত করা হয়েছে৷

এটি

C# এ "এই" কীওয়ার্ডটি ক্লাসের বর্তমান উদাহরণের উল্লেখ করতে ব্যবহৃত হয়। এটি মেথড প্যারামিটার এবং ক্লাস ফিল্ডের মধ্যে পার্থক্য করতেও ব্যবহৃত হয় যদি উভয়ের নাম একই থাকে।

বিমূর্ত

C# এ বিমূর্ত কীওয়ার্ডটি বিমূর্ত ক্লাসের জন্য ব্যবহৃত হয়। C#-এর একটি বিমূর্ত শ্রেণীতে বিমূর্ত এবং অ-বিমূর্ত পদ্ধতি অন্তর্ভুক্ত রয়েছে। আপনি একটি বিমূর্ত ক্লাস ইনস্ট্যান্ট করতে পারবেন না।


  1. C# এ CompareTo() পদ্ধতি

  2. C# এ কীওয়ার্ড

  3. ভার্চুয়াল বনাম সিলড বনাম নতুন বনাম বিমূর্ত C# এ

  4. জাভাতে বিমূর্ত পদ্ধতি এবং ক্লাস