কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি গ্র্যাজুয়েটদের ক্ষেত্রে নিয়োগকর্তারা কী কী দক্ষতা খোঁজেন?

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

সাইবার নিরাপত্তা নিয়োগকারীরা কী খোঁজেন?

একটি উদ্ভাবনী পদ্ধতিতে সমস্যা সমাধান করতে সক্ষম হওয়া সর্বদা একটি ভাল ধারণা। বিশেষ করে সাইবার নিরাপত্তায়, প্রতিদিন অনেক বাধা অতিক্রম করতে হবে। সমস্যা সমাধানের একটি গুরুত্বপূর্ণ অংশ - আপনি দুর্বলতা সুরক্ষিত করুন বা আক্রমণের বিরুদ্ধে লড়াই করুন - একটি পরিস্থিতি বিশ্লেষণ এবং একটি সমাধান শুরু করার ক্ষমতা৷

শীর্ষ ৩টি দক্ষতা নিয়োগকর্তারা কী খুঁজছেন?

ভালো যোগাযোগ দক্ষতা অপরিহার্য। ভালো নেতৃত্বের দক্ষতা প্রয়োজন। একটি দলে কাজ করার ক্ষমতা। অন্যদের সাথে যোগাযোগ করার ক্ষমতা। শেখার এবং মানিয়ে নেওয়ার ক্ষমতা। নিজের সময় পরিচালনা করার ক্ষমতা। সংগঠিত করার ক্ষমতা। কম্পিউটার ব্যবহার করার ক্ষমতা।

তথ্য নিরাপত্তা পদের দক্ষতা সেট এবং কাজের প্রয়োজনীয়তা কী?

প্রথম উদাহরণে, একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষককে বিশ্লেষণাত্মক দক্ষতা এবং সমস্যা সমাধানের ক্ষমতা প্রদর্শন করতে সক্ষম হওয়া উচিত.... আমি অনুভব করি যে আমাদের যোগাযোগ এবং সহযোগিতা করা দরকার... এটি সৃজনশীলতার বিষয়ে। বিস্তারিত গুরুত্বপূর্ণ. তথ্য প্রযুক্তিতে প্রযুক্তি জ্ঞান।

সাইবার নিরাপত্তায় নিয়োগকর্তারা কী খুঁজছেন?

একজন নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত কর্মচারী সম্ভাব্য নিয়োগকর্তাদের দৃষ্টি আকর্ষণ করবে। সাইবার সিকিউরিটিতে, আপনি সংবেদনশীল তথ্য নিয়ে আইনানুগ এবং সক্রিয় পদ্ধতিতে কাজ করেন, ঠিক যেমন একজন ব্ল্যাক হ্যাট হ্যাকার করতে পারে, কিন্তু এর পরিবর্তে আপনার আলাদা উদ্দেশ্য আছে।

সাইবার নিরাপত্তার জন্য সফট স্কিল কী কী?

সাইবার নিরাপত্তার একটি চ্যালেঞ্জ হল অভিযোজনযোগ্যতা। প্রবণতা সবসময় পরিবর্তিত হয়, তাই পরবর্তীতে কী ঘটতে চলেছে তা অনুমান করা কঠিন। সাইবার নিরাপত্তার জ্ঞান আন্তঃব্যক্তিক এবং যোগাযোগ দক্ষতা বোঝার মত নয়। একটি আবেগ অনুসরণ করার আকাঙ্ক্ষা... আপনার চারপাশের বিশ্বে আগ্রহ নিন। ব্যবসা জগতের জ্ঞান।

সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের কী কী দক্ষতা প্রয়োজন?

নিরাপত্তা বিশ্লেষকদের অবশ্যই সফ্টওয়্যারকে বিচ্ছিন্ন করতে হবে এবং বাগগুলি খুঁজে পেতে এবং প্যাচ করার পাশাপাশি ম্যালওয়্যারের জন্য এটি মূল্যায়ন করতে ম্যালওয়্যার বিশ্লেষণ পরিচালনা করতে হবে। একটি অ্যাপ্লিকেশন জন্য একটি নকশা. ফায়ারওয়ালের সাথে যুক্ত প্রশাসনিক কাজ।

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সামগ্রিকভাবে দৃঢ় যোগাযোগ দক্ষতা। জটিল বিষয়গুলি কার্যকরভাবে যোগাযোগ করার জন্য, লেখক এবং বক্তাকে লিখিত এবং মৌখিক উভয় যোগাযোগের দক্ষতা থাকতে হবে। স্বাধীনভাবে এবং অন্যদের সাথে কার্যকরভাবে কাজ করার ক্ষমতা। একটি সমস্যা সমাধানের পদ্ধতি। সমালোচনামূলক চিন্তা করার ক্ষমতা। নিজের দ্বারা অনুপ্রেরণা।

সাইবার নিরাপত্তার জন্য কী কী দক্ষতা প্রয়োজন?

ব্যবসায়িক সাফল্যের জন্য একটি সমস্যা সমাধানের দক্ষতা অপরিহার্য... আপনার উচ্চ স্তরের প্রযুক্তিগত দক্ষতা থাকা উচিত... নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন প্ল্যাটফর্মের অভিজ্ঞতা। বিশদ বিবরণের জন্য তীক্ষ্ণ দৃষ্টি গুরুত্বপূর্ণ... যোগাযোগ দক্ষতার একটি কঠিন নির্দেশ... কম্পিউটার ফরেনসিক দক্ষতার একটি প্রাথমিক বোঝা অপরিহার্য... শেখার প্রবল ইচ্ছা থাকা... হ্যাকিংয়ের ধারণা ব্যাখ্যা করা হয়েছে। পি>

নিয়োগদাতারা যে শীর্ষ 3টি শক্তি খোঁজেন?

