কম্পিউটার

Surfshark VPN স্বেচ্ছায় তৃতীয় পক্ষের নিরাপত্তা নিরীক্ষার মধ্য দিয়ে যায়

জনপ্রিয় VPN পরিষেবা Surfshark একটি স্বেচ্ছাসেবী তৃতীয় পক্ষের নিরাপত্তা এবং গোপনীয়তা নিরীক্ষার মধ্য দিয়ে গেছে যাতে এটির পরিষেবা স্ক্র্যাচ পর্যন্ত রয়েছে। স্বাধীন অডিট প্রাথমিকভাবে নেটওয়ার্ক এবং অবকাঠামো নিরাপত্তার উপর দৃষ্টি নিবদ্ধ করে, নিশ্চিত করে যে সার্ফশার্ক ব্যবহারকারীরা আস্থা নিতে পারে যে VPN আসলে তাদের ডেটা রক্ষা করবে।

নিরীক্ষাটি সার্ফশার্ক-এ "খুব শক্ত নিরাপত্তার ভিত্তি" খুঁজে পেয়েছে, যদিও কিছু সহজে সমাধানযোগ্য সমস্যাও উন্মোচিত হয়েছে।

সার্ফশার্ক থার্ড-পার্টি অডিট নিরাপত্তা প্রমাণপত্রাদি নিশ্চিত করে

সার্ফশার্ক বার্লিন-ভিত্তিক নিরাপত্তা কোম্পানি Cure53-কে সার্ভার নিরাপত্তা, VPN কনফিগারেশন এবং সম্পর্কিত পরিকাঠামো নিয়ে তার পরিষেবা অডিট করতে বলেছে।

Cure53-এর অফিসিয়াল রিপোর্ট [PDF] সার্ফশার্কের সামগ্রিক নিরাপত্তা "কঠিন" এবং "সামগ্রিক ফলাফলকে ভালো বলে গণ্য করা উচিত" বলে পাওয়া গেছে।

পরীক্ষাকারী দলটি খুব কম নিরাপত্তা সমস্যা খুঁজে পেয়েছে, সিস্টেমে চারটি "নিরাপত্তা-প্রাসঙ্গিক" দুর্বলতা উন্মোচন করেছে। যাইহোক, এই সমস্যাগুলির কোনটিই সার্ফশার্ক ব্যবহারকারীদের জন্য একটি প্রকৃত নিরাপত্তা সমস্যা তৈরি করেছে বলে মনে করা হয়নি, এবং প্রকৃতপক্ষে, VPN প্রদানকারী তাদের জানানোর সাথে সাথে তাদের সংশোধন করতে চলে গেছে।

উল্লেখ্য, sudo-এর একটি পুরানো সংস্করণের ব্যবহার , ইউনিক্স প্রোগ্রাম যা ব্যবহারকারীদের একটি সিস্টেম বা কম্পিউটারের মধ্যে প্রোগ্রাম চালানোর অনুমতি দেয়। পুরানো সংস্করণটি কোম্পানির মধ্যে কিছুটা শিথিল আপডেট প্রক্রিয়া নির্দেশ করে। যাইহোক, এটি একটি সহজে সংশোধন করা সমস্যা।

টেস্টিং টিমের কোন সন্দেহ নেই যে Surfshark রক্ষণাবেক্ষণকারীদের একটি VPN প্রদানকারী হওয়ার সাথে সম্পর্কিত নিরাপত্তা এবং গোপনীয়তা চ্যালেঞ্জগুলির একটি পরিষ্কার বোঝার আছে। . . সম্ভাব্য ঝুঁকির আধিক্যের দিকে ব্যাপক অনুসন্ধান এবং অনুকরণীয় কভারেজ সত্ত্বেও, কোন গুরুতর সমস্যা সনাক্ত করা যায়নি

সার্ফশার্ক ব্যবহারকারীরা নিশ্চিত থাকতে পারেন যে তাদের পছন্দের VPN পরিষেবা নিরাপদ এবং নিরাপদ৷

ভিপিএন নিরাপত্তা এবং গোপনীয়তা প্রদান করে

VPN-এর জগতে, আপনি দুটি জিনিস চান:নিরাপত্তা এবং গোপনীয়তা। বেশীরভাগ ভিপিএন পূর্বের অফার করে কিন্তু সবাই পরেরটি অফার করে না। অনেক VPN পরিষেবা আপনার ডেটা লগ করে, প্রায়শই বিজ্ঞাপনের উদ্দেশ্যে বা আইন অনুসারে তাদের অপারেশনাল এখতিয়ারের প্রয়োজন হয়।

Surfshark হল একটি লগলেস VPN, যার মানে পরিষেবাটি ব্যবহার করার সময় এটি আপনার কার্যকলাপ লগ করে না। আপনি যখন গোপনীয়তার জন্য একটি VPN ব্যবহার করছেন, চোখ ধাঁধানো থেকে রক্ষা করার জন্য, একটি লগলেস VPN গুরুত্বপূর্ণ অন্যথায়, আপনি মূলত VPN ব্যবহার শুরু করতে অস্বীকার করছেন৷

যদিও সার্ফশার্কের ভিপিএন অডিট পরিষেবার গোপনীয়তা এবং লগিং দিকটি অন্বেষণ করেনি, তবে এর শর্তাবলী স্পষ্টভাবে বলে যে এটি "আইপি ঠিকানা, ব্রাউজিং ইতিহাস, সেশনের তথ্য, ব্যবহৃত ব্যান্ডউইথ, সংযোগের সময় স্ট্যাম্প, নেটওয়ার্ক ট্র্যাফিক এবং অন্যান্য অনুরূপ সংগ্রহ করে না। ডেটা।"

একটি সম্পূর্ণ অডিট ছাড়া, সত্যিই এটি নিশ্চিত করার একটি উপায় নেই। আশা করি, সার্ফশার্ক ভবিষ্যতে তার গোপনীয়তা এবং লগিং নীতি নিশ্চিত করার জন্য একটি গোপনীয়তা অডিটে জমা দেবে৷


  1. 9 সেরা সার্ফশার্ক ভিপিএন বিকল্প আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে

  2. কীভাবে আপনার VPN এর নিরাপত্তা পরীক্ষা করবেন?

  3. 2022 সালে Surfshark বনাম NordVPN:কোনটি ভাল এবং কেন?

  4. ভিপিএন দিয়ে কীভাবে ওয়েব নিরাপত্তা জোরদার করা যায়