কম্পিউটার

যখন নেটওয়ার্ক নিরাপত্তার একটি ডিভাইস কোনো পরিষেবা নির্দেশ করে না তখন এর অর্থ কী?

কেন আমার ইন্টারনেট সংযোগ দুর্বল নিরাপত্তা বলছে?

যত তাড়াতাড়ি সম্ভব আপনার ডিভাইসের সফ্টওয়্যার আপডেট করুন. আপনার ব্রাউজারের URL/সার্চ বারে আপনার রাউটারের IP ঠিকানা টাইপ করুন। আপনার রাউটার সর্বশেষ ফার্মওয়্যারের সাথে আপডেট করা হয়েছে তা নিশ্চিত করুন। আপনার রাউটারের নিরাপত্তা/এনক্রিপশন সেটিংস খুঁজে বের করে এবং পরিবর্তন করে WPA3 এ পরিবর্তন করা উচিত।

কেন আমার ডিভাইস আমার নেটওয়ার্ক খুঁজে পাচ্ছে না?

আপনি এখনও আপনার রাউটার বা মডেমের সীমার মধ্যে আছেন তা নিশ্চিত করুন। বর্তমান দূরত্ব খুব বেশি হলে দূরত্ব বন্ধ করুন। অ্যাডভান্সড> ওয়্যারলেস> ওয়্যারলেস সেটিংসের অধীনে, আপনার আমাদের ওয়্যারলেস পরিষেবার জন্য সেটিংস পরীক্ষা করা উচিত। আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক নাম এবং SSID লুকানো নেই তা দুবার চেক করা একটি ভাল ধারণা হতে পারে৷

কেন আমার ল্যাপটপ এই নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারে না?

ডিভাইস ম্যানেজারে নেটওয়ার্ক অ্যাডাপ্টার নির্বাচন করে, এবং তারপর ড্রাইভার আপডেট করে। নির্দেশাবলী অনুসরণ করে এবং Wi-Fi নির্দেশাবলী অনুসরণ করে আপনার কম্পিউটার পুনরায় চালু হওয়ার পরে আপনি আবার Wi-Fi এর সাথে সংযোগ করার চেষ্টা করতে পারেন৷ কোন হার্ডওয়্যার বা সফ্টওয়্যার সমস্যা আছে কিনা তা তদন্ত করুন যদি এটি কাজ না করে।

কোন নেটওয়ার্ক শনাক্ত হয়নি তা আমি কিভাবে ঠিক করব?

ওয়াই-ফাই ড্রাইভারকে রোল ব্যাক করতে হবে। আপনার সর্বশেষ Wi-Fi ড্রাইভার ইনস্টল করা আছে তা নিশ্চিত করুন। Wi-Fi অ্যাডাপ্টারের ড্রাইভার আপডেট করা দরকার। নিশ্চিত করুন যে বিমান মোড বন্ধ আছে।

এটি কেন বলে যে আমার নেটওয়ার্ক নিরাপদ নয়?

অ-সুরক্ষিত সংযোগ এমন একটি যা পরিসীমার মধ্যে থাকা যে কেউ পাসওয়ার্ড ছাড়াই সংযোগ করতে পারে৷ আপনি প্রায়শই এই ধরনের WiFi নেটওয়ার্কগুলি লাইব্রেরি এবং কফি শপের মতো পাবলিক স্পেসগুলিতে পাবেন৷ অনেক লোক তাদের রাউটার/মডেম এবং নেটওয়ার্ক সেটিংস যেমন আছে তেমনই রেখে দেয়, যদিও বিল্ট-ইন নিরাপত্তা বৈশিষ্ট্য উপলব্ধ।

এই ফোনের নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নেটওয়ার্ক সিকিউরিটি কী হল নেটওয়ার্ক পাসওয়ার্ড বা পাসফ্রেজের প্রকার, যা ফিজিক্যাল কী, ডিজিটাল সিগনেচার বা বায়োমেট্রিক কীগুলির রূপ নেয় এবং ক্লায়েন্ট যে ওয়্যারলেস নেটওয়ার্ক বা ডিভাইসে অ্যাক্সেসের অনুরোধ করে সেটি অনুমোদন ও অ্যাক্সেস করতে ব্যবহৃত হয়।

নেটওয়ার্ক সংযোগ বিচ্ছিন্ন হলে এর মানে কী?

