কম্পিউটার

কিভাবে দুর্বল ওয়্যারলেস নেটওয়ার্ক নিরাপত্তা সমাধান করবেন?

কেন আমার ওয়াই-ফাই দুর্বল নিরাপত্তা বলে?

আপনি একটি Apple বার্তা দেখতে পাচ্ছেন যা নির্দেশ করে যে আপনার iPhone Wi-Fi এর সাথে সংযুক্ত থাকাকালীন নিরাপদ নয়৷ যাইহোক, বিশেষভাবে এর মানে হল যে আপনার সংযোগ সাম্প্রতিক মানের তুলনায় কম নির্ভরযোগ্য-অন্য কথায়, কোন হ্যাকার আপনার রাউটারের ভিতরে নেই এবং আপনার iPhones অ্যাক্সেস করেছে।

সবচেয়ে দুর্বল ওয়্যারলেস নিরাপত্তা পদ্ধতি কী?

WLAN Equivalent Privacy (WEP):যদিও এটিকে IPsec বলা হয়, এটি আসলে এনক্রিপশন নিরাপত্তার সবচেয়ে দুর্বল রূপ। এটি 24 বিটের ইনিশিয়ালাইজেশন ভেক্টর (IV) সহ একটি স্ট্রীম-ভিত্তিক RC4 সাইফার ব্যবহার করে, যার ফলে WEP-এর সাথে 40 বা 104 বিটের কার্যকর কী আকার হয়৷

আমি কিভাবে আমার Wi-Fi নিরাপত্তা উন্নত করতে পারি?

আপনি জটিল পাসওয়ার্ড ব্যবহার নিশ্চিত করুন. ওয়াইফাই অ্যাডমিন ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করা গুরুত্বপূর্ণ। আপনি আপনার WiFi নেটওয়ার্কে সর্বশেষ এনক্রিপশন ব্যবহার করছেন তা নিশ্চিত করুন৷ ওয়াইফাই রাউটার অ্যাডমিন পৃষ্ঠাটি এনক্রিপ্ট করা উচিত। আপনার ওয়াইফাই রাউটারের জন্য ফার্মওয়্যার আপডেটগুলি প্রায়ই সঞ্চালিত করা উচিত.... MAC ঠিকানাগুলি লক করা উপকারী হতে পারে৷ স্বয়ংক্রিয় সংযোগ না করার জন্য ব্যবহারকারীদের প্রশিক্ষণ দেওয়া উচিত। SSL সবসময় চালু রেখে আপনার ওয়েবসাইট সুরক্ষিত করুন।


  1. আমি কিভাবে আমার ওয়্যারলেস নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

  2. উইন্ডোজ 7 কিভাবে ওয়াইফাই নেটওয়ার্ক নিরাপত্তা চেক করবেন?

  3. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা সেটিংস পরিবর্তন করব?

  4. আমি কিভাবে ওয়াইফাইতে আমার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করব?