কম্পিউটার

cissp কি:যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা নকশা?

যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা কি?

একটি ক্লায়েন্ট পিসি এবং হোস্ট ওএসের মধ্যে যোগাযোগের মাধ্যমে প্রমাণীকরণ, অখণ্ডতা এবং গোপনীয়তা সুরক্ষা প্রদান করার জন্য যেখানে SAP সমাধান চলে।

একজন CISSP কি করে?

নিরাপত্তা এবং ঝুঁকি ব্যবস্থাপনা ছাড়াও, যোগাযোগ এবং নেটওয়ার্কিং নিরাপত্তা, জরুরী ব্যবস্থাপনা, এবং নিরাপত্তা পরীক্ষা এবং ক্রিয়াকলাপগুলি সিআইএসএসপি-তে অন্তর্ভুক্ত৷

CISSP-এর ৮টি ডোমেন কী?

আপনার নেটওয়ার্কের ঝুঁকি এবং নিরাপত্তা পরিচালনা করুন। আপনার সম্পদের নিরাপত্তা. নিরাপত্তা ব্যবস্থার নকশা এবং প্রকৌশল। এটি যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা বিষয়ক একটি কোর্স। প্রবেশাধিকার এবং পরিচয় ব্যবস্থাপনা। নিরাপত্তা মূল্যায়ন এবং পরীক্ষার প্রক্রিয়া. আমি নিরাপত্তা কার্যক্রমে কাজ করি। সফ্টওয়্যার বিকাশের জন্য একটি সুরক্ষা পদ্ধতি।

সিআইএসএসপি কি ধরনের পরীক্ষা?

10% সফ্টওয়্যার ডেভেলপমেন্ট নিরাপত্তা মোট:100% CISSP পরীক্ষা কম্পিউটারাইজড অ্যাডাপটিভ টেস্টিং (CAT) ব্যবহার করে নেওয়া হয়। অন্য সব ভাষায়, সিআইএসএসপি পরীক্ষা একটি লিনিয়ার, ফিক্সড-ফর্ম পরীক্ষা হিসাবে পরিচালিত হয়। CISSP CAT ওয়েবসাইটে আপনি আরও তথ্য পেতে পারেন। ISO2 মান। CISSP-CAT https://www.counciloncertifications.org এ।

নেটওয়ার্কিং-এ CISSP কী?

CISSP পরীক্ষার ডোমেন 4 হল যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা। CISSPs, বা সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি পেশাদাররা হল প্রশিক্ষণের এই ক্ষেত্রে স্বীকৃত বিশেষজ্ঞ।

CISSP কি এখনও মূল্যবান?

(ISC)2-এর সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (CISSP)-এর সার্টিফিকেশনগুলিকে সাইবার নিরাপত্তার জন্য নিবেদিত 90,000-শক্তিশালী লিঙ্কডইন সম্প্রদায়ের দ্বারা শীর্ষ নম্বর দেওয়া হয়েছে। সাইবার নিরাপত্তা শিল্পকে কভার করে এমন 50টি শংসাপত্র এবং কোর্সের মধ্যে, গ্রুপটি সেরা মূল্যের জন্য সবচেয়ে মূল্যবান বেছে নিয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা ডিজাইন কি?

উপরে বর্ণিত সমস্যাগুলি প্রতিরোধ করে এমনভাবে একটি নেটওয়ার্ক ডিজাইন করে, নেটওয়ার্ক নিরাপত্তা নিশ্চিত করা হয়। নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ডিজাইন করার সময়, বেশ কয়েকটি বিষয় বিবেচনায় নিতে হবে। গভীরভাবে প্রতিরক্ষার বিষয় হিসাবে, কম্পার্টমেন্টালাইজেশন, ন্যূনতম বিশেষাধিকারের নীতি এবং দুর্বলতম লিঙ্ক সবই অন্তর্ভুক্ত।

নেটওয়ার্ক যোগাযোগ কি?

একটি নেটওয়ার্ক কমিউনিকেশন প্রোটোকল হল নিয়ম এবং মানগুলির একটি প্রতিষ্ঠিত সেট যা অ্যাপ্লিকেশন প্রোগ্রামগুলিকে তারা যে হার্ডওয়্যার বা অপারেটিং সিস্টেমে চলছে তা নির্বিশেষে একে অপরের সাথে যোগাযোগ করতে দেয়। পরিষেবার অনুরোধ পরিষেবাগুলি পেতে নেটওয়ার্ক ব্যবহার করে৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

আমাদের যোগাযোগ নেটওয়ার্কে নিরাপত্তার প্রয়োজন কেন?