ওয়্যারলেস নেটওয়ার্ক থেকে আপনার সংযোগ বিচ্ছিন্ন হওয়ার জন্য আপনার কম সংকেত একটি বড় কারণ। আপনি ওয়্যারলেস বেস স্টেশন থেকে কত দূরে আছেন তার উপর নির্ভর করে, আপনি যদি অনেক দূরে থাকেন তাহলে সংযোগ বজায় রাখার জন্য সংকেত যথেষ্ট শক্তিশালী নাও হতে পারে।

কেন আমার ওয়াই-ফাই দুর্বল নিরাপত্তা বলে?

আপনার আইফোন একটি অ-সুরক্ষিত Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত, Apple আপনাকে বলে৷ যাইহোক, এটি শুধুমাত্র ইঙ্গিত করে যে আপনার সংযোগটি সর্বশেষ মানের মতো শক্তিশালী নয় -- এটি নির্দেশ করে না যে একটি হ্যাকার আপনার রাউটারে রয়েছে এবং আপনার আইফোনের সাথে আপস করছে৷

আমি কীভাবে আমার Wi-Fi দুর্বল নিরাপত্তা উন্নত করতে পারি?

অত্যাধুনিক পাসওয়ার্ড ব্যবহার করতে ভুলবেন না। আপনি এই পৃষ্ঠায় গিয়ে ডিফল্ট ওয়াইফাই অ্যাডমিনিস্ট্রেটর ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন। নিশ্চিত করুন যে আপনার WiFi সর্বশেষ এনক্রিপশন প্রযুক্তির সাথে এনক্রিপ্ট করা হয়েছে... ওয়াইফাই রাউটারের সেই অ্যাডমিন পৃষ্ঠাগুলিকে এনক্রিপ্ট করা দরকার... আপনার ওয়াইফাই রাউটার ফার্মওয়্যার নিয়মিত আপ টু ডেট আছে তা নিশ্চিত করুন৷ আপনি আপনার MAC ঠিকানা লক ডাউন বিবেচনা করতে চাইতে পারেন... স্বয়ংক্রিয় সংযোগ প্রতিরোধ করার জন্য ব্যবহারকারী প্রশিক্ষণ প্রয়োজন. SSL সর্বদা সক্রিয় করা উচিত।

কেন আমার Xfinity Wi-Fi দুর্বল নিরাপত্তা বলছে?

আপনার Wi-Fi রাউটার সঠিকভাবে কনফিগার করা নাও হতে পারে, যার ফলে একটি "দুর্বল নিরাপত্তা" সতর্কতা। Apple iOS 14-এ একটি বৈশিষ্ট্য যুক্ত করেছে যা আপনার রাউটারের সেটিংস চেক করে দেখতে পারে যে সেগুলি আপ টু ডেট নয়৷

কেন আমার ফোন Wi-Fi নেটওয়ার্ক খুঁজে পাচ্ছে না?

এটি অপরিহার্য যে আপনি প্রথমে আপনার ফোনের Wi-Fi সেটিংস চেক করুন, কারণ আপনার ডিভাইসে Wi-Fi সক্ষম করলে এটি Wi-Fi এর সাথে সংযোগ স্থাপনের অনুমতি দেবে৷ যে অ্যান্ড্রয়েড ফোনগুলি Wi-Fi এর সাথে সংযুক্ত বলে দাবি করে কিন্তু কিছু লোড করে না সেগুলিকে Wi-Fi নেটওয়ার্ক ভুলে গিয়ে পুনরায় সংযোগ করে পুনরায় সেট করা যেতে পারে৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি কোম্পানির মানে কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা ত্রুটি মানে কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা মানে কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা পদ্ধতি মানে কি?