কম্পিউটার

অ্যাক্রিলিক ওয়াই-ফাই-এ নেটওয়ার্ক নিরাপত্তা কম কী করে?

Wi-Fi কম নিরাপত্তা বললে এর মানে কী?

আপনি যখন একটি দুর্বল (দুর্বল নিরাপত্তা) Wi-Fi সংযোগ ব্যবহার করছেন তখন এটি আপনাকে অবহিত করবে৷ আপনি যদি এই তথ্যটি পেয়ে থাকেন, তাহলে আপনার নেটওয়ার্কের Wi-Fi রাউটারটি আপনার Wi-Fi ডিভাইসে প্রবাহিত তথ্যকে সুরক্ষিত রাখতে একটি কম নিরাপদ এনকোডিং কৌশল ব্যবহার করছে৷

আমি কিভাবে আমার Wi-Fi সুরক্ষিত করতে পারি?

আপনাকে আপনার ডিফল্ট ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে। নিশ্চিত করুন যে ওয়্যারলেস নেটওয়ার্ক এনক্রিপশন চালু আছে। VPN (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) প্রযুক্তি ব্যবহার করা যেতে পারে... কাউকে আপনার নেটওয়ার্ক দেখতে দেবেন না। আপনি যখন বাড়ির বাইরে থাকবেন, তখন আপনার Wi-Fi নেটওয়ার্ক বন্ধ করে দিন। আপনি সবসময় রাউটার সফ্টওয়্যার আপডেট করা উচিত. ফায়ারওয়াল ব্যবহার করা উচিত.... আদর্শভাবে, আপনার রাউটারটি আপনার বাড়ির মাঝখানে রাখা উচিত।

WPA WPA2 অনিরাপদ কেন?

WPA2 ব্যাপকভাবে বেতার নিরাপত্তার জন্য ব্যবহৃত হয়, কিন্তু এটি KRACK নামে পরিচিত একটি ত্রুটি হোস্ট করে, যা নিরাপত্তা প্রোটোকলকে প্রভাবিত করে। KU Leuven গবেষক ম্যাথি ভ্যানহোফের মতে, WPA-তে দুর্বলতা খুঁজে পাওয়া KRACK-কে কখনও কখনও হ্যাকারদের দ্বারা ওয়েবসাইটগুলিতে ক্ষতিকারক ম্যালওয়্যার ইনজেকশন করার জন্য ব্যবহার করা যেতে পারে, যেমন ransomware৷

কী ওয়াইফাই নেটওয়ার্ককে অনিরাপদ করে তোলে?

বিনামূল্যের Wi-Fi নিরাপত্তা ভাঙ্গার জন্য, আপনার এবং অ্যাক্সেস পয়েন্টের মধ্যে হ্যাকারের অবস্থান সবচেয়ে বড় হুমকির প্রতিনিধিত্ব করে। অনিরাপদ ওয়াই-ফাই ব্যবহার করার পাশাপাশি, হ্যাকাররা এই মাধ্যমে ম্যালওয়্যার বিতরণ করতে পারে। আপনি যদি কোনো নেটওয়ার্কে ফাইল শেয়ার করেন তাহলে হ্যাকাররা সহজেই আপনার কম্পিউটারকে সংক্রামিত সফ্টওয়্যার দিয়ে সংক্রমিত করতে পারে।

এক্রাইলিক ওয়াই-ফাই কি বৈধ?

অ্যাক্রিলিক ওয়াইফাই দ্বারা অফার করা অসংখ্য প্রোগ্রাম রয়েছে যা গভীরভাবে ওয়াইফাই নেটওয়ার্ক বিশ্লেষণ করে। এই প্রোগ্রামগুলির সাহায্যে একটি ওয়াইফাই বিশ্লেষণ করা যেতে পারে। এটি নিরাপত্তার সবচেয়ে নির্ভরযোগ্য পদ্ধতিগুলির মধ্যে একটি এবং অনেক বাড়ি এবং ব্যবসার দ্বারা ব্যবহৃত হয়। ওয়াইফাই স্ক্যানার হিসেবে, অ্যাক্রিলিক ওয়াইফাই এর মূল কাজ হল ওয়াইফাই নেটওয়ার্কের জন্য স্ক্যান করা।

কোনটি সবচেয়ে নিরাপদ Wi-Fi নিরাপত্তা সেটিং?