একটি নেটওয়ার্ক সুরক্ষিত করার জন্য পদক্ষেপ নেওয়ার অর্থ নিশ্চিত করা যে কোনও ক্ষতিকারক ব্যবহারকারী, ডিভাইস বা তথ্যের অপব্যবহার বা দুর্ঘটনাবশত ধ্বংস করা হয়নি। একটি নেটওয়ার্ক মসৃণভাবে চলে এবং সমস্ত বৈধ ব্যবহারকারীরা নিরাপদ তা নিশ্চিত করতে, নেটওয়ার্ক নিরাপত্তা অপরিহার্য। একটি নেটওয়ার্ক অননুমোদিত ব্যবহারকারীদের দ্বারা অ্যাক্সেস করা থেকে ব্লক করা হয়েছে৷

CISSP পরীক্ষা কি নিয়ে গঠিত?

সিআইএসএসপি পরীক্ষার অংশ হিসাবে, প্রার্থীদের অবশ্যই 250টি বহু-পছন্দের প্রশ্ন এবং উন্নত উদ্ভাবনী প্রশ্নের উত্তর দিতে হবে, নিরাপত্তা এবং ঝুঁকি ব্যবস্থাপনা, সম্পদ সুরক্ষা এবং নিরাপত্তা প্রকৌশল সহ (ISC)2 কমন বডি অফ নলেজ সম্পর্কে তাদের বোঝাপড়া প্রদর্শন করে।

CISSP মানে কি?

সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল বলতে সিআইএসএসপিকে বোঝায়। (ISC)2 হল একটি সার্টিফিকেশন প্রোগ্রাম যা ইন্টারন্যাশনাল ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি সার্টিফিকেশন কনসোর্টিয়াম, বা ISC2 দ্বারা ডিজাইন করা হয়েছে। সার্টিফিকেশন আইটি পেশাদারদের উন্নত আইটি নিরাপত্তা হুমকি, নিয়ন্ত্রণ এবং প্রযুক্তির জ্ঞান মূল্যায়ন করে৷

CISSP কি একটা বড় ব্যাপার?

সিআইএসএসপি হওয়ার জন্য নিরাপত্তা অবস্থানে থাকা যে কারো জন্য এটি একটি পরম প্রয়োজনীয়তা। এটি বিপুল সংখ্যক আইটি পেশাদারদেরও উপকৃত করে, বিশেষ করে যারা ছোট কোম্পানিতে এবং আরও জেনেরিক আইটি ভূমিকা সহ। বেশিরভাগ প্রতিষ্ঠানে, আইটি জেনারেলদের দ্বারা নিরাপত্তা পরিচালিত হয় যাদের নিবেদিত নিরাপত্তা কর্মী নেই৷

কে CISSP পেতে হবে?

নিরাপত্তা ক্ষেত্রে আপনার কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকলে, আপনি CISSP নেওয়ার কথা বিবেচনা করতে পারেন। আপনার পরবর্তী পদক্ষেপ সম্ভবত একটি নতুন কাজের সন্ধান করা হবে। আপনার যদি এখনও চাকরি থাকে তবে আপনি আপনার বেতন নিয়ে আলোচনা করতে পারেন। আপনার জীবনবৃত্তান্ত উন্নত করার জন্য, আপনাকে এটি আপডেট করতে হবে।

Cissp-এর আটটি ডোমেন কী কী?

একটি সংস্থার ঝুঁকি এবং নিরাপত্তা পরিচালনা করুন। আমরা সম্পদ নিরাপত্তা অফার. নিরাপত্তার স্থাপত্য এবং প্রকৌশল দিক। যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়ন. পরিচয় এবং অ্যাক্সেসের জন্য একটি ব্যবস্থাপনা সিস্টেম। নিরাপত্তা মূল্যায়ন এবং পরীক্ষার জন্য একটি প্রোগ্রাম। নিরাপত্তা অপারেশন বিভাগ. সফ্টওয়্যার বিকাশের জন্য একটি সুরক্ষা পদ্ধতি।

Cissp-এ কয়টি ডোমেন আছে?

