কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী উইন্ডোজ 10 দেখতে?

আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় অবস্থিত?

আপনার রাউটারে সাধারণত ডিফল্ট WPA2 এবং WPA কীগুলির সাথে একটি স্টিকার বা লেবেল প্রিন্ট করা থাকে। আপনি আপনার রাউটার সেট আপ করার সাথে সাথে মনে রাখা সহজ একটি নতুন পাসওয়ার্ড তৈরি করা একটি ভাল ধারণা৷ বিকল্পভাবে, আপনি আপনার অ্যাকাউন্টে গিয়ে যেকোনো সময় আপনার Wi-Fi পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড খুঁজে পাব?

স্টার্ট বাটনে ক্লিক করে স্টার্ট মেনু খুলুন। নেটওয়ার্ক সংযোগগুলিতে যান এবং এটিতে ক্লিক করুন। শেয়ারিং সেন্টার বোতামে ক্লিক করে নেটওয়ার্কের সাথে সংযোগ করুন৷ ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন পর্দায় প্রদর্শিত হবে। ওয়্যারলেস বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে. আপনি সিকিউরিটি ওপেন করে এটি করতে পারেন। আপনি অক্ষর দেখান নির্বাচন করলে নেটওয়ার্ক নিরাপত্তা কী দৃশ্যমান হবে।

নেটওয়ার্ক নিরাপত্তা কীই কি পাসওয়ার্ড?

নেটওয়ার্ক নিরাপত্তা কীগুলি কেবল Wi-Fi পাসওয়ার্ডের আরেকটি নাম। একটি নেটওয়ার্ক পাসওয়ার্ড হিসাবে, তারা একটি ডিজিটাল স্বাক্ষর গঠন করে যা ব্যবহারকারীদের ওয়্যারলেস নেটওয়ার্ক অ্যাক্সেস করতে দেয়৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পুনরুদ্ধার করব?

আপনার নিরাপত্তা কী বা ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড ভুলে গেছেন? ডিফল্ট পাসওয়ার্ড উল্লেখ করে এমন একটি স্টিকারের জন্য আপনার রাউটারটি পরীক্ষা করুন অথবা যদি এটি একটি ডিফল্ট পাসওয়ার্ড উল্লেখ না করে থাকে তাহলে তার ম্যানুয়ালটি দেখুন৷

আপনি কিভাবে আমার নেটওয়ার্কের জন্য আপনার নিরাপত্তা কী জানেন?

কোনটি খুঁজে বের করার সেরা উপায় আমি এটি খুঁজে পেতে পারি? আপনার রাউটারে নিরাপত্তা সেটিংস বর্ণনা করে এমন একটি লেবেল খুঁজে পাওয়া সাধারণ। আপনার রাউটারের পাসওয়ার্ড পরিবর্তন করার বা ডিফল্ট সেটিংসে রিসেট করার দরকার নেই যদি আপনি কখনও না করেন। একটি "নিরাপত্তা কী," একটি "WEP কী," একটি "WPA কী," একটি "WPA2 কী," বা একটি "পাসফ্রেজ" থাকবে।

নেটওয়ার্ক নিরাপত্তা কী বললে এর মানে কী?

মূলত, তারা পাসওয়ার্ড বা কোড স্থানীয় এলাকা নেটওয়ার্ক অ্যাক্সেস করার জন্য অনুরোধ করা হয়. * অনেকেই নেটওয়ার্ক নিরাপত্তা কী ধারণার সাথে পরিচিত। আপনি বাড়িতে আপনার ব্যক্তিগত Wi-Fi নেটওয়ার্কের জন্য সাইন আপ করতে একটি ব্যবহার করুন৷ ব্যবহারকারীদের জন্য একটি নেটওয়ার্কে নিরাপদ অ্যাক্সেস পেতে, নিরাপত্তা কী ইনস্টল করা আবশ্যক।

আমি আমার মোডেমে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পাব?

পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রায়ই আপনার ওয়্যারলেস মডেম বা রাউটারের পিছনে, পাশে বা নীচে একটি ছোট স্টিকার থাকে যা আপনার নেটওয়ার্কের ডিফল্ট পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রদর্শন করে।

আমি কিভাবে আমার Windows নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনি যখন Windows 10 ব্যবহার করেন তখন নেটওয়ার্ক সংযোগ উইন্ডোতে নেটওয়ার্ক নিরাপত্তা কী পাওয়া যায়। আপনি নিচে স্ক্রোল করলে নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার পাওয়া যাবে। আপনার নেটওয়ার্কের ওয়্যারলেস বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে, এর নামের উপর ক্লিক করুন (যা ওয়াই-ফাই দিয়ে শুরু হয়)।

আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় অবস্থিত?

আপনি যখন আপনার ওয়্যারলেস নেটওয়ার্কে ডান-ক্লিক করেন তখন মেনু থেকে বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ নিরাপত্তা ট্যাব অ্যাক্সেস করতে, এটিতে ক্লিক করুন। আপনি যখন 'অক্ষর দেখান' বলে বাক্সে ক্লিক করেন (যদি ইতিমধ্যে নির্বাচিত না থাকে), আপনার কী নেটওয়ার্ক নিরাপত্তা কী বাক্সে প্রদর্শিত হবে।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী উইন্ডোজ 8 খুঁজে পেতে?

  2. কিভাবে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী দেখতে?

  3. কিভাবে উইন্ডোজ 10 এ নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাবেন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী উইন্ডোজ 8.1 দেখতে?