এই ক্ষেত্রে, WPA2-PSK (AES) সর্বোচ্চ স্তরের নিরাপত্তা প্রদান করে। WPA2 ব্যবহার করে, Wi-Fi এর জন্য সর্বশেষ এনক্রিপশন স্ট্যান্ডার্ড এবং AES, সর্বশেষ এনক্রিপশন প্রোটোকল, এটি ক্ষতিকারক হ্যাকারদের বিরুদ্ধে সুরক্ষিত।

WPA কি সত্যিই অনিরাপদ?

একটি দুর্বল স্ট্যান্ডার্ড, যদিও WPA দ্বারা ব্যবহৃত 256-বিট WPA-PSK (প্রি-শেয়ারড কী) WEP থেকে অনেক বেশি শক্তিশালী (যা উভয়ই RC4 স্ট্রিম এনক্রিপশনের উপর নির্ভর করে)।

কেন আমার ওয়াইফাই দুর্বল নিরাপত্তা বলে?

আপনার আইফোন একটি অ-সুরক্ষিত Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত, Apple আপনাকে বলে৷ যাইহোক, এটি শুধুমাত্র ইঙ্গিত করে যে আপনার সংযোগটি সর্বশেষ মানের মতো শক্তিশালী নয় -- এটি নির্দেশ করে না যে একটি হ্যাকার আপনার রাউটারে রয়েছে এবং আপনার আইফোনের সাথে আপস করছে৷

আমি কীভাবে ওয়াইফাই নামের দুর্বল নিরাপত্তা ঠিক করব?

যত তাড়াতাড়ি সম্ভব আপনার ডিভাইসের সফ্টওয়্যার আপডেট করুন. আপনার রাউটারে লগ ইন করতে, আপনার ব্রাউজারের ঠিকানা বারে IP ঠিকানা টাইপ করুন। নিশ্চিত করুন যে আপনার রাউটার সর্বশেষ ফার্মওয়্যারের সাথে আপডেট করা হয়েছে।

আমি কীভাবে আমার ওয়াইফাই দুর্বল নিরাপত্তা উন্নত করতে পারি?

অত্যাধুনিক পাসওয়ার্ড ব্যবহার করতে ভুলবেন না। আপনি এই পৃষ্ঠায় গিয়ে ডিফল্ট ওয়াইফাই অ্যাডমিনিস্ট্রেটর ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন। আপনার WiFi সর্বশেষ এনক্রিপশন প্রযুক্তির সাথে এনক্রিপ্ট করা হয়েছে তা নিশ্চিত করুন... ওয়াইফাই রাউটারের সেই অ্যাডমিন পৃষ্ঠাগুলিকে এনক্রিপ্ট করা দরকার... আপনার ওয়াইফাই রাউটার ফার্মওয়্যার নিয়মিত আপ টু ডেট আছে তা নিশ্চিত করুন৷ আপনি আপনার MAC ঠিকানা লক ডাউন বিবেচনা করতে চাইতে পারেন... স্বয়ংক্রিয় সংযোগ প্রতিরোধ করার জন্য ব্যবহারকারী প্রশিক্ষণ প্রয়োজন. SSL সর্বদা সক্রিয় করা উচিত।

আমি কীভাবে আমার ওয়াইফাই ব্যক্তিগত করব?

টাস্কবারে, ডানদিকে Wi-Fi নেটওয়ার্ক আইকনে ক্লিক করুন। আপনি যে Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছেন তার বৈশিষ্ট্য বিভাগে, "বৈশিষ্ট্য" নির্বাচন করুন৷ "নেটওয়ার্ক প্রোফাইল" এর অধীনে "ব্যক্তিগত" নির্বাচন করুন। ?নেটওয়ার্ক প্রোফাইল," "ব্যক্তিগত" নির্বাচন করুন৷

কেন আমার ওয়াইফাই সুরক্ষিত নয়?

