কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি ল্যান ম্যানেজার প্রমাণীকরণ স্তর উইন্ডোজ 7 পরিবর্তন করবেন?

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা LAN ম্যানেজার প্রমাণীকরণ স্তর পরিবর্তন করব?

নিরাপত্তা বিকল্পগুলি সেট আপ করতে, "স্থানীয় কম্পিউটার নীতি -> কম্পিউটার কনফিগারেশন -> উইন্ডোজ সেটিংস -> নিরাপত্তা সেটিংস -> স্থানীয় নীতি -> নিরাপত্তা বিকল্পগুলি" নির্বাচন করুন৷ আপনাকে "নেটওয়ার্ক সিকিউরিটি:ল্যান ম্যানেজার প্রমাণীকরণ স্তর" নামক নীতিটি সনাক্ত করতে হবে। ডান ক্লিক করে এবং "সম্পত্তি" নির্বাচন করে, আপনি নীতির বিশদ বিবরণ দেখতে পারেন৷ নিম্নলিখিত দুটি বিকল্প উপলব্ধ:শুধুমাত্র NTLMv2 প্রতিক্রিয়া পাঠান, অথবা LM এবং NTLM উভয়কেই প্রত্যাখ্যান করুন৷

LAN ম্যানেজার প্রমাণীকরণ স্তর কি?

ল্যান ম্যানেজার প্রমাণীকরণ স্তরে, উইন্ডোজ নির্ধারণ করে যে ব্যবহারকারীর পরিচয় যাচাই করতে কোন ধরনের প্রমাণীকরণ প্রোটোকল ব্যবহার করা উচিত। LAN ম্যানেজার, LM, NTLM, এবং NTLMv2-এ তিনটি ভিন্ন প্রমাণীকরণ প্রোটোকল রয়েছে। যেহেতু NTLMv2 রিপ্লে আক্রমণগুলিকে প্রশমিত করে, এটি তাদের মধ্যে সবচেয়ে নিরাপদ৷

Windows 7 কি NTLMv2 ব্যবহার করে?

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে Windows 7 এবং Vista NTLMv2 ব্যবহার করে।

LM সামঞ্জস্যের স্তর কী?

এই তিনটি প্রোটোকল উইন্ডোজ কম্পিউটার দ্বারা ব্যবহার করা যেতে পারে:LAN ম্যানেজার (তথাকথিত সফ্টওয়্যার, কিন্তু সাধারণত ল্যানম্যান নামে পরিচিত):নিরাপত্তা স্তর যেখানে যেকোনো উইন্ডোজ কম্পিউটার ন্যূনতম ঝুঁকি নিয়ে কাজ করতে পারে। LM-এর প্রতিস্থাপন হিসাবে, NTLMv1 NTLMv1-এর তুলনায় উল্লেখযোগ্য উন্নতির প্রতিনিধিত্ব করে। যাইহোক, NTLMv2 এর মতো নিরাপত্তা ততটা বেশি নয়।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ল্যান ম্যানেজার প্রমাণীকরণ স্তর অক্ষম করব?

GPO-তে, আপনাকে নেটওয়ার্ক নিরাপত্তা নীতিটি সনাক্ত করতে হবে:কম্পিউটার কনফিগারেশন -> নীতি -> উইন্ডোজ সেটিংস -> নিরাপত্তা সেটিংস -> স্থানীয় নীতি -> নিরাপত্তা বিকল্পগুলির মাধ্যমে ল্যান ম্যানেজার প্রমাণীকরণ স্তর। রেজিস্ট্রি সম্পাদনা NTLMv1 নিষ্ক্রিয় করার আরেকটি উপায়।

আমার কি NTLMv2 নিষ্ক্রিয় করা উচিত?

