কম্পিউটার

সেঞ্চুরিলিংক রাউটার ব্যবহার করে কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পরিবর্তন করব?

আমি আমার সেঞ্চুরিলিংক রাউটারের নিরাপত্তা সেটিংস কীভাবে পরিবর্তন করব?

আপনাকে SSID (নেটওয়ার্কের নাম) নির্বাচন করতে হবে.... আপনি যে নিরাপত্তা প্রকারটি ব্যবহার করতে চান তাতে ক্লিক করুন... আপনি "প্রয়োগ করুন" এ ক্লিক করলে আপনার করা পরিবর্তনগুলি সংরক্ষণ করা হবে। আপনাকে অবশ্যই আপনার নিরাপত্তা কী বা পাসফ্রেজ লিখতে হবে। আপনি "প্রয়োগ করুন" ক্লিক করলে আপনার করা পরিবর্তনগুলি সংরক্ষিত হবে। আপনি যে প্রমাণীকরণ টাইপ ব্যবহার করতে চান তাতে ক্লিক করুন। আপনাকে অবশ্যই একটি নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড লিখতে হবে৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী সেঞ্চুরি লিঙ্ক খুঁজে পাব?

আপনার মডেমের লেবেল নীচে বা পাশে পাওয়া যাবে। ছবিতে দেখানো হয়েছে, স্টিকার আপনার মডেম/রাউটার সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে, এর নেটওয়ার্ক নাম (SSID) এবং পাসওয়ার্ড (কী/পাসফ্রেজ) সহ।

আমি কীভাবে আমার ওয়াইফাই নিরাপত্তা কী পরিবর্তন করব?

আপনি 192.168 ঠিকানায় টাইপ করে এই ওয়েব সাইটটি অ্যাক্সেস করতে পারেন.... ওয়্যারলেস ট্যাবে, ক্লিক করুন। পরিবর্তন বোতামে ক্লিক করে আপনার সেটিংস পরিবর্তন করুন। নিরাপত্তা পাসওয়ার্ড ক্ষেত্র হল যেখানে আপনি আপনার নতুন ওয়্যারলেস কী লিখবেন। আপনি পৃষ্ঠার শীর্ষে সংরক্ষণ ক্লিক করার পরে পরিবর্তনগুলি প্রয়োগ করা হবে৷

আমি কীভাবে আমার রাউটারের নিরাপত্তা সেটিংস পরিবর্তন করব?

একটি বেতার সংযোগ স্থাপন করুন। গেটওয়ে> সংযোগ> ওয়াই-ফাই ব্যবহার করে নিরাপত্তা মোড পরিবর্তন করুন, তারপর পরিবর্তন করতে সম্পাদনা নির্বাচন করুন। প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে নীচের অংশে সংরক্ষণ সেটিংস ক্লিক করুন৷

আমি আমার সেঞ্চুরিলিংক রাউটারের নিরাপত্তা সেটিংস কীভাবে পরিবর্তন করব?

মডেমের ওয়্যারলেস সেটিংস এর মেনুতে পাওয়া যাবে। আপনি একটি ওয়েব ব্রাউজার খুলে https://192 এ যেতে পারেন। আপনার পাওয়া ওয়েব ঠিকানা দিয়ে ওয়েব ঠিকানা ক্ষেত্র 1 পূরণ করুন। লগ ইন করতে, মডেমের সেটআপ ইন্টারফেসে (মডেম GUI) আপনার অ্যাডমিন ইউজারনেম এবং অ্যাডমিন পাসওয়ার্ড লিখুন।

আমি কি আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পরিবর্তন করতে পারি?

আপনি যদি নিরাপত্তা নিশ্চিত করতে চান, তাহলে আপনার নিরাপত্তা কী বার বার পরিবর্তন করা উচিত। এটি একটি পাসওয়ার্ড হিসাবে বিবেচনা করা উচিত. আপনার রাউটারে প্রথমে এই নিরাপত্তা কী পরিবর্তন করা উচিত। এটি অনুসরণ করে, আপনার রাউটারের সাথে সংযুক্ত সমস্ত ডিভাইসের কী পরিবর্তন করতে হবে।

আমি কীভাবে আমার ওয়্যারলেস রাউটারে নিরাপত্তার ধরন পরিবর্তন করব?

রাউটার সেটিংসে লগ ইন করুন এবং ওয়্যারলেস নেটওয়ার্ক কনফিগারেশন বিভাগটি খুঁজে পেতে ওয়্যারলেস নিরাপত্তা বা বেতার নেটওয়ার্ক পৃষ্ঠাতে নেভিগেট করুন। WPA বা WPA2 নির্বাচন করা নিরাপত্তা পদ্ধতি হিসেবে কাজ করবে। নিশ্চিত করুন যে আপনি উপরের মেনুতে "সংরক্ষণ করুন" এবং "প্রয়োগ করুন" নির্বাচন করেছেন এবং তারপরে নতুন সেটিংস কার্যকর না হওয়া পর্যন্ত আপনার রাউটার রিবুট করুন৷

কেন আমার সেঞ্চুরি লিঙ্ক দুর্বল নিরাপত্তা বলে?

আপনার Wi-Fi রাউটার সঠিকভাবে কনফিগার করা নাও হতে পারে, যার ফলে একটি "দুর্বল নিরাপত্তা" সতর্কতা। iOS 14-এ উপলব্ধ একটি নতুন বৈশিষ্ট্য আপনাকে আপনার রাউটার আপ টু ডেট কিনা তা পরীক্ষা করার অনুমতি দেয় এবং যদি না হয় তবে একটি বার্তা প্রদর্শন করুন। আপনি সম্ভবত এখন পর্যন্ত আপনার রাউটারের দুর্বল নিরাপত্তা সম্পর্কে অবগত ছিলেন না, কিন্তু এটি সর্বদা বিদ্যমান।

আমি কিভাবে আমার রাউটারের নিরাপত্তা সেটিংস WPA2 এ পরিবর্তন করব?