সংগঠনের সদস্যদের সাথে এবং এর বাইরে মৌখিক যোগাযোগ। দলের খেলোয়াড়। একটি দলের সদস্য হিসাবে কাজ করার ক্ষমতা। পদক্ষেপ নেওয়া এবং সমাধান খোঁজা সিদ্ধান্ত গ্রহণের অংশ। পরিকল্পিত, সংগঠিত এবং অগ্রাধিকারমূলক পদ্ধতিতে কার্যকরভাবে কাজ করুন। তথ্য পুনরুদ্ধার এবং প্রক্রিয়াকরণ দক্ষতা।

সাইবার সিকিউরিটিতে কাজ করার জন্য আপনার কী জানা দরকার?

সাইবার নিরাপত্তায় বিশেষজ্ঞ ব্যক্তিকে কার্যকরভাবে ঝুঁকি পরিচালনা করতে সক্ষম হতে হবে। এটা গুরুত্বপূর্ণ যে আপনি প্রমাণীকরণ. এই নিবন্ধটি লিনাক্স সম্পর্কে... এটি সমস্ত তথ্য সিস্টেম সম্পর্কে... ডিজিটাল ফরেনসিকের ক্ষেত্র... এটি একটি প্রোগ্রামিং ভাষা৷

2020 সালে নিয়োগকর্তারা কোন শীর্ষ দক্ষতার সন্ধান করছেন?

জটিল সমস্যার সমাধান। একটি জটিল সমস্যা নিয়ে কাজ করার এবং সমাধান খোঁজার ক্ষমতা ক্রমশ মূল্যবান হয়ে উঠছে। সমালোচনামূলক চিন্তার গুরুত্ব। এটা সৃজনশীলতা সম্পর্কে সব. মানুষের ব্যবস্থাপনা। অন্যদের সমন্বয়. আপনার মানসিক বুদ্ধিমত্তা বিকাশ করা গুরুত্বপূর্ণ... সিদ্ধান্ত গ্রহণ এবং বিচারের প্রতি একটি সমালোচনামূলক দৃষ্টিভঙ্গি... এটি গ্রাহকদের তারা যা চায় তা দেওয়ার বিষয়ে।

2020 সালে সেরা 3টি দক্ষতা কী কী?

মানিয়ে নেওয়াটা জরুরি। কোনো না কোনো দর কষাকষি করতে হবে। অন্যদের সাহায্য করার একটি সক্রিয় মনোভাব। সহযোগিতার গুরুত্ব। মানুষের ব্যবস্থাপনা। সমালোচনামূলক চিন্তার গুরুত্ব। আমি আমার সময় ভালোভাবে পরিচালনা করি। হার্ড এবং নরম দক্ষতার তীক্ষ্ণতা আপনাকে ক্যারিয়ারের সিঁড়িতে এগিয়ে যেতে সাহায্য করতে পারে।

2021 সালে নিয়োগকর্তারা কী কী দক্ষতা খুঁজছেন?

এটা আর একটি কাজ পেতে এবং ঘুষি এবং ঘুষি আউট যথেষ্ট নয়. আমাদের সকলের প্রতিনিয়ত শিখতে হবে। কার্যকর সময় ব্যবস্থাপনা সাফল্যের চাবিকাঠি... সিদ্ধান্ত নেওয়ার প্রক্রিয়া... সহযোগিতার গুরুত্ব। জীবনে সফল হওয়ার জন্য আপনার মানসিক বুদ্ধিমত্তা দরকার... আমরা একজন সৃজনশীল এবং স্থিতিস্থাপক মানুষ... মানিয়ে নেওয়াটা গুরুত্বপূর্ণ। পরিবর্তন ব্যবস্থাপনা প্রক্রিয়া।

তথ্য সুরক্ষায় চাকরির ভূমিকা কী?

নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা, নকশা, বাস্তবায়ন এবং পরীক্ষা করা একজন নিরাপত্তা স্থপতির দায়িত্ব। আমি একজন নিরাপত্তা পরামর্শদাতা... এটি একটি অনুপ্রবেশ পরীক্ষক গঠিত. নিরাপত্তা সংস্থার সিইও (CISO)... আমি একজন ক্রিপ্টোগ্রাফার। আমি একটি নিরাপত্তা সংস্থার একজন বিশ্লেষক... নিরাপত্তা প্রকৌশলীর অবস্থান।

তথ্য নিরাপত্তা বিশ্লেষক হওয়ার প্রয়োজনীয়তা কী?

তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের জন্য সাধারণত কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন অ্যাসুরেন্স, প্রোগ্রামিং বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন। তথ্য সিস্টেমে মাস্টার অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) সহ আবেদনকারীদের কিছু নিয়োগকর্তারা পছন্দ করেন।

একটি নিরাপত্তা পেশার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা কী?

পরিবর্তিত পরিস্থিতিতে অত্যন্ত উদ্যমের সাথে খাপ খাইয়ে নেওয়ার ক্ষমতা। সমস্যা বিশ্লেষণ এবং নির্ণয় করার ক্ষমতা। ওয়েবে সবচেয়ে সাধারণ দুর্বলতা জানা। বর্তমান মান, পদ্ধতি, পদ্ধতি এবং অনুশীলনের সাথে বর্তমান রাখা এবং জ্ঞান থাকা।


  1. "নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক" এর জন্য কী প্রযুক্তিগত দক্ষতা তালিকাভুক্ত করতে হবে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি প্রয়োজন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলীর জন্য প্রয়োজনীয় দক্ষতা কি?

  4. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?