অ-সুরক্ষিত সংযোগ এমন একটি যা পরিসীমার মধ্যে থাকা যে কেউ পাসওয়ার্ড ছাড়াই সংযোগ করতে পারে৷ আপনি প্রায়শই এই ধরনের WiFi নেটওয়ার্কগুলি লাইব্রেরি এবং কফি শপের মতো পাবলিক স্পেসগুলিতে পাবেন৷ অনেক লোক তাদের রাউটার/মডেম এবং নেটওয়ার্ক সেটিংস যেমন আছে তেমনই রেখে দেয়, যদিও বিল্ট-ইন নিরাপত্তা বৈশিষ্ট্য উপলব্ধ।

একটি ওয়্যারলেস নেটওয়ার্ক কি সত্যিই নিরাপদ হতে পারে?

প্রায়শই, ওয়্যারলেস নেটওয়ার্কগুলি তারযুক্তগুলির তুলনায় কম সুরক্ষিত, কারণ অনুপ্রবেশকারীরা সহজেই তাদের নিজস্ব কম্পিউটারগুলিকে কোনো সমস্যা ছাড়াই তারযুক্ত নেটওয়ার্কের সাথে সংযুক্ত করতে পারে, নেটওয়ার্কে অ্যাক্সেস অর্জন করতে পারে এবং তাদের পিছনের দরজাও রয়েছে, যেমন ব্যাক অরিফিস, যা দূরবর্তী অ্যাক্সেসের অনুমতি দিতে পারে। নেটওয়ার্ক।

WPA WPA2 কি অনিরাপদ?

WPA/WPA2 (TKIP) এর সাথে নিরাপত্তা একটি সমস্যা বলে মনে করা হয় না। যখন নিরাপত্তা সেটিংসের কথা আসে, তখন আপনার রাউটারে WPA2 (AES) অথবা WPA3 বেছে নিন।

WPA WPA2 এর সাথে কি ভুল?

একটি কম সুরক্ষিত এনক্রিপশন পদ্ধতি ব্যবহার করার পাশাপাশি, WPA এর জন্য একটি ছোট পাসওয়ার্ড প্রয়োজন, এটি একটি দুর্বল নিরাপত্তা পদ্ধতি তৈরি করে। একটি WPA এন্টারপ্রাইজ সমাধান উপলব্ধ নয় কারণ এটি ব্যবসার দ্বারা ব্যবহারের জন্য যথেষ্ট নিরাপদ হতে ব্যর্থ হয়৷

সকল বিনামূল্যের ওয়াইফাই সংযোগ কি অনিরাপদ?

আপনার কম্পিউটার সুরক্ষিত কিনা তা নির্ধারণ করে বেশ কয়েকটি কারণ। যদিও এনক্রিপশন ওয়েব সার্ফিংকে আরও নিরাপদ করে তোলে, এটি সমস্ত ঝুঁকি দূর করে না। পাবলিক ওয়াইফাই নেটওয়ার্কের ব্যবহার একটি ব্যক্তিগত ব্যবহারের চেয়ে অনেক বেশি ঝুঁকিপূর্ণ, যেহেতু হ্যাকারদের অ্যাক্সেস পাওয়ার সম্ভাবনা বেশি। এনক্রিপ্ট করা চ্যানেলের মাধ্যমে পাঠানো ডেটা আজ সবচেয়ে সংবেদনশীল ডেটা৷


  1. ওয়াইফাই এর নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?

  2. কি একটি ভাল নেটওয়ার্ক নিরাপত্তা টুলকিট করে?

  3. ওয়াইফাই নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?

  4. একটি স্পেকট্রাম নেটওয়ার্ক নিরাপত্তা কি?