NTLMv2 এর সাথে, এনক্রিপশন অ্যালগরিদমগুলি আরও নিরাপদ এবং জনপ্রিয় NTLM আক্রমণগুলি প্রতিরোধ করা যেতে পারে। Windows 7/Windows Server 2008 R2 অনুযায়ী, NTLM প্রোটোকল সংস্করণ 1 এবং LM প্রমাণীকরণ প্রোটোকল সংস্করণ 2 ডিফল্টরূপে অক্ষম করা আছে। NTLM প্রমাণীকরণ নিষ্ক্রিয় করার জন্য Windows ডোমেন কনফিগার করা পছন্দ করা হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা ল্যান ম্যানেজার প্রমাণীকরণ স্তর কোথায়?

GPO-তে, আপনাকে নেটওয়ার্ক নিরাপত্তা নীতিটি সনাক্ত করতে হবে:কম্পিউটার কনফিগারেশন -> নীতি -> উইন্ডোজ সেটিংস -> নিরাপত্তা সেটিংস -> স্থানীয় নীতি -> নিরাপত্তা বিকল্পগুলির মাধ্যমে ল্যান ম্যানেজার প্রমাণীকরণ স্তর৷

আপনি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা LAN ম্যানেজার প্রমাণীকরণ স্তর পুনরায় সেট করবেন?

প্রথম ধাপ হল ফিক্স চালানো। Network_Security_Reset ডাউনলোড করে এক্সট্রাক্ট করুন। জিপ Network_Security_Reset এ ডাবল ক্লিক করুন। নেটওয়ার্ক নিরাপত্তা ঠিক করতে reg:LAN ম্যানেজার প্রমাণীকরণ স্তর লঙ্ঘন। আপনার কম্পিউটার রিবুট করুন! আপনি রিবুট করার পরে পরিবর্তনগুলি দেখতে পারেন৷

Windows 2000 কি NTLMv2 সমর্থন করে?

অন্যদিকে, Windows NT 4, ইতিমধ্যেই NTLM 2 সমর্থিত। সার্ভিস প্যাক 4 (SP4) প্রকাশের পর থেকে কোনো আপডেট করা হয়নি এবং Windows 2000 এটি স্থানীয়ভাবে সমর্থন করে। অ্যাক্টিভ ডিরেক্টরি ক্লায়েন্ট এক্সটেনশন ইনস্টল করার মাধ্যমে, আপনি Windows 98 কে NTLM 2 এর জন্য সক্ষম করতে পারেন।

NTLMv2 কিসের জন্য ব্যবহার করা হয়?

ল্যান ম্যানেজার প্রমাণীকরণ প্রোটোকলের অংশ হিসাবে, উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালনাকারী ক্লায়েন্টরা নিম্নলিখিত ক্রিয়াকলাপগুলি সম্পাদন করতে পারে:একটি ডোমেনে যোগ দিন, লোকাল এরিয়া নেটওয়ার্কে লগ ইন করুন বা ঠিক আছে ক্লিক করুন৷ সক্রিয় ডিরেক্টরি বন একে অপরের সাথে প্রমাণীকরণ করতে পারে।

আমি কীভাবে আমার LM সামঞ্জস্যের স্তর পরিবর্তন করব?

রেজিস্ট্রি খুলতে regedit.exe ব্যবহার করুন। HKLM/System/CurrentControlSet/control/LSA খুঁজুন। ফাইলগুলি যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে খেয়াল রাখুন। আপনি সম্পাদনা> নতুন> REG_DWORD নির্বাচন করে LMCcompatibilityLevel খুঁজে পেতে পারেন যদি এটি ডান ফলকে প্রদর্শিত না হয়। নতুন মান #1 সামঞ্জস্যের স্তরের সাথে প্রতিস্থাপন করা উচিত। LMCcompatibilityLevel ডান ফ্রেমে ডাবল ক্লিক করে পাওয়া যাবে।


  1. কিভাবে উইন্ডোজ 10 এ নেটওয়ার্ক নিরাপত্তা কী পরিবর্তন করবেন?

  2. উইন্ডোজ 10 এ নেটওয়ার্ক নিরাপত্তা সেটিংস কিভাবে পরিবর্তন করবেন?

  3. উইন্ডোজ 10 এ আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী কিভাবে পরিবর্তন করব?

  4. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পাসওয়ার্ড উইন্ডোজ 7 পরিবর্তন করব?