প্রার্থীকে অবশ্যই আটটি CISSP CBK ডোমেনের মধ্যে কমপক্ষে দুটিতে কমপক্ষে পাঁচ বছরের ক্রমবর্ধমান পূর্ণ-সময়ের অর্থপ্রদানের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

Cissp-এর 10টি ডোমেন কী কী?

নিরাপত্তা ব্যবস্থা এবং অ্যাক্সেস নিয়ন্ত্রণের পদ্ধতি। যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়নের দুটি প্রধান ক্ষেত্র। আমরা ব্যবসার ধারাবাহিকতা পরিকল্পনার পাশাপাশি দুর্যোগ পুনরুদ্ধারের পরিকল্পনা নিয়ে আলোচনা করি। একটি প্রতিষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থাপনা অনুশীলন। একটি সিস্টেম সুরক্ষিত করার জন্য মডেল এবং আর্কিটেকচার। আইনি তদন্ত, তদন্তের নীতিশাস্ত্র, এবং আইনে নৈতিকতা।

CBK ডোমেন কি?

সিআইএসএসপি সার্টিফিকেশন পরীক্ষা ছাড়াও, নিরাপত্তা এবং ঝুঁকি ব্যবস্থাপনা, সম্পদ নিরাপত্তা, নিরাপত্তা প্রকৌশল, যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা, পরিচয় এবং অ্যাক্সেস ব্যবস্থাপনা, নিরাপত্তা মূল্যায়ন, এবং নিরাপত্তা অপারেশন এবং সফ্টওয়্যার সহ নয়টি CBK ডোমেন কভার করে এমন অন্যান্য মূল্যায়ন রয়েছে। পি>

বর্তমান CISSP পরীক্ষার সংস্করণ কী?

(ISC)2 অনুযায়ী, CISSP-CAT পরীক্ষাগুলি বর্তমানে CISSP-CAT মোডের মাধ্যমে প্রদান করা হয়। শুধুমাত্র একটি CISSP-CAT সংস্করণ আছে, ইংরেজি সংস্করণ। কম্পিউটার অভিযোজিত পরীক্ষা কম্পিউটার সিমুলেশন বোঝায়। 250টি প্রশ্ন এবং ছয় ঘণ্টার একটি রৈখিক পরীক্ষা এখনও অ-ইংরেজি সংস্করণের জন্য ব্যবহৃত হয়।

CISSP পরীক্ষা কি কঠিন?

সিআইএসএসপি পরীক্ষা শেষ করতে তিন ঘণ্টা সময় লাগে, যাতে 100 থেকে 150টি পর্যন্ত প্রশ্ন থাকে। নতুন CAT ফর্ম্যাট পরীক্ষার্থীদের গেম খেলতে দেয়, কারণ আগের পরীক্ষায় তারা কতটা ভাল পারফর্ম করেছে তার উপর ভিত্তি করে প্রশ্নগুলি এখন শক্তিতে ভিন্ন।

CISSP পরীক্ষা কি একাধিক পছন্দ?

একটি CISSP সার্টিফিকেশন পাওয়ার জন্য, প্রার্থীদের অবশ্যই একটি অনলাইন কম্পিউটার-ভিত্তিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে যাতে 250টি বহুনির্বাচনী প্রশ্ন থাকে এবং পাঁচ বছরের তথ্য নিরাপত্তার অভিজ্ঞতা প্রদর্শন করতে হবে। আপনি অভিজ্ঞতা ছাড়াই পরীক্ষায় উত্তীর্ণ হলে, প্রয়োজনীয় ফিল্ডওয়ার্ক সম্পূর্ণ না করা পর্যন্ত আপনি নিজেকে একজন সহযোগী হিসেবে চিহ্নিত করতে পারবেন।

CISSP পরীক্ষা কি নিয়ে গঠিত?

পরীক্ষায় 250টি প্রশ্ন থাকে এবং এটি এমন ব্যক্তিদের জন্য ডিজাইন করা হয়েছে যারা দশটি বিভিন্ন ক্ষেত্রে প্রত্যয়িত হতে চান, যেমন অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম এবং পদ্ধতি, ব্যবসার ধারাবাহিকতা এবং দুর্যোগ পুনরুদ্ধার পরিকল্পনা, শারীরিক নিরাপত্তা এবং অপারেশন৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা এবং আপনার কি প্রয়োজন?

  2. যোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা নকশা কি?

  3. কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তায় wep এবং wpa কি?