নিশ্চিত করুন বেতার নির্বাচন করা হয়েছে. আপনাকে ওয়্যারলেস সেটিংস পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে। আপনি নিরাপত্তা বিকল্প মেনু থেকে WPA চয়ন করতে পারেন। নিরাপত্তা সম্পূর্ণরূপে সুরক্ষিত WPA2 এর নতুন মানকে ধন্যবাদ।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী সনাক্ত করব?

আপনার ডিভাইসের রুট ডিরেক্টরিতে অবস্থিত ফাইলগুলির একটি তালিকা দেখতে স্থানীয় এবং ডিভাইসে আলতো চাপুন৷ Wi-Fi নিরাপত্তা কীটি wpa_supplicant ফাইলে রুট ফোল্ডারে প্রবেশ করে, এবং তারপরে বিভিন্ন এবং ওয়াইফাইতে নেভিগেট করে পাওয়া যাবে। conf ডিরেক্টরিতে ফাইল।

আমি আমার মোডেমে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পাব?

একটি ওয়্যারলেস মডেম বা রাউটারে, আপনার ডিফল্ট ওয়্যারলেস পাসওয়ার্ড, পাসফ্রেজ বা নিরাপত্তা কোড কখনও কখনও পিছনে, পাশে বা নীচে একটি ছোট স্টিকারে প্রিন্ট করা হয়৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড খুঁজে পাব?

প্রোগ্রামটি শুরু করতে, স্টার্ট বোতামে ক্লিক করুন। নেটওয়ার্ক সংযোগ বিভাগে নেভিগেট করুন। এটিতে ক্লিক করে নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারে যান। আপনি আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে একটি আইকন দেখতে পাবেন। এটি ক্লিক করুন. ওয়্যারলেস বৈশিষ্ট্য ট্যাবে নেভিগেট করুন। নিরাপত্তা ট্যাব এখানে পাওয়া যাবে. আপনি অক্ষর দেখান চেক করলে নেটওয়ার্ক নিরাপত্তা কী দৃশ্যমান হবে।

ওয়াই-ফাই পাসওয়ার্ড কি সিকিউরিটি কীর মতোই?

বাস্তবে, আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী শুধুমাত্র আপনার Wi-Fi পাসওয়ার্ড - তাই এটি যতটা জটিল মনে হয় ততটা জটিল নয়৷ সহজ কথায়, একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী হল একটি পাসওয়ার্ড যা আপনার Wi-Fi রাউটার আপনি যে ডিভাইস ব্যবহার করছেন তার সাথে যোগাযোগ করতে ব্যবহার করে এবং আপনাকে নিরাপদে ইন্টারনেট ব্যবহার করতে সক্ষম করে।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পুনরুদ্ধার করব?

আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী বা ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড রিসেট করতে, ডিফল্ট পাসওয়ার্ড সহ একটি স্টিকারের জন্য আপনার রাউটারের নীচে বা পাশে চেক করুন। যদি এই স্টিকার রাউটারে উপস্থিত না হয়, ডিফল্ট পাসওয়ার্ড আবিষ্কার করতে রাউটার ম্যানুয়ালটি দেখুন৷

আমি কীভাবে আমার WIFI নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনার ডিভাইসের রুট ডিরেক্টরিতে অবস্থিত ফাইলগুলির একটি তালিকা দেখতে স্থানীয় এবং ডিভাইসে আলতো চাপুন৷ ওয়াই-ফাই নিরাপত্তা কীটি wpa_supplicant ফাইলে পাওয়া যাবে রুট ফোল্ডারে প্রবেশ করে এবং তারপরে বিবিধ এবং ওয়াইফাইতে নেভিগেট করে।

আমি কীভাবে আমার রাউটারের নিরাপত্তা সেটিংস পরীক্ষা করব?

তারপর আপনার রাউটারের হোমপেজে নিরাপত্তা সেটিংসের জন্য লিঙ্কে ক্লিক করুন। SSID আপনাকে ওয়্যারলেস নেটওয়ার্কের নাম দেখায়, যা আপনাকে নেটওয়ার্ক দ্বারা ব্যবহৃত নিরাপত্তার ধরন দেখতে দেয়, যেমন WPA (যার জন্য একটি আলফানিউমেরিক পাসওয়ার্ড প্রয়োজন), বা WEP (যা একটি নম্বর পাসকোড ব্যবহার করে)।

রাউটার নিরাপত্তা সেটিংস কি?

আপনার ওয়াই-ফাই আনলক করে রাখুন এবং আপনি আপনার বাড়ির দরজা খোলা রাখার সমতুল্য যাতে যে কেউ সরাসরি ভিতরে যেতে পারে। ওয়্যার্ড ইকুইভালেন্ট প্রাইভেসি, বা WEP, এই ধরনের নিরাপত্তার জন্য একটি অনুপযুক্ত নাম। এটা WPA... WPA2 মান হতে পারে।


  1. কিভাবে বেলকিন রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী পরিবর্তন করবেন?

  2. সেঞ্চুরিলিংক মডেম ওয়্যারলেস নেটওয়ার্ক নিরাপত্তা কী কীভাবে পরিবর্তন করবেন?

  3. ভেরাইজন রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কীভাবে পরিবর্তন করবেন?

  4. আমি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী পরিবর্তন করব?