কম্পিউটার

সিসকো রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড খুঁজে পাব?

স্টার্ট বাটনে ক্লিক করে স্টার্ট মেনু খুলুন। নেটওয়ার্ক সংযোগগুলিতে যান এবং এটিতে ক্লিক করুন। শেয়ারিং সেন্টার বোতামে ক্লিক করে নেটওয়ার্কের সাথে সংযোগ করুন৷ ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন পর্দায় প্রদর্শিত হবে। ওয়্যারলেস বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে. আপনি সিকিউরিটি ওপেন করে এটি করতে পারেন। আপনি অক্ষর দেখান নির্বাচন করলে নেটওয়ার্ক নিরাপত্তা কী দৃশ্যমান হবে।

Wi-Fi রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

WPA বা নিরাপত্তা কী নামে পরিচিত, এই পাসওয়ার্ডটি আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগ করতে দেয়। WIFI নিরাপত্তা কীগুলি WEP কী, WPA/WPA2 পাসফ্রেজ বা WEP কী নামেও পরিচিত। মডেম এবং রাউটারগুলিতে পাসওয়ার্ডগুলি সাধারণত পিন কোড হিসাবে উল্লেখ করা হয়৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক WEP কী খুঁজে পাব?

আপনার ওয়্যারলেস রাউটারের নিরাপত্তা সেটিংসে, আপনি WEP কী পাবেন। WEP কী আবিষ্কার করার পরে, আপনাকে সংশ্লিষ্ট বোতাম টিপে এটি প্রবেশ করতে হবে।

সিসকো রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় থাকে?

কিছু ক্ষেত্রে, এই পাসওয়ার্ডটিকে WiFi নেটওয়ার্ক পাসওয়ার্ড হিসাবে উল্লেখ করা যেতে পারে। .. একটি নতুন রাউটার বা অ্যাক্সেস পয়েন্টে, আপনি সাধারণত ডিভাইসে বা পিছনে ডিফল্ট ওয়্যারলেস নেটওয়ার্ক কী খুঁজে পাবেন৷

আমার রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় আছে?

আপনার রাউটারে সাধারণত ডিফল্ট WPA2 এবং WPA কীগুলির সাথে একটি স্টিকার বা লেবেল প্রিন্ট করা থাকে। আপনি আপনার রাউটার সেট আপ করার সাথে সাথে মনে রাখা সহজ একটি নতুন পাসওয়ার্ড তৈরি করা একটি ভাল ধারণা৷ বিকল্পভাবে, আপনি আপনার অ্যাকাউন্টে গিয়ে যেকোনো সময় আপনার Wi-Fi পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পুনরুদ্ধার করব?

আপনার নিরাপত্তা কী বা ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড ভুলে গেছেন? ডিফল্ট পাসওয়ার্ড উল্লেখ করে এমন একটি স্টিকারের জন্য আপনার রাউটারটি পরীক্ষা করুন অথবা যদি এটি একটি ডিফল্ট পাসওয়ার্ড উল্লেখ না করে থাকে তাহলে তার ম্যানুয়ালটি দেখুন৷

আমি আমার মোডেমে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পাব?

পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রায়ই আপনার ওয়্যারলেস মডেম বা রাউটারের পিছনে, পাশে বা নীচে একটি ছোট স্টিকার থাকে যা আপনার নেটওয়ার্কের ডিফল্ট পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রদর্শন করে।

আমি কীভাবে আমার SSID এবং নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনি এটি [স্টার্ট] মেনুতে [উইন্ডোজ সিস্টেম] এর অধীনে পাবেন। [কন্ট্রোল প্যানেল] প্রদর্শিত হবে। আপনি [নেটওয়ার্ক এবং ইন্টারনেট] ক্লিক করে নেটওয়ার্কের অবস্থা এবং কাজগুলি দেখতে পারেন.... [অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন] লিঙ্কে ক্লিক করে অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন। WiFi এর সাথে সংযোগ করতে, [Wi-Fi] ডাবল-ক্লিক করুন। এই বোতামে ক্লিক করে [ওয়্যারলেস প্রোপার্টি] অ্যাক্সেস করা যেতে পারে।

একটি নেটওয়ার্কের জন্য একটি WEP কী কী?

Wi-Fi সক্ষম ডিভাইসগুলির ইন্টারনেটে সংযোগ করার জন্য একটি নিরাপত্তা কী প্রয়োজন৷ ওয়াইফাই এনক্রিপশন কীগুলি নিশ্চিত করে যে একটি নেটওয়ার্কের সমস্ত ডিভাইস একে অপরের সাথে এনক্রিপ্ট করা বার্তাগুলি বিনিময় করছে যাতে তারা তৃতীয় পক্ষের দ্বারা সহজে পরিদর্শন বা ডিকোড করতে না পারে৷ একটি WEP কী হল 0-9 সংখ্যা এবং A-F অক্ষরের একটি ক্রম।

আমি কীভাবে আমার রাউটারে আমার SSID এবং WEP কী খুঁজে পাব?

আপনি যেকোনো ওয়েব ব্রাউজার থেকে https://192 অ্যাক্সেস করতে পারেন। আপনাকে ঠিকানায় ক্ষেত্র 1 পূরণ করতে হবে। ওয়্যারলেস আইকনটি স্ক্রিনের বাম দিকে অবস্থিত। এই স্ক্রীনে একটি তথ্য পর্দা উপস্থাপিত হয় যাতে প্রয়োজনীয় SSID এবং WEP কী অন্তর্ভুক্ত থাকে।

আমার কি WEP বা WPA আছে?

অক্ষর নিরাপত্তার ধরন ঠিক 10 বা 26 হেক্সাডেসিমেল অক্ষর বা ঠিক 5 বা 13 ASCII অক্ষর WEPE ঠিক 64 হেক্সাডেসিমেল অক্ষর বা 8 থেকে 63 ASCII অক্ষরWPA বা WPA2


  1. একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

  2. রাউটারের পিছনে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

  3. অ্যারিস রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

  4. আমার এক্সফিনিটি রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?